টাইগারদের জয়ের লক্ষ্য ১৫৩



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

  • Font increase
  • Font Decrease

প্রথম টি-টোয়েন্টিতে জয়ের জন্য বাংলাদেশের সামনে ১৫৩ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে জিম্বাবুয়ে।

হারারেতে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে ১৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫২ রানের লড়াকু পুঁজি গড়েছে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের ব্যাটিং লাইন-আপে শুরুতে আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। তারকা এ পেসার ফিরিয়ে দিয়েছেন ৭ রান করা ওপেনার তাদিওয়ানাশে মারুমানিকে।

স্পিন জাদুতে জিম্বাবুয়ের অন্য ওপেনার ওয়েসলি মাধেভেরেকে ক্রিজ থেকে বিদায় করেছেন সাকিব আল হাসান। সাজঘরে ফেরার আগে মাধেভেরে দলীয় স্কোরে যোগ করেন ২৩ রান।

দুরন্ত ব্যাটিংয়ের আভাস দিয়ে ৪৩ রান নিয়ে রান আউটের শিকার হয়েছেন রেগিস চাকাভা। ক্যাপ্টেন সিকান্দার রাজাকে শূন্য রানে ফিরিয়েছেন তরুণ পেসার শরিফুল ইসলাম।

ডিওন মেয়ার্স ৩৪ ও লুক জঙ্গে ১৮ রান যোগ করলে জিম্বাবুয়ের সংগ্রহটা আরও বেড়ে যায়।

মুস্তাফিজুর রহমান শিকার করেন তিন উইকেট। তার সঙ্গে দুটি করে উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম। একটি করে উইকেট নেন সাকিব আল হাসান ও সৌম্য সরকার।

তার আগে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টস ভাগ্য সহায় হয়নি ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের। টস জিতে ব্যাটিং বেছে নেন জিম্বাবুয়ের ক্যাপ্টেন সিকান্দার রাজা।

যে কারণে শুরুতে বল হাতে মাঠে নামে বাংলাদেশ। এটাই টাইগারদের শততম টি-টোয়েন্টি।

২০১৯ সালে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন সাকিব আল হাসান। প্রায় ২৩ মাস পর টি-টোয়েন্টিতে ফিরলেন বাঁ-হাতি এ তারকা অলরাউন্ডার।

২০১৭ সালের জানুয়ারিতে সর্বশেষ দেশের হয়ে টি-টোয়েন্টি খেলেছিলেন নুরুল হাসান সোহান। সে হিসাবে প্রায় সাড়ে চার বছর পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিরলেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

নিউজিল্যান্ড সফরে সর্বশেষ টি-টোয়েন্টিতে খেলা মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ একাদশে জায়গা পাননি।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, সৌম্য সরকার, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ: রায়ান বার্ল, তারিসাই মুসাকান্দা, রেগিস চাকাভা, লুক জঙ্গে, সিকান্দার রাজা (অধিনায়ক), তাদিওয়ানাশে মারুমানি, ব্লেসিং মুজারাবানি, ডিওন মেয়ার্স, ওয়েলিংটন মাসাকাদজা, ওয়েসলি মাধেভেরে ও রিচার্ড এনগারাভা ।