১৬৭ করলেই সিরিজ টাইগারদের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
শরিফুল ইসলাম

শরিফুল ইসলাম

  • Font increase
  • Font Decrease

দুরন্ত ব্যাটিং করে যাচ্ছিলেন ওয়েসলি মাধেভেরে। ফিফটি হাঁকিয়ে জিম্বাবুয়ের এ ওপেনার ছুটে যাচ্ছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু নাহ! জাদকুরী তিন অঙ্কের দেখা মিলল না। মাধেভেরে ফিরলেন ৭৩ রানের দাপুটে এক ইনিংস খেলে। ৫৭ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় চমৎকার এই ইনিংসটি সাজান মাধেভেরে।

মাধেভেরের দুরন্ত ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রানের লড়াকু পুঁজি গড়েছে জিম্বাবুয়ে। সিরিজ জয়ের জন্য বাংলাদেশের দরকার এখন ১৬৭ রান। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে এখন টাইগাররা।

মাধেভেরের সঙ্গে দলীয় স্কোরে ৩৪* রান যোগ করে অপরাজিত থেকে যান রায়ান বার্ল। এছাড়া ডিওন মেয়ার্স ২৬ ও রেগিস চাকাভা ১৪ রান এনে দিলে দলীয় সংগ্রহটা বেড়ে যায়।

বাংলাদেশের হয়ে তিনটি উইকেট শিকার করেন শরিফুল ইসলাম। এজন্য তরুণ এ পেসার খরচ ৩৩ রান। তার সঙ্গে একটি করে উইকেট নেন মেহেদী হাসান ও সাকিব আল হাসান।

তার আগে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতেও টস ভাগ্য সহায় হয়নি ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের। টস জিতে ব্যাটিং বেছে নেন জিম্বাবুয়ের ক্যাপ্টেন সিকান্দার রাজা। যে কারণে শুরুতে বল হাতে মাঠে নেমেছে বাংলাদেশ।

ইনজুরি নিয়ে বাংলাদেশের একাদশ থেকে ছিটকে গেছেন ওপেনার লিটন দাস ও পেসার মুস্তাফিজুর রহমান। এই সুযোগে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে শামীম হোসেনের। আর একাদশে জায়গা পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। লিটন ভুগছেন বাঁ-উঁরুর ইনজুরিতে। আর গোড়ালিতে চোট পেয়েছেন মুস্তাফিজ।

স্বাগতিক দলে ঢুকেছেন তেন্দাই চাতারা ও মিল্টন শুম্বা। একাদশ থেকে বাদ পড়েছেন এনগারাভা ও মুসাকান্দা।

বাংলাদেশ একাদশ: নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারি, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ: রেগিস চাকাভা, তাদিওয়ানাশে মারুমানি, মিল্টন শুম্বা, ডিওন মায়ার্স, ওয়েসলে মাধেভেরে, সিকান্দার রাজা (অধিনায়ক), রায়ান বার্ল, ওয়েলিংটন মাসাকাদজা, লুক জংওয়ে, ব্লেসিং মুজারাবানি ও তেন্দাই চাতারা।