অস্ট্রেলিয়া সিরিজে নেই লিটন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
লিটন দাস

লিটন দাস

  • Font increase
  • Font Decrease

ইনজুরি ভীষণ জ্বালিয়ে মারছিল লিটন দাসকে। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলা হয়নি এ টাইগার ওপেনারের। মাঠের বাইরে থাকার পর্ব আরও দীর্ঘ হচ্ছে তার। অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজেও খেলা হচ্ছে না এ উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। 

জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফিরে টাইগার ক্রিকেটাররা অস্ট্রেলিয়া সিরিজের জন্য দলে যাবেন জৈব সুরক্ষাবলয়ে। কিন্তু লিটন হোটেলে না উঠে যাবেন পরিবারের কাছে। পরিবারের অসুস্থ একজন সদস্যকে দেখতে ঘরে ফিরবেন তিনি। জৈব সুরক্ষাবলয় থেকে বেরিয়ে যাওয়ার কারণে অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারছেন না তারকা ক্রিকেটার লিটন। 

তবে এবার আর চোটের জন্য নয়। লিটন খেলবেন না পারিবারিক কারণে। খবরটি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান আকরাম খান। আকরাম খান বলেন, ‘লিটন বাড়িতে ফিরে তার অসুস্থ পরিবারের সদস্যের কাছে যেতে চায়। সে প্রথম দুই টি-টোয়েন্টিতে এই কারণে থাকতে পারবে না। আর কেউ যদি তার পরিবারের সদস্যের সঙ্গে দেখা করতে চায় সেখানে আমাদের কিছু বলার নেই।’

এর আগে অসুস্থ বাবা মায়ের পাশে থাকতে জিম্বাবুয়ে সফর থেকে দেশে ফিরে আসায় অস্ট্রেলিয়া সিরিজে দর্শক হয়ে গেছেন মুশফিকুর রহিম। ইনজুরির কারণে তামিম ইকবালের না খেলাটা নিশ্চিত হয়েছে আগেই।

বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াবে ৩ আগস্ট। সিরিজের বাকি চার ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। দিবা-রাত্রির সব ম্যাচ হবে ঢাকার মিরপুর শের-ই-বাংলায়। সব ম্যাচ আরম্ভ হবে সন্ধ্যা ৬টায়।