সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন মালিঙ্গা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
লাসিথ মালিঙ্গা

লাসিথ মালিঙ্গা

  • Font increase
  • Font Decrease

সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন। ইতি টানলেন খেলোয়াড়ি জীবনের। ক্রীড়ানুরাগীদের মন খারাপ করে দেওয়ার মতো এমন খবরই সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট লিজেন্ড লাসিথ মালিঙ্গা।

২০১১ সালে মালিঙ্গা না বলে দেন টেস্ট ক্রিকেটকে। আর ওয়ানডে ক্রিকেটকে গুডবাই বলে দেন ২০১৯ সালে। এবার টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিলেন তারকা পেসার মালিঙ্গা।

প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টোয়েন্টি উইকেটও নিয়েছিলেন তিনি। জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টিতে তার ১০৭ উইকেটই সর্বোচ্চ। সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার সবচেয়ে সফল পেসার তিনি।

আজ মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ক্রিকেটকে বিদায় জানিয়ে ৩৮ বছর বয়সী মালিঙ্গা বলেন, ‘আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-টোয়েন্টি খেলার বুটগুলো শতভাগ বিশ্রাম দিতে চাই।’ 

টি-টোয়েন্টিতে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট শিকার করেন মালিঙ্গা। ক্রিকেটের এ সংস্করণে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় তার ওপরে রয়েছেন কেবল ডোয়াইন ব্রাভো (৫৪০ উইকেট), ইমরান তাহির (৪২০ উইকেট)ও সুনীল নারিন (৪১১ উইকেট)। মালিঙ্গার পরেই রয়েছেন সাকিব আল হাসান (৩৮৫ উইকেট)।