কিংসলের সঙ্গে সাফে নেই মানিক-মেহেদী-আতিক



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
এলিটা কিংসলে (মাঝে)

এলিটা কিংসলে (মাঝে)

  • Font increase
  • Font Decrease

এলিটা কিংসলে বাংলাদেশের সাফ চ্যাম্পিয়নশিপের দলে থাকছেন না। খবরটা আগেই নিশ্চিত করে বাফুফে। তাই নাইজেরিয়ান এ ফরওয়ার্ডকে বাদ দিয়েই ২৩ জনের মূল দল ঘোষণা করেছেন কোচ অস্কার ব্রজন। কিংসলের সঙ্গে দল থেকে বাদ পড়েছেন আরও তিনজন।

প্রাথমিক দল ঘোষণার ছয় ঘণ্টা পর চমক হিসেবে আসে মোহাম্মদ হৃদয়ের নাম। নতুনমুখ হিসেবে অন্তর্ভুক্ত হন দলে। আবাহনীর মাঝ-মাঠের এ তরুণ প্লেমেকার বাংলাদেশের সাফ দলে চমক হয়েই রয়ে গেলেন।

এলিটা কিংসে ছিলেন বাংলাদেশ দলের ক্যাম্পে। এবং সেটা প্রথমবারের মতো। সেরেছেন অনুশীলনও। কিংসলে স্বপ্ন বুঁনে ছিলেন লাল-সবুজের জার্সি গায়ে জড়িয়ে সাফ চ্যাম্পিয়নশিপের মাঠ দাঁপিয়ে বেড়ানোর। 

তবে তার স্বপ্নটা পূরণ হলো না। বাংলাদেশ দলের জার্সি গায়ে খেলার অপেক্ষাটা আর দীর্ঘ হলো কিংসলের। ফিফা ও এএফসি থেকে ছাড়পত্র না আসায় এ স্ট্রাইকারকে দেশে রেখেই দক্ষিণ এশিয়ান ফুটবলের সর্বোচ্চ এ ফুটবল টুর্নামেন্টে খেলতে যাচ্ছে বাংলাদেশ দল।

সাফের মূল দলে জায়গা পাননি মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা, ডিফেন্ডার মেহেদী হাসান মিঠু ও আতিকুজ্জামান।

সাফ চ্যাম্পিয়নশিপের ট্রফিতে চোখ রেখেই মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর দুপুরে মালদ্বীপের উদ্দেশে ঢাকা ছাড়বেন জামাল ভূঁইয়ারা। তার আগে আজ সোমবার, ২৭ সেপ্টেম্বর বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেষবারের মতো অনুশীলন করেছে দেশের ফুটবলাররা। 

মালদ্বীপের রাজধানী মালেতে শুক্রবার, ১ অক্টোবর মাঠে গড়াবে সাফ চ্যাম্পিয়নশিপের ত্রয়োদশ আসর। টুর্নামেন্টের উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে মোকাবেলা করবে লাল-সবুজের প্রতিনিধিরা। 

বাংলাদেশ দল:

গোলরক্ষক: আনিসুর রহমান জিকো, শহীদুল আলম ও আশরাফুল ইসলাম রানা।

রক্ষণভাগ: বিশ্বনাথ ঘোষ, তপু বর্মন, তারিক কাজী, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, রেজাউল করিম, টুটুল হোসেন বাদশা ও মোহাম্মদ হৃদয়। 

মাঝ-মাঠ: আতিকুর রহমান ফাহাদ, সোহেল রানা, সাদ উদ্দীন, জামাল ভূঁইয়া ও রাকিব হোসেন।

আক্রমণভাগ: বিপলু আহমেদ, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, মতিন মিয়া, সুমন রেজা ও জুয়েল রানা।