মালিঙ্গার বিশ্বরেকর্ড এখন সাকিবের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সাকিব আল হাসানের উইকেট উদযাপন

সাকিব আল হাসানের উইকেট উদযাপন

  • Font increase
  • Font Decrease

নিউজিল্যান্ড সিরিজে ৪ উইকেট নিয়েছিলেন সাকিব আল হাসান। সুবাদে টি-টোয়েন্টিতে বিশ্বসেরা এ অলরাউন্ডারের উইকেট দাঁড়ায় ১০৬ এ। বিশ্ব রেকর্ড থেকে দুই উইকেট দূরে ছিলেন সাকিব। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে আজ রোববার, ১৭ অক্টোবর ২ উইকেট পেয়েছেন বাঁ-হাতি এ অলরাউন্ডার। এতে লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে বিশ্ব রেকর্ড গড়েছেন সাকিব (১০৮ উইকেট)। টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারী এখন তিনি। 

সর্বোচ্চ উইকেট শিকারের আগের বিশ্বরেকর্ডটা ছিল মালিঙ্গার। ৮৪ ম্যাচ খেলে ১০৭ উইকেট শিকার করেছেন এ লঙ্কান কিংবদন্তিকে।

টিভির পর্দায় বিপিএলের উন্মাদনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বিপিএল

বিপিএল

  • Font increase
  • Font Decrease

টিভিতে আজকের খেলা 

 

ক্রিকেট

বিপিএল ২০২২ 

ফরচুন বরিশাল-মিনিস্টার গ্রুপ ঢাকা

সরাসরি, দুপুর সাড়ে ১২টা 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-খুলনা টাইগার্স 

সরাসরি, বিকেল সাড়ে ৫টা 

গাজী টিভি, টি স্পোর্টস

 

লিজেন্ডস লিগ

এশিয়া লায়ন্স-ইন্ডিয়া মহারাজাস 

সরাসরি, রাত সাড়ে ৮টা

সনি টেন ১

 

ফুটবল

ইন্ডিয়ান সুপার লিগ

ইস্ট বেঙ্গল-হায়দরাবাদ

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস ১

 

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেন

সরাসরি, সকাল ৬টা

সনি টেন ২, সনি 

;

দুঃস্বপ্ন ঝেরে জয়ে ফিরল বার্সা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বার্সার ফুটবলারদের গোল উদযাপন

বার্সার ফুটবলারদের গোল উদযাপন

  • Font increase
  • Font Decrease

পরপর দুই ম্যাচে বার্সেলোনার হার। স্প্যানিশ সুপার কাপের এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে ধরাশায়ী হয় কাতালান জায়ান্ট ক্লাবটি। পরে কোপা দেল রে'তে অ্যাথলেটিক বিলবাও'র কাছে হতাশ হয় বার্সা। 

অবশেষে দুঃস্বপ্ন ঝেরে ফেলল কোচ জাভি হার্নান্দেজের দল। ফিরল জয়ের ধারায়। লড়াই করে যাওয়া আলাভেসকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে অতিথি ন্যু ক্যাম্প শিবির।

ম্যাচের শেষ দিকে বার্সার হয়ে জয়সূচক গোলটি করেন ফ্রেঙ্কি ডি জং। সব মিলিয়ে তিন ম্যাচ পর নাটকীয় এ জয় দিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় পাঁচে উঠল বার্সা। 

ম্যাচের তখন মাত্র তিন মিনিট বাকি। ফেরান তোরেসের প্রথম ক্রস থেকে বল পেয়ে সুযোগটা কাজে লাগান নেদারল্যান্ডস মিডফিল্ডার ডি জং। গোলের সঙ্গে জয়টাও ধরা দেয়।

অন্য দিকে ২-০ গোলে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে কোচ কার্লো আনচেলত্তির দল ২-২ গোলে ড্র করেছে এলচের সঙ্গে। 

সবাইকে অবাক করে লুকাস বোয়ে ও পেরে মিলার গোলে এগিয়ে গিয়ে ছিল এলচে। পরে লি লিগার শীর্ষে থাকা রিয়ালকে সমতায় ফেরান লুকাস মডরিচ ও এডার মিলিতাও।

;

পিএসজি'তে রামোসের প্রথম গোল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সার্জিও রামোসের গোলের উচ্ছ্বাস

সার্জিও রামোসের গোলের উচ্ছ্বাস

  • Font increase
  • Font Decrease

পিএসজি'তে প্রথম গোলের দেখা পেলেন সার্জিও রামোস। ক্যারিয়ারের বিশেষ দিনে তার দলও পেল বড় জয়। ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় প্রতিপক্ষ রেইমসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্ট ক্লাবটি। তাতেই ফরাসি লিগ ওয়ানে আধিপত্য ধরে রাখল পিএসজি। 

গোলের দেখা পেতে শুরু থেকেই মরিয়া হয়ে খেলতে থাকে কোচ মাউরিসিও পোচেত্তিনোর দল। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে গোলের সন্ধান পায় পিএসজি। অনেকটা পরিশ্রমের পর ফল এনে দেন মার্কো ভেরাত্তি। ২০১৭ সালের পর পেলেন তিনি প্রথম গোল।

রামোসের শট প্রথমবার ফিরিয়ে দেন প্রতিপক্ষের গোলরক্ষক। কিন্তু বিরতির পর ফিরতি বল পেয়ে জালে জড়ান ফরাসি এ ডিফেন্ডার। চতুর্থ ম্যাচে এসে পেলেন তিনি প্রথম গোল। 

পরে পিএসজি'কে গোল এনে দেন ডানিলো। তার আগে ভুলে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ওয়াউট ফায়েস। যদিও অবশ্য বদলি হিসেবে নামা লিওনেল মেসির অ্যাসিস্টে শটটা নিয়েছিলেন ভেরাত্তি। জালে জড়ানোর আগে গতি পাল্টে বল লেগে যায় ফায়েসের গায়ে। 

ফরাসি লিগ ওয়ানের তালিকায় পরিষ্কার ১১ পয়েন্টে এগিয়ে গেল পিএসজি। আর লিগ টুর্নামেন্টে ১৩ ম্যাচে অজেয় রইল তারা। 

;

শেষ আটের টিকিট পেলেন নাদাল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রাফায়েল নাদাল

রাফায়েল নাদাল

  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটের টিকিট কেটেছেন রাফায়েল নাদাল। মেলবোর্নের রড লেভার অ্যারেনায় শেষ ষোলোর লড়াইয়ে প্রতিপক্ষ আদ্রিয়ান মানারিনোকে ধরাশায়ী করেছেন স্প্যানিশ এ টেনিস সুপারস্টার। 

বর্ণাঢ্য টেনিস ক্যারিয়ারে এনিয়ে ১৪বারের মতো বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম আসরের কোয়ার্টার ফাইনালে উঠলেন ক্লে-কোর্টের রাজা। তবে প্রি-কোয়ার্টার ফাইনালের প্রথম সেটেই তীব্র প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিলেন ফরাসি প্রতিপক্ষ। ৭-৬ গেমে টাই করে বসেন সেটটি।

কিন্তু টাইব্রেকারে আর পেরে উঠেননি মানারিনো। নাদাল এগিয়ে যায় ১৬-১৪ গেমে মানারিনোকে হতাশ করে। পরের দুই সেট ৬-২ ও ৬-২ গেমে খুব সহজেই জেতেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল।

ভাগ্যটা সহায় ছিল। ম্যাচ শেষে নাদাল তা স্বীকার করলেন অকপটে, ‘আমি টাইব্রেকারের শেষে কিছুটা ভাগ্যবান ছিলাম। আমার সুযোগ তো ছিলই। তবে ওরও অনেক সুযোগ ছিল।’

কোয়ার্টার ফাইনালে নাদালের সঙ্গী হয়েছেন ডেনিস শাপোভালভ। আর আগে তৃতীয় বাছাই আলেকজান্ডার জেরেভকে ৬-৩, ৭-৬ ও ৬-৩ গেমে হারিয়েছেন তিনি। ২৫ জানুয়ারি, মঙ্গলবার সেমি-ফাইনালে উঠার লড়াইয়ে কানাডিয়ান এ তারকা মোকাবেলা করবেন বিশ্বের সাবেক নাম্বার ওয়ান রাফায়েল নাদালকে।

;