টাইগারদের একাদশে ফিরছেন নাঈম শেখ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মোহাম্মদ নাঈম শেখ

মোহাম্মদ নাঈম শেখ

  • Font increase
  • Font Decrease

মোহাম্মদ নাঈম শেখের বদলে ওপেনিংয়ে জায়গা পান সৌম্য সরকার। তাকে বাদ দিয়ে একাদশ সাজানোটা প্রশ্নবিদ্ধ ছিল আগে থেকে। দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন দাস দলীয় স্কোরে যোগ করেন মাত্র সমান ৫ রান করে। পরে বাংলাদেশ স্কটল্যান্ডের কাছে হেরে গেলে নাঈমের বাদ পড়াটা আলোচনার ইস্যু হয়ে দাঁড়ায়।

তা হঠাৎ করে নাঈম একাদশ থেকে ছিটকে গেলেন কেন? ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ পিঠের চোটের জন্য বোলিং করতে পারতেন না। তার বোলিং ব্যাক-আপ হিসেবেই মূলত এদাদশে জায়গা পান সৌম্য। এমন ব্যাখ্যাই দিয়েছেন কোচ রাসেল ডমিঙ্গা। অথচ স্কটিশদের বিপক্ষে বলই করেননি সৌম্য।

নাঈমের বাদ পড়া নিয়ে ডমিঙ্গো বলেন, ‘সিদ্ধান্তটি কঠিন ছিল (নাঈমকে বাইরে রাখা)। সৌম্য খেলেছে কারণ মাহমুদউল্লাহ রিয়াদ বোলিং করতে পারত না। আফিফ ছাড়া তাই আমাদের ষষ্ঠ বোলার কেউ ছিল না। আমরা ভেবেছি, যদি শিশির পড়ে এবং স্পিনারদের জন্য বল গ্রিপ করা কঠিন হয়ে ওঠে, অন্য কারও সিম বোলিংয়ের প্রয়োজন হতে পারে। সৌম্য তা পারত এবং একমাত্র এই কারণেই সে গতকাল খেলেছে।’

টাইগারদের সুপার টুয়েলভে টিকে থাকার লড়াইয়ে আজ একাদশে ফিরবেন নাঈম। কারণ আর আজকের ম্যাচে সৌম্যের বোলিং প্রয়োজন হবে না। প্রোটিয়া ক্রিকেট গুরু ডমিঙ্গো জানালেন সেই কথা, ‘নাঈম আমাদের জন্য দুর্দান্ত করে আসছে। কিন্তু পিঠের অস্বস্তির কারণে রিয়াদ বোলিং করতে না পারায় বোলিংয়ের আরেকজন বিকল্প আমাদের দরকার ছিল। এখন রিয়াদ ফিট এবং বোলিং করতে পারবে, যদি প্রয়োজন হয়। আমরা তাই নাঈমকে একাদশে ফেরাতে পারব।’ পরে কোচ ফের নিশ্চিত করেন কোচ নাঈম একাদশে ফিরবেনই।