স্কটল্যান্ডের টানা দুই জয়



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বেরিংটন

বেরিংটন

  • Font increase
  • Font Decrease

ব্যাট হাতে প্রথমে জ্বললেন রিচি বেরিংটন। খেললেন দাপুটে এক ক্রিকেটীয় ইনিংস। তার ফিফটির সঙ্গে ব্যাটিং দাপট দেখালেন ম্যাথু ক্রস। দুজনের ব্যাটিংয়ের ওপর নির্ভর করে স্কটিশরা জয় ছিনিয়ে নেওয়ার কাজটা অর্ধেক সেরে রাখেন। বাকিটা সারেন বোলাররা। স্কটল্যান্ড জয় ছিনিয়ে নেয় ১৭ রানে।

এ নিয়ে টানা দুই হারে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাপুয়া নিউগিনি। আর স্কটিশরা এক পা দিয়ে রাখল বৈশ্বিক আসরের সুপার টুয়েলভ বা মূল পর্বে। এতে সুবিধেই হলো বাংলাদেশের। লড়াই থেকে বাদ পড়ল টাইগারদের এক প্রতিপক্ষ। স্কটল্যান্ডকে এক পাশে রাখলে লাল-সবুজের প্রতিনিধিদের লড়াই এখন কেবল ওমানের সঙ্গে। লড়াইয়ে টিকে থাকতে আজ স্বাগতিকদের হারাতেই হবে মাহমুদউল্লাহদের।

জয়ের জন্য ১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৮ রানেই গুটিয়ে গেছে পাপুয়া নিউগিনি। দলের হয়ে ২৪ রান করেন সেসে বাউ। তার সঙ্গে দলীয় স্কোরে ১৮ রান করে যোগ করেন ক্যাপ্টেন আসাদ ভালা ও কিপলিন ডরিগা। আর ব্যক্তিগত সর্বোচ্চ ৪৭ রানের দাপুটে এক ইনিংস খেলেন রোমান ভানুয়া।

স্কটল্যান্ডের জার্সি গায়ে চারটি উইকেট পান জশ ডাভি। একটি করে উইকেট নেন ব্রাড হুয়েল, আলাসদাইর এভান্স, মার্ক ওয়াট ও ক্রিস গ্রেভস।

তার আগে ওমানের আল আমেরাত ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট হাতে নেমে নির্ধারিত ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রানের পুঁজি গড়ে স্কটল্যান্ড। বেরিংটন ৪৯ বলে খেলেন ৭০ রানের অনন্য এক ক্রিকেটীয় ইনিংস। তাতে ছিল ৬টি বাউন্ডারি ও ৩টি ছক্কার মার। ৩৬ বলে ২টি করে বাউন্ডারি ও ছক্কায় ৪৫ রান যোগ করেন ম্যাথু ক্রস। জর্জ মুনসী ১৫ ও কালাম ম্যাকলেওড ১০ রান এনে দেন। বাকিরা কেউ দুই অঙ্কও স্পর্শও করতে পারেননি।

পাপুয়া নিউগিনির হয়ে একাই চারটি উইকেট শিকার করেন কাবুয়া মোরিয়া। তিনটি উইকেট যায় চাদ সোপের পকেটে। একটি উইকেট নেন সাইমন আটাই।