লিটনের চোখে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
লিটন দাস

লিটন দাস

  • Font increase
  • Font Decrease

প্রথম দিনের প্রথম সেশনটা ভালো কাটেনি টাইগাররা। ৪ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা। পরের দুই সেশনে আর কোনো উইকেট হারায়নি। লিটন-মুশফিক জুটিতে ২৫৩ রান নিয়ে প্রথম দিন শেষ হয় টাইগারদের। 

কিন্তু দুরন্ত বোলিংয়ে পাকিস্তান নিজেদের করে নেয় দ্বিতীয় দিনের শুরুটা। প্রথম সেশনেই বাকি ৬ উইকেট খুইয়ে ৩৩০ রানে গুটিয়ে যায় লাল-সবুজের প্রতিনিধিরা।

পরের দুই সেশনে আবিদ আলী ৯৩* ও আব্দুল্লাহ শফিক ৫২* তুলে নেন। দিন শেষে বিনা উইকেটে ১৪৫ রান পেয়ে লড়াইয়ে এগিয়ে যায় অতিথিরা।

আজকের খেলা শেষে সংবাদ সম্মেলনে লিটন দাস মেনেই নিলেন, প্রতিপক্ষ পাকিস্তানই এগিয়ে। সঙ্গে নিজেদের সামনে ঘুরে দাঁড়ানোর সুযোগও দেখছেন। তবে সেই কাজ খুবই কাজ। 

লিটন বলেন, ‘প্রথম দিন যেটা ছিল, আমাদের মধ্যাহ্ন বিরতির আগে যখন ৪ উইকেট পড়ে যায় হয়তো সবাই ধারণা করছিল বাংলাদেশ অল্পতে অলআউট হয়ে যাবে। ওখান থেকে আমি আর মুশফিক ভাই অনেক ভালো জুটি গড়ে খেলায় ফিরেছি। আমরা যখন দিন শেষ করেছি, আমাদের ইচ্ছা ছিল একটা ভালো সংগ্রহের দিকে নিয়ে যাব কাল (আজ)। কিন্তু এটাই ক্রিকেট। যেটা আগের দিন হয় সেটা পরের দিন হয় না।’

খেলায় ঘুরে দাঁড়িয়ে এখনো নিজেদের ভালো করার সম্ভাবনা দেখছেন লিটন, ‘পাকিস্তান ভালো অবস্থায় আছে কারণ কোনো উইকেট হারায়নি। এই বোর্ডে যদি ২-৩ উইকেট থাকতো, এই রানে বা এর থেকে বেশি ১৬০ রানে ৩ উইকেট থাকতো তাহলে স্কোর দেখতেও ভালো লাগত। তাহলে মনে হতো দুই দিকেই খেলা থাকত। আমার মনে হয় আমরা যদি কাল সকালে দ্রুত ২-৩ উইকেট নিতে পারি তাহলে সিমিলার জায়গায় চলে আসবে। এখন পর্যন্ত খেলা দুই পক্ষেই আছে।’

বাংলাদেশ এখনো ১৮৫ রানে এগিয়ে। কিন্তু বাস্তবে এগিয়ে পাকিস্তানই। তবে ম্যাচের ফল নিয়ে চিন্তা করছে না টাইগাররা। লিটনের বলেন, ‘এখন ফলের দিকে চিন্তা করা যাচ্ছে না। আমি আগেও বললাম আমি ও মুশফিক ভাই যদি আরেকটু ভালো ব্যাটিং করতাম তাহলে ৪০০-৪৫০ রান থাকত। তাহলে ভিন্ন দৃশ্য থাকতো। আবার বোলিংয়ে ২-৩ উইকেট নিতে পারতাম তাহলে চিত্র ভিন্ন হতে পারত। তবে এখনও খেলা দুই পক্ষে আছে। সংখ্যায় দেখলে রান রেট কিন্তু খুব একটা বাড়ছে না। উইকেটে কুইক রান করা কঠিন। ওদিক থেকে ধরলে খেলা দুই পক্ষে আছে। কালকের দিনের উপর অনেক কিছু নির্ভর করবে।’

২ কোটি রুপির ভিত্তিমূল্যে আইপিএলের নিলামে সাকিব-মুস্তাফিজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান

মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান

  • Font increase
  • Font Decrease

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামে রয়েছে সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের নাম। তাদের দুজনেরই ভিত্তি মূল্য রাখা হয়েছে ২ কোটি রুপি।

গত মৌসুমে ৩ কোটি ২০ লাখ রুপিতে সাকিবকে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু মৌসুমটা তার মোটেই ভালো কাটেনি। সাকিব ৮ ম্যাচে পান মাত্র ৪ উইকেট। ব্যাট হাতে দলকে এনে দেন কেবল ৪৭ রান। যে কারণে বলিউড বাদশাহ শাহরুখ খানের কেকেআর বিশ্বসেরা এ অলরাউন্ডারকে ছেড়ে দিয়েছে। 

মুস্তাফিজকে ১ কোটি রুপিতে দলে টেনে ছিল রাজস্থান রয়্যালস। বল হাতে দারুণ পারফরম্যান্স দেখালেও ফ্র্যাঞ্চাইজিটি রাখেনি বাংলাদেশের এ তারকা পেসারকে। ১৪ ম্যাচে তার শিকার ১৪ উইকেট। রানের খরচটা অবশ্য একটু বেশিই ছিল তার। 

আইপিএলের নিলাম হওয়ার কথা রয়েছে বেঙ্গালুরুতে- ১২ ও ১৩ ফেব্রুয়ারি। এবারের নিলামে বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন ৯ জন। সব মিলিয়ে নিলামে উঠছে ১২১৪ ক্রিকেটারের নাম।

;

টস জিতে বোলিংয়ে কুমিল্লা, ব্যাটিংয়ে সিলেট



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কুমিল্লা ভিক্টোরিয়ান্স-সিলেট সানরাইজার্স

কুমিল্লা ভিক্টোরিয়ান্স-সিলেট সানরাইজার্স

  • Font increase
  • Font Decrease

বিপিএলে সিলেট সিক্সার্সের বিপক্ষে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাই তো টস হেরে শুরুতে ব্যাট হাতে মাঠে নেমেছে সিলেট।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: ইমরুল কায়েস (অধিনায়ক), ফাফ ডু প্লেসিস, মুমিনুল হক, আরিফুল হক, মাহিদুল ইসলাম অঙ্কন, শহীদুল ইসলাম, নাহিদুল ইসলাম, তানভীর ইসলাম, ক্যামেরন ডেলপোর্ট, করিম জানাতে ও মুস্তাফিজুর রহমান।

সিলেট সানরাইজার্স একাদশ: মোসাদ্দেক হোসেন (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, কলিন ইনগ্রাম, এনামুল হক, নাজমুল ইসলাম, রবি বোপারা, সোহাগ গাজী, অলোক কাপালি, কেসরিক উইলিয়ামস, মুক্তার আলী ও তাসকিন আহমেদ। 

;

না ফেরার দেশে ফুটবল কিংবদন্তি সুভাষ ভৌমিক



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কিংবদন্তি ফুটবলার সুভাষ ভৌমিক

কিংবদন্তি ফুটবলার সুভাষ ভৌমিক

  • Font increase
  • Font Decrease

চলে গেলেন সুভাষ ভৌমিক। আজ শনিবার, ২২ জানুয়ারি সকালে মারা গেছেন ভারতের এ কিংবদন্তি ফুটবলার ও কোচ। ভোরে হার্ট-অ্যাটাক হয় সুভাষ ভৌমিকের। পরে চলে যান না ফেরার দেশে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন সুভাষ ভৌমিক। তিন বছর আগে করান হৃদযন্ত্রে বাইপাস সার্জারি। এরপর থেকেই নানা জটিলতার কারণে বাসা থেকে হাসপাতালে ছোটাছুটি করে যাচ্ছিলেন। 

কয়েক দিন আগে বুকের সংক্রমণ নিয়ে ভর্তি হন কলকাতার এক বেসরকারি নার্সিংহোমে। এবার সেখান থেকে ঘরে ফেরা হলো না।

ভারতীয় ফুটবল ইতিহাসের অন্যতম সেরা স্ট্রাইকার ছিলেন সুভাষ ভৌমিক। ক্লাব মোহনবাগান ও ইস্টবেঙ্গলে রাজত্ব করে গেছেন তিনি। ১৯৭০ সালে ভারতের জার্সি গায়ে এশিয়ান গেমসে জেতেন ব্রোঞ্জ। আর বর্ণালি ফুটবল ক্যারিয়ারকে না বলে দেন তিনি ১৯৭৯ সালে। 

সুভাষ ভৌমিক মোহনবাগান, ইস্টবেঙ্গল, মোহামেডানের কোচ হিসেবেও ছিলেন সফল। ২০০৩ সালে জেতেন আশিয়ান ট্রফি।

;

টিভির পর্দায় বিপিএলের খেলা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কুমিল্লা ভিক্টোরিয়ান্স-সিলেট সানরাইজার্স

কুমিল্লা ভিক্টোরিয়ান্স-সিলেট সানরাইজার্স

  • Font increase
  • Font Decrease

টিভিতে আজকের খেলা

 

ক্রিকেট

বিপিএল ২০২২

কুমিল্লা ভিক্টোরিয়ান্স-সিলেট সানরাইজার্স

সরাসরি, দুপুর সাড়ে ১২টা

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-মিনিস্টার গ্রুপ ঢাকা

সরাসরি, সন্ধ্যা সাড়ে ৫টা

গাজী টিভি, টি স্পোর্টস

 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ 

বাংলাদেশ-সংযুক্ত আরব আমিরাত

পাকিস্তান-পাপুয়া নিউগিনি

আফগানিস্তান-জিম্বাবুয়ে

সরাসরি, সন্ধ্যা ৭টা

স্টার স্পোর্টস, গাজী টিভি, টি-স্পোর্টস, ডিজনি হটস্টার প্লাস

 

বিগ ব্যাশ লিগ

কোয়ালিফাইয়ার

পার্থ স্করচার্স-সিডনি সিক্সার্স

সরাসরি, দুপুর ২টা ১৫ মিনিট

সনি স্পোর্টস

 

ইংলিশ প্রিমিয়ার লিগ

ম্যানইউ-ওয়েস্ট হ্যাম

সরাসরি, রাত ৯টা

সাউদ্যাম্পটন-ম্যানসিটি

সরাসরি, রাত সাড়ে ১১টা

স্টার স্পোর্টস সিলেক্ট এইচডি ১

 

লা লিগা

অ্যাটলেটিকো মাদ্রিদ-ভ্যালেন্সিয়া

সরাসরি, রাত ২টা

এমটিভি ইন্ডিয়া, টি স্পোর্টস

 

ইতালিয়ান সেরি এ

ইন্টার মিলান-ভেনেজিয়া

সরাসরি, রাত ১১টা 

ফেসবুক, ইউটিউব

 

ইন্ডিয়ান সুপার লিগ

চেন্নায়িন-নর্থইস্ট ইউনাইটেড

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস ৩ এশিয়া

;