পুলিশে হোঁচট চট্টগ্রাম আবাহনীর



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
চট্টগ্রাম আবাহনী-বাংলাদেশ পুলিশ

চট্টগ্রাম আবাহনী-বাংলাদেশ পুলিশ

  • Font increase
  • Font Decrease

মাঠের লড়াইয়ে অনুজ্জ্বল ছিল চট্টগ্রাম আবাহনী। যে কারণে জয়ের দেখা পায়নি বন্দর নগরীর এ জায়ান্ট ক্লাবটি। দুর্দান্ত খেলে তাদের ১-১ গোলে রুখে দিয়েছে বাংলাদেশ পুলিশ। ফলে ড্র দিয়েই স্বাধীনতা কাপ শুরু হলো চট্টগ্রাম আবাহনীর।

আজ মঙ্গলবার, ৩০ নভেম্বর কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দেনিলসন রদ্রিগেজ রোলদাও পুলিশ এফসিকে লিড এনে দেন। পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে চট্টগ্রামকে সমতায় ফেরান নাইজেরিয়ান এবিমোবোই থ্যাঙ্কগড পিটার। ম্যাচের দুটি গোলই হয়েছে বিরতির পর।

২০১৭-১৮ মৌসুমে স্বাধীনতা কাপে রানার-আপ হয়েছিল চট্টগ্রাম আবাহনী। গত মৌসুমে লিগ শেষ করে ছিল পঞ্চম হয়ে। নতুন মৌসুমেও মারুফুল হকের সূচনা হলো হোঁচট দিয়ে।

পাওয়েলের রানের ফোয়ারায় উইন্ডিজে ভাসল ইংল্যান্ড



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সেঞ্চুরিয়ান রভম্যান পাওয়েলের উদযাপন

সেঞ্চুরিয়ান রভম্যান পাওয়েলের উদযাপন

  • Font increase
  • Font Decrease

ব্রিজটাউনে তৃতীয় টি-টোয়েন্টিতে রানের ফোয়ারা ছুটল। রভম্যান পাওয়েল ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে দাপুটে এক সেঞ্চুরি হাঁকালেন। নিকোলাস পুরান পেলেন চমৎকার এক ফিফটির দেখা। জবাবে ব্যাট হাতে নেমে টম ব্যানটন ও ফিল সল্ট ছিনিয়ে নিলেন দাপুটে দুটি অর্ধশতক। সুবাদে দু'দলই দেখল ২০০ ছাড়ানো ইনিংস। কিন্তু জয়ের হাসি হাসল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজই। 

ক্যারিবিয়ানরা জিতল ২০ রানের ব্যবধানে। রোমাঞ্চকর সেই জয় দিয়েই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল উইন্ডিজরা।

টস হেরে কেনসিংটন ওভালে শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ৫৩ বলে ৪ বাউন্ডারি ও ১০ ছক্কায় ১০৭ রানের চোখ ধাঁধানো দুর্বার এক ইনিংস খেলেন পাওয়েল। আর নিকোলাস পুরান ৪৩ বলে চার বাউন্ডারি ও পাঁচ ছক্কায় এনে দেন ৭০ রানের দারুণ এক ইনিংস। তৃতীয় উইকেটে দুজনে মিলে গড়েন ১২২ (৬৭ বলে) রানের চমৎকার এক পার্টনারশিপ।

ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট নেন রিচি টপলে, জর্জ গার্টন, টাইমল মিলস, লিয়াম লিভিংস্টন ও আদিল রশিদ। 

ইংলিশদের লক্ষটা ছিল ২২৫ রান। কিন্তু ব্যানটন-সল্ট মনোমুগ্ধকর ব্যাটিং দৃঢ়তা দেখালেও ইংল্যান্ড ৯ উইকেট হারিয়ে ২০৪ রানে গুটিয়ে যায়।

রভম্যান পাওয়েল ৩৯ বলে ৩ বাউন্ডারি ও ৬ ছক্কায় খেলেন ৭৩ রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস। আর ফিল সল্টের ব্যাট থেকে আসে ২৪ বলে ৩ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৫৭ রানের দুর্দান্ত ইনিংসটি।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি উইকেট শিকার করেন রোমারিও শেফার্ড। দুটি উইকেট পান কাইরন পোলার্ড।

;

আর্জেন্টিনার ডাগআউটে নেই করোনা পজিটিভ কোচ স্কালোনি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কোচ লিওনেল স্কালোনি

কোচ লিওনেল স্কালোনি

  • Font increase
  • Font Decrease

আর্জেন্টিনার দলে নেই লিওনেল মেসি। করোনা থেকে মুক্তি পেলেও এখনো মাঠে নামার মতো ফিট নন এ ফুটবল জাদুকর। এ জন্য পিএসজি'র মেগাস্টারকে দলের বাইরে রেখেছেন কোচ লিওনেল স্কালোনি। 

বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে আগামীকাল শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি চিলির বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। মাঠের লড়াই দিয়ে দলটি নতুন বছর শুরু করার আগেই আলবিসেলেস্তেরা পেল আরও একটি খারাপ খবর। এবার দর্শক হয়ে গেলেন কোচ লিওনেল স্কালোনি। করোনায় আক্রান্ত হয়েছেন আর্জেন্টাইন এ ফুটবল গুরু। যে কারণে চিলির বিপক্ষে তাকে ডাগআউটে পাচ্ছে না কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়নরা।

কোভিড পজিটিভ হলেও কোচ স্কালোনি জানিয়েছেন, তিনি এখন ভালো আছেন, 'আমি এ বিষয়টা পরিষ্কার করতে চাই যে, আমি ভালো বোধ করছি। আমার মনে হচ্ছে আমি সুস্থই আছি, তবে পিসিআর টেস্টের ফলাফল পজিটিভই আসছে। সেটাই সমস্যা। এ কারণে আমি চিলিতে ঢুকতে পারব না।’

আর্জেন্টিনার আরও দুজন সদস্য করোনায় পজিটিভ হয়েছেন। কোচ স্কালোনির সঙ্গে সহকারী কোচ পাবলো আইমার ও মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারও করোনা টেস্টে রিপোর্ট পজিটিভ রিপোর্ট পেয়েছেন। অ্যালিস্টারের সংস্পর্শে আসায় মিডফিল্ডার এমিলিয়ানো বুয়েন্দিয়াও দলের সঙ্গে চিলি যেতে পারবেন না।

বাংলাদেশ সময় আগামীকাল ভোর ৬টা ১৫ মিনিটে চিলির আতিথ্য নিবে আর্জেন্টিনা। ১৩ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে কাতার বিশ্বকাপে ইতোমধ্যে জায়গা করে নেয়া আর্জেন্টিনা। 

;

রাতে মাঠে নামবে ব্রাজিল, ভোরে আর্জেন্টিনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ব্রাজিল ও আর্জেন্টিনা

ব্রাজিল ও আর্জেন্টিনা

  • Font increase
  • Font Decrease

টিভিতে আজকের খেলা

 

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

আফগানিস্তান-শ্রীলঙ্কা

সরাসরি, সন্ধ্যা ৭টা

স্টার স্পোর্টস, ডিজনি+ হটস্টার

 

পাকিস্তান সুপার লিগ

করাচি কিংস-মুলতান সুলতানস

সরাসরি, রাত ৮টা

সনি স্পোর্টস, সনি লাইভ ও পিটিভি স্পোর্টস

 

লিজেন্ডস লিগ

ইন্ডিয়া মহারাজাস-ওয়ার্ল্ড জায়ান্টস

সরাসরি, রাত সাড়ে ৮টা

সনি টেন ১

 

ফুটবল

কাতার বিশ্বকাপ বাছাই

ইকুয়েডর-ব্রাজিল

সরাসরি, রাত ৩টা

চিলি-আর্জেন্টিনা

সরাসরি, আগামীকাল ভোর ৬টা ১৫ মিনিট

ফেসবুক, ইউটিউব

 

ইন্ডিয়ান সুপার লিগ

ওড়িশা-হায়দরাবাদ

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস থ্রি এশিয়া

 

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেন

সরাসরি, দুপুর ২টা ৩০মিনিট

সনি সিক্স ও সনি টেন ২

;

টাইগারদের ব্যাটিং কোচ সিডন্স, প্রিন্সও থাকবেন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
অ্যাশওয়েল প্রিন্স-জেমি সিডন্স

অ্যাশওয়েল প্রিন্স-জেমি সিডন্স

  • Font increase
  • Font Decrease

জেমি সিডন্স ফের বাংলাদেশ ক্রিকেটে যুক্ত হচ্ছেন। তবে ব্যাটিং মেন্টর হিসেবে। টাইগারদের সাবেক এ প্রধান কোচ কোন দলের দায়িত্ব পাবেন সেটা ছিল অনিশ্চিত। জাতীয় দল, এ দল, এইচপি, বাংলাদেশ টাইগার্স নাকি অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক হবেন এই অস্ট্রেলিয়ান- এনিয়েই ছিল প্রশ্ন। সে অনিশ্চিয়তা কেটে গেছে। জাতীয় দলের সঙ্গেই কাজ করবেন সিডন্স। বিসিবি’র সিদ্ধান্ত এখন তেমনটাই।

বিসিবির ক্রিকেট অপারেশনস বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘সিডন্সের সাথে চুক্তি নিশ্চিত হয়েছে অনেক আগে। তাকে আমরা ক্রিকেট বোর্ডের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়ে এসেছি। এখনো চূড়ান্ত হয়নি মেইনস্ট্রিমে কাজ করবেন নাকি অন্য জায়গায় পরামর্শক হিসেবে কাজ করবেন। তবে আমরা বিশেষ করে চাইব মেইনস্ট্রিমেই কাজ করুক।’

সিডন্সের কাঁধে যদি সাকিব আল হাসান-তামিম ইকবালদের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব বর্তে তাহলে কি অ্যাশওয়েল প্রিন্স থাকবেন? নাকি তাকে বাদ দেওয়া হবে? জালাল জানান, প্রিন্সের সঙ্গে বিসিবি’র চুক্তির ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত প্রিন্সকে ছাড়ছে না বোর্ড। জাতীয় দলের বদলে অন্য কোনো দলের দায়িত্বে দেখা যেতে পারে দক্ষিণ আফ্রিকার এই ব্যাটিং কোচকে।

সিডন্সকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে চায় বিসিবি। জালাল জানালেন তেমনটা, ‘জেমি সিডন্স অনেক সিনিয়র কোচ। তার থেকে আমরা অনেক সহায়তা পাব। ব্যাটিং কোচ হিসেবে আসছে, আমরা তাকে ব্যাটিং কোচ হিসেবেই বিবেচনা করছি। ভবিষ্যতে তাকে নিয়ে কী চিন্তা করব না করব তা এখন বলতে পারছি না।’

প্রিন্সকে কোথায় কাজে লাগানো হবে সেটা এখনো ঠিক হয়নি। এনিয়ে জালাল বলেন, ‘প্রিন্সের ভূমিকা কেমন হবে সেটা আমরা পরে দেখব। প্রিন্স অবশ্যই থাকছে, এখনও চুক্তি আছে। তাকে কোথায় কাজে লাগানো যায় সেটাও চিন্তাভাবনা করা হচ্ছে।’

;