টাইগার যুবাদের হ্যাটট্রিক জয়



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
জুনিয়র টাইগাররা

জুনিয়র টাইগাররা

  • Font increase
  • Font Decrease

ফের ব্যাটিং ঝলক দেখালেন প্রান্তিক নওরোজ নাবিল। তার সঙ্গে ব্যাটিংয়ে দুঢ়তা দেখালেন মাহফিজুল ইসলাম। দুজনের ফিফটিতে ২৩০ রানের লড়াকু পুঁজি গড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পরে দুরন্ত বোলিংয়ে ৬ রানে নাটকীয় জয় তুলে নিয়েছে জুনিয়র টাইগাররা।

লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দল। জয়ের জন্য শেষ ৭ বলে তাদের প্রয়োজন ছিল মাত্র ৯ রান। হাতে ছিল দুই উইকেট। তবে হাত ছোঁয়া দূরে থেকেও জয়ের দেখা পায়নি ভারতীয় ক্রিকেটাররা। তানজিমের শেষ দিকের আগুনে বোলিংয়ে স্বাগতিক প্রতিপক্ষকে ২২৪ রানে গুটিয়ে দিয়ে ম্যাচ নিজেদের করে নিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

কলকাতার ইডেন গার্ডেন্সে তিন দলীয় যুব ওয়ানডে সিরিজে এ নিয়ে টানা তিন ম্যাচ জিতল বাংলাদেশের যুবারা। পয়েন্ট তালিকায় সবার ওপরে এখন তারা।

গত ম্যাচের সেঞ্চুরিয়ান নাবিল পান ৬২ রানের দুর্বার এক ফিফটির দেখা। আর মাহফিজুল যোগ করেন ৫৬ রান। ভারতের হয়ে রিশিথ রেড্ডি ৫৩ রান খরচায় শিকার করেন ৫ উইকেট।

ভারতের হয়ে অংকৃশ রঘুভানশি ৮৮ রানের দুরন্ত এক ইনিংস খেলেন। জয়ের ভিতও গড়ে দিয়েছিলেন। কিন্তু শেষ দিকের ব্যাটসম্যানের ব্যর্থতায় জয় হাতে ধরা দেয়নি।

শেষ ওভারে প্রথম চার বলেই ভারতের উইকেট দুটি নিয়ে নেন তানজিম হাসান। ২৯ রান খরচ করে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন এ পেসার। তার সঙ্গে মেহরব ৩টি ও রিপন নেন দুটি উইকেট। শনিবার ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলকে ফের মোকাবেলা করবে দেশের যুবারা।

মাশরাফির ফেরার ম্যাচে সিলেটের কাছে হারল ঢাকা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সিলেট সানরাইজার্স

সিলেট সানরাইজার্স

  • Font increase
  • Font Decrease

প্রথম দুই ম্যাচ টানা হারের পর তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পেয়েছিল মিনিস্টার গ্রুপ ঢাকা। প্রথম জয়ের আনন্দ ফুরিয়ে না যেতেই ফের হারের স্বাদ পেল ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের দল। মাশরাফি বিন মর্তুজার ফেরার ম্যাচে সিলেট সানরাইজার্সের কাছে হারল ৭ উইকেটে। অধিনায়ক মোসাদ্দেক হোসেনের দল দাপুটে এ জয় পেয়েছে ১৮ বল হাতে রেখেই।

মিরপুরে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে বিপদে পড়ে যায় ঢাকা। ১৭ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে তারা। তবে মোহাম্মদ নাঈমকে সঙ্গে নিয়ে ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠার আভাস দেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তাদের জুটি টিকে ছিল দলীয় ৫৭ রান পর্যন্ত।

দলীয় স্কোরে ১৫ রান যোগ করে ওয়ানডাউনে নামা নাঈম ফিরতেই ফের ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল শুরু হয়ে যায়। ক্রিজের এক প্রান্ত আগলে রেখে ব্যাট হাতে লড়াই করে যান কেবল ক্যাপ্টেন মাহমুদউল্লাহ। অন্য প্রান্তে নিয়মিত পড়তে থাকে উইকেট। রিয়াদও বড় ইনিংস খেলতে পারেননি ৩৩ রান নিয়ে ফেরেন তিনি।

শেষ দিকে শুভাগম হোমও শেষ চেষ্টা চালিয়ে যান। ইনিংসটা বড় করতে চেষ্টার কোনো ত্রুটি ছিল তার মধ্যে। তবে তিনি থামেন ব্যক্তিগত ২১ রানে। তার সঙ্গে রুবেল হোসেন যোগ করেন ১২ রান। ঢাকার ব্যাটিং অভিযাত্রা ১৮. ৪ ওভারে থামে দলীয় ১০০ রানে।

সিলেটের হয়ে তাসকিন আহমেদ শিকার করেন তিন উইকেট। দুটি উইকেট যায় সোহাগ গাজীর পকেটে।

জবাবে এনামুল হকের ব্যাটিং দৃঢ়তায় তিন উইকেটের বিনিময়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সিলেট। ১৭ ওভারেই ছুঁয়ে ফেলে তারা ১০১ রানের সহজ লক্ষ্যটা। ৪৫ বলে ৪ বাউন্ডারি ও এক ছক্কায় ৪৫ রানের দুরন্ত এক ইনিংস খেলেন এনামুল। ২১* রানে অপরাজিত থেকে যান কলিন ইনগ্রাম।

তার সঙ্গে তিনে ব্যাট হাতে নামা মোহাম্মদ মিঠুন ১৭ ও ওপেনার লেন্ডল সিমন্স ১৬ রান এনে দেন। ঢাকার হয়ে প্রথম ম্যাচ খেলেই দুটি উইকেট শিকার করেন মাশরাফি বিন মর্তুজা। বাকি উইকেটি নেন হাসান মুরাদ।

;

রোমাঞ্চকর ম্যারাথন লড়াই জিতে সেমিতে নাদাল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রাফায়েল নাদাল

রাফায়েল নাদাল

  • Font increase
  • Font Decrease

ম্যারাথন ম্যাচে দুরন্ত পারফরম্যান্সে অস্ট্রেলিয়ান ওপেনের সেমি-ফাইনালে পৌঁছে গেছেন রাফায়েল নাদাল। তবে শেষ চারে টিকিট ছিনিয়ে নিতে বেশ বেগ পেতে হয়েছে স্প্যানিশ এ সুপারস্টারকে। 

কোয়ার্টার ফাইনালে ডেনিস শাপোভালভের বিপক্ষে নাদাল জেতেন পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াই শেষে। এজন্য তাকে লড়তে হয়েছে ৪ ঘণ্টারও বেশি সময়।

প্রথম দুই সেটে হেসে খেলেই জিতে যান নাদাল। কানাডিয়ান প্রতিপক্ষকে হারিয়ে দেন ৬-৩ ও ৬-৪ গেমে। কিন্তু দুই সেটে পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়ান শাপোভালভ। 

পরের দুই সেট ৬-৪ ও ৬-৩ গেমে জিতে সমতায় ফেরেন। তবে শেষ সেটে ফের দোর্দন্ড প্রতাপ দেখিয়ে প্রতিরোধ গড়ে তোলেন নাদাল।

শেষটা ৬-৩ গেমে রাঙিয়ে ম্যাচের সঙ্গে শেষ চারের টিকিটও নিজের করে নেন ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক নাদাল। 

;

মাঠের লড়াইয়ে ফিরলেন মাশরাফি, ব্যাটিংয়ে ঢাকা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মাশরাফি বিন মর্তুজা

মাশরাফি বিন মর্তুজা

  • Font increase
  • Font Decrease

মাশরাফি বিন মর্তুজাকে মাঠের লড়াইয়ে দেখতে মুখিয়ে ছিলেন ভক্ত- সমর্থকরা। ক্রিকেট খেলতে যেন তর সই ছিল না সাবেক এ ক্রিকেট ক্যাপ্টেনেরও।

অবশেষে অপেক্ষার প্রহর শেষ হচ্ছে। বিপিএলে মাঠে নামছেন মাশরাফি। সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৪০২ দিন পর বল হাতে ২২ গজের লড়াইয়ে নামছেন এ ক্রিকেট সুপারস্টার।

নড়াইল এক্সপ্রেসকে একাদশে রেখে টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমেছে মিনিস্টার গ্রুপ ঢাকা। কেননা টস জিতে বোলিং বেছে নিয়েছে সিলেট সানরাইজার্স।

সিলেট সানরাইজার্স একাদশ: মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, এনামুল হক বিজয়, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, মুক্তার আলী, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, লেন্ডল সিমন্স, রবি বোপারা ও কলিন ইনগ্রাম।

মিনিস্টার গ্রুপ ঢাকা একাদশ: মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, নাঈম শেখ, জহুরুল ইসলাম, শুভাগত হোম চৌধুরী, রুবেল হোসেন, হাসান মুরাদ, মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ শাহজাদ, ইসুরু উদানা ও আন্দ্রে রাসেল।

;

টিভির পর্দায় বিপিএলের লড়াই



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বিপিএল

বিপিএল

  • Font increase
  • Font Decrease

ক্রিকেট

বিপিএল ২০২২ 

মিনিস্টার গ্রুপ ঢাকা-সিলেট সানরাইজার্স 

সরাসরি, দুপুর সাড়ে ১২টা

কুমিল্লা ভিক্টোরিয়ান্স-ফরচুন বরিশাল

সরাসরি, বিকেল সাড়ে ৫টা

গাজী টিভি ও টি স্পোর্টস

 

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেন

সরাসরি, সকাল সাড়ে ৭টা

সনি টেন ২, সনি সিক্স 

;