করোনামুক্ত মেসি ছুটলেন ফ্রান্সে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
লিওনেল মেসি

লিওনেল মেসি

  • Font increase
  • Font Decrease

সুখবর দিলেন লিওনেল মেসি। করোনামুক্ত হয়েছেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর। নেগেটিভ রিপোর্ট পেয়ে আর দেরি করেননি। পরিবার নিয়ে ব্যক্তিগত বিমানে করে আর্জেন্টিনা থেকে ফ্রান্সের উদ্দেশে উড়াল দিয়েছেন।

বর্তমান ঠিকানা প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) রিপোর্ট করতে আর্জেন্টিনা থেকে রওয়ানা হয়েছেন মেসি। আর্জেন্টিনা গণমাধ্যম জানাচ্ছে, মেসি মঙ্গলবার রাতে রোজারিও বিমানবন্দর থেকে স্ত্রী অ্যান্তোনেলা রোকুজ্জো ও তিন ছেলে থিয়াগো, মাতেও ও সিরোকে নিয়ে একটি ব্যক্তিগত বিমানে উঠেন।

এমনিতেই হঠাৎ করে ইউরোপ জুড়ে মাথাচাড়া দিয়েছে করোনাভাইরাস। একের পর এক তারকা ফুটবলার পজিটিভ হচ্ছিলেন। তার মধ্যে লিওনেল মেসি ও তার ক্লাব সতীর্থরা বড়দিনের ছুটি আর নববর্ষের উৎসবে গা এলিয়ে দিয়েছিলেন অসতর্ক হয়ে। কোনো ধরনের করোনা প্রটোকল না মেনেই ঘুরে বেড়িয়েছেন। যে কারণেই করোনা হানা দিয়েছে তাদের শরীরে।

মেসির সঙ্গে প্যারিসের এ জায়ান্ট ক্লাবটির আরও তিনজন ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। এ ফুটবল সুপারস্টারের সঙ্গে করোনাভাইরাস ছোবল মেরেছে হুয়ান বের্নাত, সার্জিও রিকো ও নাথান বিতুমাজালাকেও।

করোনায় আক্রান্ত হওয়ার তিন দিনের মধ্যে স্বস্তির খবর দিলেন মেসি। উত্তীর্ণ হলেন করোনা পরীক্ষায়। 

হ্যাটট্রিক করে নতুন চুক্তি উদযাপন এমবাপ্পের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
হ্যাটট্রিকম্যান কাইলিয়ান এমবাপ্পের উল্লাস

হ্যাটট্রিকম্যান কাইলিয়ান এমবাপ্পের উল্লাস

  • Font increase
  • Font Decrease

রিয়াল মাদ্রিদকে না বলে দিয়েছেন কাইলিয়ান এমবাপ্পে। লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের সঙ্গে খেলতে প্যারিস সেন্ট জার্মেইতে রয়ে গেলেন ফরাসি এ তারকা ফরওয়ার্ড। পিএসজি'র সঙ্গে করলেন তিন বছরের নতুন চুক্তি।

ক্যারিয়ারের বিশেষ সময়টা বিশ্বকাপ জয়ী এ ফুটবলার উদযাপন করলেন নিজস্ব স্টাইলে। জাদুকরী পারফরম্যান্সে দুরন্ত এক হ্যাটট্রিক হাঁকিয়ে। তার এক গোলে অ্যাসিস্ট করেন ফুটবল জাদুকর মেসি

এমবাপ্পের ফুটবল ঝলকে মৌসুমের শেষ লিগ ম্যাচে রীতিমতো গোল উৎসব করল পিএসজি। নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে পিএসজি ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে অতিথি মেটজকে।

এমবাপ্পের ট্রেবল গোলের সঙ্গে দলের হয়ে গোল উপহার দেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এতেই ফরাসি জায়ান্টের হয়ে গোলের সেঞ্চুরি করলেন নেইমার। আর পিএসজি'র হয়ে বিদায়ী ম্যাচ খেলা অ্যাঞ্জেল ডি মারিয়া করেন ম্যাচের শেষ গোল। এমবাপ্পের একটি গোলেও সহায়তা করেন আর্জেন্টাইন এ প্লেমেকার। চুক্তি শেষ হওয়ায় জুভেন্টাসে যাওয়ার কথা রয়েছে ডি মারিয়ার।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচের এক ঘণ্টা পূর্ণ হওয়ার দুই মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সফরকারী মেটজের ট্রাওরে।

;

দুই দিনের সফরে ঢাকায় আইসিসি প্রেসিডেন্ট বার্কলে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
গ্রেগ বার্কলে

গ্রেগ বার্কলে

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ সফরে এসেছেন আইসিসি সভাপতি গ্রেগ বার্কলে। দুই দিনের সংক্ষিপ্ত সফরে আজ রোববার দুপুর ১টার দিকে ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছেছেন তিনি। 

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা উপভোগ করবেন বার্কলে। সঙ্গে বাংলাদেশ ক্রিকেটের বিভিন্ন অবকাঠামো ঘুরে দেখবেন। পরিদর্শনে যাবেন পূর্বাচলে নির্মাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। 

সোমবার সন্ধ্যায় বার্কলের সম্মানে নৈশভোজের আয়োজন করেছে বিসিবি।

২০২০ সালে শশাঙ্ক মনোহর দায়িত্ব ছাড়ার পর সিঙ্গাপুর ক্রিকেট বোর্ডের প্রধান ইমরান খাজা অন্তর্বর্তীকালীন আইসিসি'র প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন। পরে আইসিসির সভাপতি নির্বাচিত হন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে।

;

পিএসজি'তেই থাকবেন এমবাপ্পে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কাইলিয়ান এমবাপ্পে

কাইলিয়ান এমবাপ্পে

  • Font increase
  • Font Decrease

কাইলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জনটা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। কিন্তু গুঞ্জনটা আলোর মুখ দেখতে পেল না। 

ফরাসি এ তারকা ফরওয়ার্ড প্যারিস সেন্ট জার্মেইতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নতুন চুক্তির শর্তাবলী নিয়ে পিএসজি'র সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন।

এখন ফরাসি এ ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তি করবেন বিশ্বকাপ জয়ী এ ফুটবলার।

এখনো চুক্তি না হলেও আজ রাতে মেটজের বিপক্ষে মৌসুমের শেষ লিগ ম্যাচ শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিবে পিএসজি।

শোনা যাচ্ছে নতুন চুক্তির পর বার্ষিক ২১ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন এমবাপ্পে।

;

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে হোঁচট খেল রিয়াল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রিয়াল মাদ্রিদ-রিয়াল বেটিস

রিয়াল মাদ্রিদ-রিয়াল বেটিস

  • Font increase
  • Font Decrease

স্প্যানিশ লিগে নিজেদের শেষ ম্যাচটা জয়ে রাঙাতে পারেনি রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নরা লিগ ক্যাম্পেইন শেষ করল ড্র করে। সান্টিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ রাজধানীর ক্লাবটিকে গোলশূন্য (০-০) ড্রয়ে রুখে দিয়েছে অতিথি রিয়াল বেটিস।

ফলে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রস্তুতিটা মোটেই ভালো হলো না রিয়ালের। নিজেদের মাঠেই খেতে হলো হোঁচট। 

মাঠের লড়াইটা ছিল লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও কোপা দেল রে বিজয়ী রিয়াল বেটিসের মধ্যে। 

এ কারণে শক্তিশালী একাদশ মাঠে নামিয়ে ছিলেন কোচ কার্লো আনচেলত্তি। কিন্তু তারপরও জয় ছিনিয়ে নিতে পারলেন না তার শিষ্যরা।

;