সৌম্যর পর করোনা পজিটিভ সোহান



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
নুরুল হাসান সোহান

নুরুল হাসান সোহান

  • Font increase
  • Font Decrease

বিপিএল মাঠে গড়ানোর আগেই খবর ছড়িয়ে পড়েছিল। টুর্নামেন্ট সংশ্লিষ্ট তিন-চার জনের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তখন অবশ্য তাদের পরিচয় জানা যায়নি। টি-টোয়েন্টি এ ঘরোয়া আসরের উদ্বোধনী ম্যাচেও ক্রিকেট প্রেমীরা পেল খারাপ খবর।

সাকিব আল হাসানের বরিশালের চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। কোভিড পজিটিভ হয়েছেন ক্রিকেটার নুরুল হাসান সোহান ও মুনিম শাহরিয়ার। সঙ্গে করোনায় পজিটিভ ধরা পড়েছেন দলটির পরামর্শক নাজমুল আবেদীন ফাহিম ও একজন কোচিং স্টাফ। বরিশাল দলের মিডিয়া বিভাগ খবরটি নিশ্চিত করেছে। তারা ওমিক্রনে আক্রান্ত কিনা সেটা অবশ্য জানা যায়নি।

জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের আগে দুই দফার করোনা টেস্টে পজিটিভ হয়েছেন দুই ক্রিকেটার। করোনা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি খুলনা টাইগার্সের সৌম্য সরকার ও মিনিস্টার গ্রুপ ঢাকার লেগ স্পিনার রিশাদ হোসেন।

খেলোয়াড়দের সঙ্গে সাপোর্টিং স্টাফের বেশ কয়েকজন সদস্যও করোনা আক্রান্ত হয়েছেন। এ তালিকায় রয়েছেন বিসিবি’র ফটো সাংবাদিক রতন গোমেজও।

পিএসজি'তেই থাকবেন এমবাপ্পে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কাইলিয়ান এমবাপ্পে

কাইলিয়ান এমবাপ্পে

  • Font increase
  • Font Decrease

কাইলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জনটা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। কিন্তু গুঞ্জনটা আলোর মুখ দেখতে পেল না। 

ফরাসি এ তারকা ফরওয়ার্ড প্যারিস সেন্ট জার্মেইতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নতুন চুক্তির শর্তাবলী নিয়ে পিএসজি'র সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন।

এখন ফরাসি এ ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তি করবেন বিশ্বকাপ জয়ী এ ফুটবলার।

এখনো চুক্তি না হলেও আজ রাতে মেটজের বিপক্ষে মৌসুমের শেষ লিগ ম্যাচ শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিবে পিএসজি।

শোনা যাচ্ছে নতুন চুক্তির পর বার্ষিক ২১ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন এমবাপ্পে।

;

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে হোঁচট খেল রিয়াল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রিয়াল মাদ্রিদ-রিয়াল বেটিস

রিয়াল মাদ্রিদ-রিয়াল বেটিস

  • Font increase
  • Font Decrease

স্প্যানিশ লিগে নিজেদের শেষ ম্যাচটা জয়ে রাঙাতে পারেনি রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নরা লিগ ক্যাম্পেইন শেষ করল ড্র করে। সান্টিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ রাজধানীর ক্লাবটিকে গোলশূন্য (০-০) ড্রয়ে রুখে দিয়েছে অতিথি রিয়াল বেটিস।

ফলে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রস্তুতিটা মোটেই ভালো হলো না রিয়ালের। নিজেদের মাঠেই খেতে হলো হোঁচট। 

মাঠের লড়াইটা ছিল লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও কোপা দেল রে বিজয়ী রিয়াল বেটিসের মধ্যে। 

এ কারণে শক্তিশালী একাদশ মাঠে নামিয়ে ছিলেন কোচ কার্লো আনচেলত্তি। কিন্তু তারপরও জয় ছিনিয়ে নিতে পারলেন না তার শিষ্যরা।

;

বাংলাদেশে ফিরছেন কোচ স্টুয়ার্ট ল-জাফর



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ওয়াসিম জাফর ও স্টুয়ার্ট ল

ওয়াসিম জাফর ও স্টুয়ার্ট ল

  • Font increase
  • Font Decrease

এর আগে বাংলাদেশে প্রধান কোচের দায়িত্বে ছিলেন স্টুয়ার্ট ল। আর ওয়াসিম জাফর কাজ করেন বাংলাদেশ হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের ব্যাটিং কোচ হিসেবে। 

দুজনেই আবার বাংলাদেশে ফিরছেন। তবে তারা এখন কাজ করবেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে।

দুই বছরের জন্য অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচের দায়িত্বে থাকবেন অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট। ভারতের ওয়াসিম আসবেন অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসেবে।

বোর্ডের একছটি সূত্র জানিয়েছে, দুজনের সঙ্গে আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আগামী দুই-এক দিনের মধ্যে এই দুই কোচের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে বোর্ড।

;

উইন্ডিজ সফরে নেই মুশফিক, ছুটি নিয়ে যাচ্ছেন হজে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

  • Font increase
  • Font Decrease

শ্রীলঙ্কা সিরিজ শেষে ব্যস্ততা কমছে না টাইগারদের। সামনে ওয়েস্ট ইন্ডিজ সফর। যেখানে খেলতে হবে পূর্ণাঙ্গ সিরিজ। তবে এই সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম। পবিত্র হজ পালন করবেন তিনি। এ জন্য ক্যারিবিয়ান সফর থেকে নিয়েছেন ছুটি।

৭ থেকে ১২ জুলাইয়ে হতে যাওয়া হজ পালনের জন্য ছুটি চেয়ে বিসিবি'র কাছে চিঠি দিয়েছেন মুশফিক। বোর্ড তার ছুটির আবেদন মঞ্জুর করেছে। এমনটাই জানিয়েছে বিসিবি'র একটি সূত্র।

ওয়েস্ট ইন্ডিজ সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসের শেষেই উড়াল দেবে টাইগাররা। ১৬ জুন মাঠে গড়াবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন।

২ ও ৩ জুলাই প্রথম দুটি টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় হবে শেষ টি-টোয়েন্টি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে গায়ানাতে। একদিনের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

;