জয়ের জন্য ঢাকার দরকার ১৬২



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
উইল জ্যাকস

উইল জ্যাকস

  • Font increase
  • Font Decrease

একটি অলিখিত নিয়ম যেন হয়ে যাচ্ছে এবারের বিপিএলে। দিনের প্রথম ম্যাচে রান হবে না। কিন্তু দ্বিতীয় ম্যাচে ছুটবে রানের ফোয়ারা। আসরের আজ দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্স গুটিয়ে গেল ৯৬ রানে। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসেই ব্যাটিংয়ের চিত্রনাট্যটা পাল্টে গেল। জয়ের জন্য মিনিস্টার গ্রুপ ঢাকার সামনে ১৬২ রানের চ্যালেঞ্জিং স্কোর ছুঁড়ে দিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুরন্ত ব্যাটিং করলেন উইল জ্যাক। তবে ৯ রানের জন্য অর্ধ-শতক মিস করেন এ ইংলিশ ওপেনার। ২৪ বলে ৬ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন ৪১ রানের দারুণ এক ইনিংস।

শেষ দিকে ৩৭ রান যোগ করেন বেনি হাওয়েল। সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজ এনে যথাক্রমে ২৯ ও ২৫ রান। এতেই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স গড়ে ১৬১ রানের লড়াকু স্কোর।

ঢাকার জার্সি গায়ে একাই তিন উইকেট শিকার করেন রুবেল হোসেন। একটি করে উইকেট নেন আরাফাত সানি, ইসুরু উদানা, শুভাগত হোম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্রিকেট লড়াই

বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্রিকেট লড়াই

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামে প্রথম টেস্টে টস ভাগ্যটা ঠিক সহায় হয়নি বাংলাদেশের। তবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সেই অপূর্ণতা ঘুচল। টস জিতে শুরুতে ব্যাটিং বেছে নিয়েছেন টাইগার ক্যাপ্টেন মুমিনুল হক।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুদলেই দুটি করে পরিবর্তন এসেছে। ইনজুরি নিয়ে টাইগারদের একাদশ থেকে ছিটকে গেছেন নাঈম হাসান ও শরিফুল ইসলাম। তাদের বদলে দলে জায়গা করে নিয়েছেন মোসাদ্দেক হোসেন ও এবাদত হোসেন। 

লঙ্কান একাদশ থেকে মাঠের বাইরে চলে গেছেন বিশ্ব ফার্নান্দো। তার বদলে খেলবেন কাসুন রাজিথা। প্রথম টেস্টে ভালো পারফরম্যান্স না করায় বাদ পড়েছেন লাসিথ এম্বুলদেনিয়া। তার বদলে দলে এসেছেন প্রবীণ জয়াবিক্রমা। 

প্রথম টেস্ট থেকে গেছে ড্র। তাই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে যারা জিতবে সিরিজ ট্রফি ছিনিয়ে নেবে তারাই। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: ওশাদা ফার্নান্দো, দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), রমেশ মেন্ডিস, প্রবীণ জয়াবিক্রমা, আসিথা ফার্নান্দো ও কাসুন রাজিথা।

;

প্রিমিয়ার লিগ শিরোপা জিতল ম্যানসিটি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন

ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন

  • Font increase
  • Font Decrease

শিরোপা লড়াইয়ে আগে থেকেই এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। লিগ ট্রফি জয়ের দৌড়ে তাদের পিছে লেগে ছিল লিভারপুল। তবে রোমাঞ্চকর শেষ দিনে এসে লিভারপুলকে হতাশ করল তারা। অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে নিয়েছে কোচ পেপ গার্দিওলার শিষ্যরা।

এ মৌসুমে ৩৮ ম্যাচে ২৯ জয় ৬ ড্র ও ৩ হারে ৯৩ পয়েন্ট নিয়ে লিগ চ্যাম্পিয়ন হয়েছে ম্যানসিটি। সমান ম্যাচে ২৮ জয় ৮ ড্র ও ২ হারে ৯২ পয়েন্ট নিয়ে রানার আপ হয়েছে কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

নিজেদের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ইলকে গুন্ডোগানের জোড়া গোলের সঙ্গে ম্যানসিটির নামের পাশে আরও একটি গোল যোগ করেন রদ্রি। অতিথি অ্যাস্টন ভিলার হয়ে গোল করেন ম্যাটি ক্যাশ ও ফিলিপ্পে কুতিনহো।

 

;

টেস্টে ফিরলেন মুস্তাফিজ, সাদা বলের দলে বিজয়-সাইফউদ্দিন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

  • Font increase
  • Font Decrease

আগামী জুনের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। এবার ক্যারিবীয় সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলবে টাইগাররা। সফরকে সামনে রেখে আজ রোববার তিন সংস্করণে ভিন্ন ভিন্ন দল দিয়েছে বিসিবি। 

টেস্ট দলে ফিরেছেন তারকা পেসার মুস্তাফিজুর রহমান। ২০২১ সালের জানুয়ারিতে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি। এবার উইন্ডিজে বিপক্ষেই সাদা পোশাকের ক্রিকেটে ফিরছেন ফিজ। 

হজ পালনের জন্য ছুটি নেওয়ায় সফরের কোনো ফরম্যাটের দলে নেই মুশফিকুর রহিম। ছুটির গুঞ্জন উড়িয়ে তিন ফরম্যাটেই খেলবেন সাকিব আল হাসান। আর ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ফিরেছেন এনামুল হক বিজয় ও অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

চোটের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে না খেললেও তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ যাচ্ছেন ওয়েস্ট ইন্ডিজ সফরে। মিরাজ ওয়ানডে ও টেস্ট দলে ডাক পেয়েছেন, শরিফুল আছেন ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। তাসকিন জায়গা পেয়েছেন শুধু ওয়ানডেতে। ইনজুরির কারণে সফর থেকে বাদ পড়েছেন তরুণ অফ স্পিনার নাঈম হাসান।

;

হ্যাটট্রিক করে নতুন চুক্তি উদযাপন এমবাপ্পের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
হ্যাটট্রিকম্যান কাইলিয়ান এমবাপ্পের উল্লাস

হ্যাটট্রিকম্যান কাইলিয়ান এমবাপ্পের উল্লাস

  • Font increase
  • Font Decrease

রিয়াল মাদ্রিদকে না বলে দিয়েছেন কাইলিয়ান এমবাপ্পে। লিওনেল মেসি ও নেইমার জুনিয়রের সঙ্গে খেলতে প্যারিস সেন্ট জার্মেইতে রয়ে গেলেন ফরাসি এ তারকা ফরওয়ার্ড। পিএসজি'র সঙ্গে করলেন তিন বছরের নতুন চুক্তি।

ক্যারিয়ারের বিশেষ সময়টা বিশ্বকাপ জয়ী এ ফুটবলার উদযাপন করলেন নিজস্ব স্টাইলে। জাদুকরী পারফরম্যান্সে দুরন্ত এক হ্যাটট্রিক হাঁকিয়ে। তার এক গোলে অ্যাসিস্ট করেন ফুটবল জাদুকর মেসি

এমবাপ্পের ফুটবল ঝলকে মৌসুমের শেষ লিগ ম্যাচে রীতিমতো গোল উৎসব করল পিএসজি। নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে পিএসজি ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে অতিথি মেটজকে।

এমবাপ্পের ট্রেবল গোলের সঙ্গে দলের হয়ে গোল উপহার দেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এতেই ফরাসি জায়ান্টের হয়ে গোলের সেঞ্চুরি করলেন নেইমার। আর পিএসজি'র হয়ে বিদায়ী ম্যাচ খেলা অ্যাঞ্জেল ডি মারিয়া করেন ম্যাচের শেষ গোল। এমবাপ্পের একটি গোলেও সহায়তা করেন আর্জেন্টাইন এ প্লেমেকার। চুক্তি শেষ হওয়ায় জুভেন্টাসে যাওয়ার কথা রয়েছে ডি মারিয়ার।

ফরাসি লিগ ওয়ানের ম্যাচের এক ঘণ্টা পূর্ণ হওয়ার দুই মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সফরকারী মেটজের ট্রাওরে।

;