পিএসজি'তে রামোসের প্রথম গোল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সার্জিও রামোসের গোলের উচ্ছ্বাস

সার্জিও রামোসের গোলের উচ্ছ্বাস

  • Font increase
  • Font Decrease

পিএসজি'তে প্রথম গোলের দেখা পেলেন সার্জিও রামোস। ক্যারিয়ারের বিশেষ দিনে তার দলও পেল বড় জয়। ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় প্রতিপক্ষ রেইমসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্ট ক্লাবটি। তাতেই ফরাসি লিগ ওয়ানে আধিপত্য ধরে রাখল পিএসজি। 

গোলের দেখা পেতে শুরু থেকেই মরিয়া হয়ে খেলতে থাকে কোচ মাউরিসিও পোচেত্তিনোর দল। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে গোলের সন্ধান পায় পিএসজি। অনেকটা পরিশ্রমের পর ফল এনে দেন মার্কো ভেরাত্তি। ২০১৭ সালের পর পেলেন তিনি প্রথম গোল।

রামোসের শট প্রথমবার ফিরিয়ে দেন প্রতিপক্ষের গোলরক্ষক। কিন্তু বিরতির পর ফিরতি বল পেয়ে জালে জড়ান ফরাসি এ ডিফেন্ডার। চতুর্থ ম্যাচে এসে পেলেন তিনি প্রথম গোল। 

পরে পিএসজি'কে গোল এনে দেন ডানিলো। তার আগে ভুলে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ওয়াউট ফায়েস। যদিও অবশ্য বদলি হিসেবে নামা লিওনেল মেসির অ্যাসিস্টে শটটা নিয়েছিলেন ভেরাত্তি। জালে জড়ানোর আগে গতি পাল্টে বল লেগে যায় ফায়েসের গায়ে। 

ফরাসি লিগ ওয়ানের তালিকায় পরিষ্কার ১১ পয়েন্টে এগিয়ে গেল পিএসজি। আর লিগ টুর্নামেন্টে ১৩ ম্যাচে অজেয় রইল তারা। 

পিএসজি'তেই থাকবেন এমবাপ্পে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কাইলিয়ান এমবাপ্পে

কাইলিয়ান এমবাপ্পে

  • Font increase
  • Font Decrease

কাইলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার গুঞ্জনটা অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। কিন্তু গুঞ্জনটা আলোর মুখ দেখতে পেল না। 

ফরাসি এ তারকা ফরওয়ার্ড প্যারিস সেন্ট জার্মেইতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নতুন চুক্তির শর্তাবলী নিয়ে পিএসজি'র সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন।

এখন ফরাসি এ ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তি করবেন বিশ্বকাপ জয়ী এ ফুটবলার।

এখনো চুক্তি না হলেও আজ রাতে মেটজের বিপক্ষে মৌসুমের শেষ লিগ ম্যাচ শেষে আনুষ্ঠানিক ঘোষণা দিবে পিএসজি।

শোনা যাচ্ছে নতুন চুক্তির পর বার্ষিক ২১ মিলিয়ন পাউন্ড বেতন পাবেন এমবাপ্পে।

;

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে হোঁচট খেল রিয়াল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রিয়াল মাদ্রিদ-রিয়াল বেটিস

রিয়াল মাদ্রিদ-রিয়াল বেটিস

  • Font increase
  • Font Decrease

স্প্যানিশ লিগে নিজেদের শেষ ম্যাচটা জয়ে রাঙাতে পারেনি রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়নরা লিগ ক্যাম্পেইন শেষ করল ড্র করে। সান্টিয়াগো বার্নাব্যুতে স্প্যানিশ রাজধানীর ক্লাবটিকে গোলশূন্য (০-০) ড্রয়ে রুখে দিয়েছে অতিথি রিয়াল বেটিস।

ফলে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের প্রস্তুতিটা মোটেই ভালো হলো না রিয়ালের। নিজেদের মাঠেই খেতে হলো হোঁচট। 

মাঠের লড়াইটা ছিল লা লিগা চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও কোপা দেল রে বিজয়ী রিয়াল বেটিসের মধ্যে। 

এ কারণে শক্তিশালী একাদশ মাঠে নামিয়ে ছিলেন কোচ কার্লো আনচেলত্তি। কিন্তু তারপরও জয় ছিনিয়ে নিতে পারলেন না তার শিষ্যরা।

;

বাংলাদেশে ফিরছেন কোচ স্টুয়ার্ট ল-জাফর



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ওয়াসিম জাফর ও স্টুয়ার্ট ল

ওয়াসিম জাফর ও স্টুয়ার্ট ল

  • Font increase
  • Font Decrease

এর আগে বাংলাদেশে প্রধান কোচের দায়িত্বে ছিলেন স্টুয়ার্ট ল। আর ওয়াসিম জাফর কাজ করেন বাংলাদেশ হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের ব্যাটিং কোচ হিসেবে। 

দুজনেই আবার বাংলাদেশে ফিরছেন। তবে তারা এখন কাজ করবেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে।

দুই বছরের জন্য অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচের দায়িত্বে থাকবেন অস্ট্রেলিয়ার স্টুয়ার্ট। ভারতের ওয়াসিম আসবেন অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং কোচ হিসেবে।

বোর্ডের একছটি সূত্র জানিয়েছে, দুজনের সঙ্গে আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আগামী দুই-এক দিনের মধ্যে এই দুই কোচের নাম আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবে বোর্ড।

;

উইন্ডিজ সফরে নেই মুশফিক, ছুটি নিয়ে যাচ্ছেন হজে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

  • Font increase
  • Font Decrease

শ্রীলঙ্কা সিরিজ শেষে ব্যস্ততা কমছে না টাইগারদের। সামনে ওয়েস্ট ইন্ডিজ সফর। যেখানে খেলতে হবে পূর্ণাঙ্গ সিরিজ। তবে এই সফরে যাচ্ছেন না মুশফিকুর রহিম। পবিত্র হজ পালন করবেন তিনি। এ জন্য ক্যারিবিয়ান সফর থেকে নিয়েছেন ছুটি।

৭ থেকে ১২ জুলাইয়ে হতে যাওয়া হজ পালনের জন্য ছুটি চেয়ে বিসিবি'র কাছে চিঠি দিয়েছেন মুশফিক। বোর্ড তার ছুটির আবেদন মঞ্জুর করেছে। এমনটাই জানিয়েছে বিসিবি'র একটি সূত্র।

ওয়েস্ট ইন্ডিজ সফরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসের শেষেই উড়াল দেবে টাইগাররা। ১৬ জুন মাঠে গড়াবে প্রথম টেস্ট। সেন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট শুরু ২৪ জুন।

২ ও ৩ জুলাই প্রথম দুটি টি-টোয়েন্টি হবে ডোমিনিকায়। ৭ জুলাই গানায়ায় হবে শেষ টি-টোয়েন্টি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে গায়ানাতে। একদিনের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

;