তামিমার বেবি বাম্পের ছবি শেয়ার করলেন নাসির



নিউজ ডেস্ক, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: ক্রিকেটার নাসিরের ফেসবুক পেজ।

ছবি: ক্রিকেটার নাসিরের ফেসবুক পেজ।

  • Font increase
  • Font Decrease

ক্রিকেটার নাসির হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ কিছু ছবি প্রকাশ করেছেন। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) তামিমার বেবি বাম্পের ছবি দিয়ে জানিয়েছেন সন্তানের মা-বাবা হতে যাচ্ছেন তারা।

ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা তাম্মীর ঘর আলো করে আসছে সন্তান।

নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে যুগলবন্দি ছবি দিয়ে নাসির লিখেছেন, ‘এই ক্ষুদ্র ব্যক্তির সঙ্গে সাক্ষাত করতে পেরে খুবই আনন্দিত আমি। যিনি অর্ধেক আমার, অর্ধেক আমার ভালোবাসার। শুকর আলহামদুলিল্লাহ (সব কিছুর জন্য)।

নিজের ভেরিফায়েড ফেসবুকে পেজে যুগলবন্দি ছবি দিয়েছেন নাসির।

তামিমার মাথায় মুকুট, গলায় ঝুলছে ইংরেজিতে লেখা ‘হবু মা’ লেখা ব্যানার।

দুজনের ঘরে যে পুত্র সন্তান আসছে, সে বিষয়টি ধরা পড়েছে তার ছবিগুলোর বেশ কয়েকটি থেকে।

এই ছবিগুলো পোস্ট করে নাসির লিখেছেন, ‘এই ছোট্ট মানুষটা যার অর্ধেক আমি আর অর্ধেক আমার ভালোবাসার।

নাসিরও ইংরেজিতে ‘বাবা’ লেখা একটা প্ল্যাকার্ডমতো হাতে নিয়ে ছবি তুলেছেন।

সন্তানের সাথে মিলিত হতে তর সইছে না এমনটাই লিখেছে নাসির।

নানারকম ফুল আর ফল দিয়ে সাজানো হয়েছে তাদের বেবি বাম্প ফটোশুটের আয়োজন।

উল্লেখ্য ২০২১ সালের ১৪ ফেব্রুয়ারি রাজধানীর উত্তরার একটি রেস্টুরেন্টে তামিমা সুলতানা তাম্মিকে বিয়ে করেন ক্রিকেটার নাসির হোসেন। পরে তামিমার বিরুদ্ধে মামলা করেন তার আগের স্বামী রাকিব হাসান।

মামলায় তিনি অভিযোগ করেন-তাকে ডিভোর্স না দিয়েই তামিমা ক্রিকেটার নাসির হোসেনকে বিয়ে করেছেন। এ মামলায় আত্মসমর্পণের পর জামিন পান নাসির-তামিমা। ওই সময় নাসিরের আইনজীবী আদালতে বলেছিলেন- তামিমা ছয় মাসের অন্তঃসত্ত্বা।

কিউই নারী ক্রিকেটাররা পাবেন পুরুষদের সমান ম্যাচ ফি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররা

নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররা

  • Font increase
  • Font Decrease

নতুন চুক্তি পেতে যাচ্ছে নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররা। পাঁচ বছরের চুক্তিটা হয়ে গেলে নারী ও পুরুষ ক্রিকেটারদের ম্যাচ ফি'র বৈষম্য দূর হবে। এতে নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররাও পুরুষদের সমান ম্যাচ ফি পাবেন।

আন্তর্জাতিক ওয়ানডেতে নারী ও পুরুষ ক্রিকেটাররা ফি পাবেন ৪ হাজার নিউজিল্যান্ড ডলার। টি-টোয়েন্টিতে ম্যাচ ফি হবে ২৫০০ নিউজিল্যান্ড ডলার। আর ঘরোয়া পর্যায়ে ফর্ড ট্রফি কিংবা হ্যালি বার্টন জনস্টন শিল্ডের ম্যাচে ক্রিকেটারদের পকেটে যাবে ৮০০ নিউজিল্যান্ড ডলার।

সুপার স্ম্যাশে তাদের আয় হবে ৫৭৫ ডলার। টেস্টে ম্যাচ ফি হবে ১০২৫০ ডলার। আর প্লাঙ্কেট শিল্ডের ম্যাচে খেলোয়াড়রা পাবে ১৭৫০ ডলার।

এক জন নারী ক্রিকেটার বছরে আয় করতে পারবেন প্রায় ১লাখ ৬৪ হাজার ডলার করে। ঘরোয়া ক্রিকেটে একজন ক্রিকেটারের আয় হবে প্রায় ২০ হাজার ডলার।

এক জন পুরুষ ক্রিকেটার আয় করতে পারবেন সর্বোচ্চ ৫ লাখ ২৪ হাজার ডলার। নারীদের চেয়ে পুরুষদের খেলা বেশি হওয়ার কারণে নারীদের চেয়ে পুরুষের আয় বেশি। যদিও তারা ম্যাচ ফি পাবেন সমান।

;

শাহীন শাহ আফ্রিদি এখন পুলিশের ডিএসপি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
পুলিশের সাজে শাহীন শাহ আফ্রিদি

পুলিশের সাজে শাহীন শাহ আফ্রিদি

  • Font increase
  • Font Decrease

ক্রিকেট ময়দানে পেস আক্রমণে ঝড় তুলে আকাশ ছোঁয়া জনপ্রিয়তা নিজের করে নিয়েছেন শাহীন শাহ আফ্রিদি। সেই জনপ্রিয়তাকে পুঁজি করে পাকিস্তানের এ তারকা পেসার যোগ দিলেন খাইবার পাখতুনখোয়া (কেপি) পুলিশ বিভাগে। 

নাগরিকদের মধ্যে নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে, জনমনে নিজেদের আস্থা বাড়াতে শাহীনকে শুভেচ্ছা দূত হিসেবে নিয়োগ দিয়েছে কেপি পুলিশ।

কেপি পুলিশের আয়োজিত বিশেষ অনুষ্ঠানে পাকিস্তানের এ পেস বোলার উপস্থিত হয়েছিলেন পুলিশের সাজে। সেই অনুষ্ঠানে কেপি আইজি মোয়াজ্জাম জাহ আনসারি কাছ থেকে শাহীন পেয়েছেন সম্মানসূচক ডিএসপি পদ মর্যাদা।

শাহীনের বাবা একজন পুলিশ অফিসার। তার ভাইও কাজ করেন পুলিশে। সে সুবাদে পুলিশের কাজ কত কঠিন, সেটা বেশ ভালোই অনুধাবন করতে পারেন তিনি। আর এবার তো তিনি নিজেই যুক্ত হলেন পুলিশ বাহিনীতে।

;

সাকিবের অনন্য বিশ্বরেকর্ড



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সাকিব আল হাসান

সাকিব আল হাসান

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে অনন্য কীর্তি গড়েছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার রান ও কমপক্ষে ১০০ উইকেট শিকারের কৃতিত্ব অর্জন করেছেন এ সুপারস্টার।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বপ্রথম এক হাজার রান এবং ১০০ উইকেটের কীর্তিও গড়েছিলেন সাকিবই। রেকর্ডটিকে এবার আরও অনন্য উচ্চতায় নিয়ে গেলেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। 

ম্যাচে ব্যাট হাতে জ্বলে কেবল সাকিব। পান হার নামা দারুণ ফিফটি। ৫২ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় এ ক্রিকেট মহাতারকা সাজান ৬৮* রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস।

লাল-সবুজের জার্সি গায়ে টি-টোয়েন্টিতে প্রথম ২ হাজার রানের ক্লাবে যোগ দেন বর্তমান টি-টোয়েন্টি ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ।

;

সাকিবের ঝলকের পরও হারল টাইগাররা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ম্যাচ সেরা রভম্যান পাওয়েল

ম্যাচ সেরা রভম্যান পাওয়েল

  • Font increase
  • Font Decrease

সাকিব আল হাসান ব্যাট হাতে ঝলক দেখালেন। ছিনিয়ে নিলেন দাপুটে এক ফিফটি। কিন্তু তারপরও ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩৫ রানে হারল টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে ১৯৪ রানের চ্যালেঞ্জিং লক্ষ্যটা যে ছোঁয়া হয়নি সফরকারীদের। 

এ জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের প্রথম ম্যাচ পণ্ড হয়েছে বৃষ্টির কারণে।

ব্যাট হাতে জ্বলে উঠলেন সাকিব। পেলেন হার নামা দারুণ ফিফটি। ৫২ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় সাজান ৬৮* রানের অসাধারণ এক ক্রিকেটীয় ইনিংস।

আফিফ হোসেনের ব্যাট থেকে আসে ৩৪ রান। তার সঙ্গে মোসাদ্দেক হোসেন ১৫ ও ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদ এনে দেন ১১ রান। এতেই ৬ উইকেটে হারিয়ে বাংলাদেশের ইনিংস গুটিয়ে যায় ১৫৮ রানে।

ক্যারিবিয়ানদের মেরুনরঙা জার্সি গায়ে দুটি করে উইকেট নেন রোমারিও শেফার্ড ও ওবেড ম্যাককয়। একটি করে উইকেট পান ওডিন স্মিথ ও আকিল হোসেইন।

তার আগে টাইগারদের নির্বিষ বোলিংয়ের সুযোগ নিয়ে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন ব্র্যান্ডন কিং ও রভম্যান পাওয়েল। দুজনেই পেয়েছেন দুরন্ত দুটি হাফ-সেঞ্চুরি। তাদের ফিফটিতে ৫ উইকেট হারিয়ে ১৯৩ রানের পুঁজি গড়ে ক্যারিবিয়ানরা।

ওপেনার ব্র্যান্ডন কিংয়ের ব্যাট থেকে ৪৩ বলে ৭ চার ও ১ ছক্কায় আসে ৫৭ রান। ম্যাচসেরা রভম্যান পাওয়েল খেলেন ৬১* রানের হার না মানা চমৎকার এক ক্রিকেটীয় ইনিংস। ২৮ বলের ঝড়ো ইনিংসটি সাজান তিনি ২ বাউন্ডারি ও ৬ ছক্কায়। আর ক্যাপ্টেন নিকোলাস পুরান দলীয় স্কোরে যোগ করেন ৩৪ রান।

বাংলাদেশের হয়ে বল হাতে সেভাবে কেউ জ্বলে উঠতে পারেননি। দুটি উইকেট নেন শরিফুল ইসলাম। একটি করে উইকেট পান সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

ডোমিনিকার উইন্ডসর পার্কে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও টস ভাগ্যটা সহায় হয়নি বাংলাদেশের। এ ম্যাচেও টস জিতে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্যাপ্টেন নিকোলাস পুরান। টস জিতেই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি।

;