তামিমের সেঞ্চুরি, জয়ের বিদায়



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
তামিম ইকবাল

তামিম ইকবাল

  • Font increase
  • Font Decrease

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় দিন শেষে ব্যাট হাতে মাঠে নেমেই ব্যাটিং ঝলক দেখিয়ে যাচ্ছিলেন তামিম ইকবাল ও মাহমুদুল হাসান জয়। তৃতীয় দিনের সকালের সেশনেও দুজনে দাপুটে ব্যাটিং করলেন।

দুরন্ত ব্যাটিং চালিয়ে তামিম ইকবাল ২৬ মাস বিরতি শেষে টেস্টে পেলেন সেঞ্চুরি। ১৬২ বলে ১২ বাউন্ডারিতে ১০০* রান নিয়ে ব্যাটিং করে যাচ্ছেন দেশসেরা এ ওপেনার। টেস্টে এটি তার ১০তম সেঞ্চুরি। তবে লঙ্কানদের বিপক্ষে এটি তার প্রথম শতক।

তামিমের সঙ্গে ফিফটি হাঁকিয়েছেন মাহমুদুল হাসান জয়ও। মধ্যাহ্নভোজ বিরতির পরপরই ১৪২ বলে ৯ বাউন্ডারিতে ৫৮ রান করে সাজঘরে ফিরে গেছেন তরুণ এ ওপেনার।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত তামিম-জয়ের দাপুটে ব্যাটিংয়ে প্রথম ইনিংসে এক উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। তবে এখনও ২২৯ রানে পিছিয়ে রয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

চট্টগ্রাম টেস্টে তার আগে কোনো উইকেট না হারিয়ে ৭৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে স্বাগতিকরা। প্রথম টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ৩৯৭ রান।

টিভিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি লড়াই



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
টাইগার ক্রিকেটাররা

টাইগার ক্রিকেটাররা

  • Font increase
  • Font Decrease

টিভিতে আজকের খেলা 

ক্রিকেট

 

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ

তৃতীয় টি-টোয়েন্টি

সরাসরি, রাত সাড়ে ১১টা 

টি স্পোর্টস 

 

ইংল্যান্ড-ভারত

প্রথম টি-টোয়েন্টি

সরাসরি, রাত ১১টা

সনি সিক্স 

 

ফুটবল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

চট্টগ্রাম আবাহনী-বসুন্ধরা কিংস

সরাসরি, বিকেল ৪টা

টি স্পোর্টস

 

টেনিস

উইম্বলডন

সেমি-ফাইনাল 

সরাসরি, সন্ধ্যা সাড়ে ৬টা 

স্টার স্পোর্টস সিলেক্ট

;

স্লো ওভার রেটের জরিমানা দিলো টাইগাররা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
টাইগার ক্রিকেটাররা

টাইগার ক্রিকেটাররা

  • Font increase
  • Font Decrease

প্রথম টি-টোয়েন্টি ভেসে গেছে বৃষ্টিতে। আর দ্বিতীয় ম্যাচে হজম করতে হয়েছে হারের তেতো স্বাদ। সিরিজ ট্রফি হাতছাড়া হওয়ার দ্বারপ্রান্তে।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে হারের দুঃস্বপ্ন না ভুলতেই আরও একটি খারাপ খবর এসে হাজির। স্লো ওভার রেটের কারণে শাস্তি পেয়েছে ক্যাপ্টেন মাহমুদউল্লাহ রিয়াদের দল।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ নির্ধারিত সময়ের মধ্যে বোলিং শেষ করতে পারেনি। অতিথিরা শেষ ওভারটা করেছিল নির্ধারিত সময়ের পর। এ কারণে ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন বাংলাদেশ দলের সবাইকে ম্যাচ ফি’র ২০ শতাংশ করে জরিমানা করেছেন। 

ফিল্ড আম্পায়ার লেসলি রেইফার জুনিয়র, নাইজেল ডুগুইদ, থার্ড আম্পায়ার জর্জি ব্র্যাথওয়েইট ও চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গুস্তার্দ রেফারির কাছে ধীরগতির বোলিংয়ের অভিযোগ করেন।

বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ নিজেদের শাস্তিটা মেনে নিয়েছেন। যে কারণে আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন পড়েনি। 

আগামীকাল তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। এই ম্যাচে হারলে সিরিজটাই খুইয়ে ফেলবে টাইগাররা।

;

উইম্বলডনের মিশ্র দ্বৈতের সেমি-ফাইনালে সানিয়া মির্জা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সানিয়া মির্জা

সানিয়া মির্জা

  • Font increase
  • Font Decrease

আগামী নভেম্বরে ৩৬ এ পা দিতে যাচ্ছেন সানিয়া মির্জা। বয়সটা বেড়ে যাওয়ায় টেনিস ক্যারিয়ারকে বিদায় বলে দেয়ার দ্বারপ্রান্তে পৌঁছে গেছেন। তাই তো এবারের পর উইম্বলডনের আর দেখা যাবে না তাকে। 

ক্যারিয়ারের শেষ উইম্বলডন আসরটা সানিয়া শেষ করতে চান শিরোপা জিতে। সেই পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন ভারতীয় এ টেনিস সেনসেশন।

মেয়েদে দ্বৈত ইভেন্টের প্রথম রাউন্ডে বিদায় নিয়েছেন সানিয়া। তবে মিশ্র দ্বৈতে উঠে গেছেন সেমি-ফাইনালে।

কোয়ার্টার-ফাইনালে ৬-৪, ৩-৬ ও ৭-৫ গেমে জিতেছেন সঙ্গী ক্রোয়েশিয়ার মেট পেভিকের সঙ্গে জুটি বেঁধে। উইম্বলডনের মিশ্র দ্বৈতে এটাই হায়দরাবাদ কন্যার সেরা সাফল্য।

ফাইনালে উঠার লড়াইয়ে নীল স্কুপস্কি-দেসিরাই ক্রজিক জুটির বিপক্ষে লড়বেন সানিয়া ও তার পার্টনার।

;

ভারতকে হারিয়ে রেকর্ড গড়ল ইংল্যান্ড



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ট্রফির সামনে ইংলিশ ক্রিকেটাররা

ট্রফির সামনে ইংলিশ ক্রিকেটাররা

  • Font increase
  • Font Decrease

জয়ের জন্য ইংল্যান্ডের সামনে লক্ষ্য ছিল ৩৭৮ রান। আপাতত দৃষ্টিতে অসম্ভব মনে হলেও সেই অসম্ভবকে সম্ভব করেছে ইংলিশরা। বার্মিংহামে ৭ উইকেটে জিতেছে।

দুরন্ত এ জয়ে রেকর্ডও করেছে ইংল্যান্ড। এত বেশি রান তাড়া করে আগে কোনো টেস্ট জেতেনি স্বাগতিকরা।

পাঁচ ম্যাচের সিরিজ ২-২ এ সমতা নিয়ে শেষ করল দুদল। করোনার কারণে সিরিজে পঞ্চম ও শেষ টেস্টটি পিছিয়ে গিয়েছিল। ভারত শুধু সিরিজ আর ম্যাচ হাতছাড়া করেনি। স্লো ওভার রেটের দুই কেটে নিয়েছে আইসিসি। 

জো রুট (১৪২) ও জনি বেয়ারস্টো (১১৪) হার না মানা জোড়া সেঞ্চুরির সুবাদে ৩৭৮ রানের চ্যাম্পিয়নস লক্ষ্যটা ছুঁয়ে ফেলেছে মাত্র ৩ উইকেট হারিয়ে। অ্যালেক্স লিস ৫৬ ও জ্যাক ক্রলি ৪৬ রান যোগ করেন দলীয় স্কোরে। ভারতের হয়ে দুটি উইকেট নেন জাসপ্রিত বুমরাহ।

ভারতের প্রথম ইনিংসের ৪১৬ রানের জবাবে ইংল্যান্ড গুটিয়ে গিয়েছিল ২৮৪ রানে। দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান তুলে ভারত এগিয়ে যায় ৩৭৭ রানে

;