এশিয়া কাপে বাংলাদেশের নতুন কোচ শ্রীরাম!



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
এশিয়া কাপে বাংলাদেশের নতুন কোচ শ্রীরাম!

এশিয়া কাপে বাংলাদেশের নতুন কোচ শ্রীরাম!

  • Font increase
  • Font Decrease

আসন্ন এশিয়া কাপে বাংলাদেশের কোচ থাকছেন না রাসেল ডমিঙ্গো। তার পরিবর্তে দায়িত্ব ‘দেওয়া হচ্ছে’ শ্রীধরন শ্রীরামকে। আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত এই পদে থাকবেন তিনি।

শ্রীরামকে কোচিং প্যানেলে যুক্ত করার বিষয়টি এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিবি।

নাম প্রকাশে অনিচ্ছুক শুক্রবার (১৯ আগস্ট) বিসিবির একজন বোর্ড পরিচালক গণমাধ্যমকে জানিয়েছেন, বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নতুন কোচ হয়েছেন ভারতীয় শ্রীরাম। শিগগিরই তিনি কাজ শুরু করবেন সাকিব আল হাসান-আফিফ হোসেনদের সঙ্গে। আপাতত বাকি দুই সংস্করণে অর্থাৎ ওয়ানডে ও টেস্ট দলের কোচের দায়িত্ব চালিয়ে যাবেন ডমিঙ্গো। পরবর্তীতে তার সঙ্গে আলোচনায় বসবে বিসিবি। ছুটি কাটিয়ে নিজ দেশ দক্ষিণ আফ্রিকা থেকে এদিন বাংলাদেশে ফিরছেন তিনি।

তিনি বলেন, টি-টোয়েন্টিতে নতুন মানসিকতা নিয়ে এগোতে চাওয়ার অংশ হিসেবে শ্রীরামকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত এসেছে। আমরা যেহেতু নতুন একটা মানসিকতা ও চিন্তাভাবনা নিয়ে এগোচ্ছি, তাই এশিয়া কাপ থেকেই নতুন কোচ দেখা যাবে। আমাদের মূল লক্ষ্য যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ, তাই এশিয়া কাপ থেকে নিয়োগ না দিলে তিনি মানিয়ে নেওয়ার সময় পাবেন না। অনেকে হয়তো বলতে পারেন, এশিয়া কাপেরও তো আর খুব বেশি বাকি নেই। কিন্তু যেটা বললাম, আমাদের মূল ফোকাস হলো টি-টোয়েন্টি বিশ্বকাপ।
বেশ কয়েক বছর ধরে কোচ হিসেবে কাজ করছেন শ্রীরাম। জাতীয় দল, বয়স ভিত্তিক কিংবা ফ্র্যাঞ্চাইজি সব জায়গাতেই কাজ করার অভিজ্ঞতা আছে তার। অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করেছেন বেশ কিছু দিন। ২০১৫ সালে অস্ট্রেলিয়া 'এ' দলের ভারত সফরে কোচিং প্যানেলে ছিলেন তিনি।

২০১৫ সালে অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরেও ছিলেন তিনি। ২০১৯ সালে অ্যাশেজ সিরিজেও অস্ট্রেলিয়ার কোচিং প্যানেলের অন্যতম সদস্য করা হয়েছিল তাকে। ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ হিসেবেও কাজ করেছেন শ্রীরাম।

আন্তর্জাতিক অঙ্গনে ক্রিকেট খেলারও অভিজ্ঞতা আছে শ্রীরামের। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারত জাতীয় দলে খেলেছেন তিনি। এই সময়ে ভারতের জার্সিতে ৮টি ওয়ানডে খেলেছেন। তামিলনাড়ূর এ ক্রিকেটারের ঘরোয়া রেকর্ডও খুবই সমৃদ্ধ। রঞ্জি ট্রফিতে এক মৌসুমে রেকর্ড ১০৭৫ রান করেছেন তিনি।

উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঠাকুরগাঁও
উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না

উষ্ণ অভ্যর্থনায় সিক্ত সোহাগী ও স্বপ্না

  • Font increase
  • Font Decrease

নেপালকে হারিয়ে প্রথমবারের মত সাফ নারী চাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। নারী ফুটবল দলের এ বিজয়কে সাধুবাদ জানিয়ে ফুটবল দলের সদস্য স্বপ্না রানী ও সোহাগী কিসকুকে গণসংবর্ধনা দিয়েছেন জেলা প্রশাসন ঠাকুরগাঁও।

শনিবার (১ সেপ্টেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে সামনে এ গণসংবর্ধনার আয়োজন করা হয়। গণসংবর্ধনায় জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থাসহ জেলার বিভিন্ন ক্রীড়া,সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলো তাদের উষ্ণ অভ্যর্থনা প্রদান করেন৷ এছাড়াও জেলা প্রশানের পক্ষ থেকে ৫০ হাজার টাকা ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ২৫ হাজার টাকা তাদের দেওয়া হয়৷

সকালে নিজ বাড়ি থেকে ঢাক ঢোলের সুরে গাড়ি বহর করে তাদেরকে নিয়ে আসা হয় গণসংবর্ধনায়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও -১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন৷ আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি সাদেক কুরাইশী, ঠাকুরগাঁও পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বন্যা,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসহুদুর রহমান বাবু প্রমুখ।

উষ্ণ অভ্যর্থনা ও গণমানুষের এমন ভালবাসা পেয়ে আবেগাপ্লুত হয়ে স্বপ্না ও সোহাগী বলেন, এমন একটি দিন আমাদের জীবনে আসবে আমরা কখনো কল্পনা করতে পারিনি৷ এত বেশী ভালবাসা পেয়েছি আর পাচ্ছি তা বলার মতো নয়৷ আমরা ঠাকুরগাঁও বাসীর কাছে চিরকৃতজ্ঞ। বিশেষ করে কৃতজ্ঞতা জানায় আমাদের তাজুল স্যারের প্রতি। যিনি আমাদের এখানে আসতে সাহায্য করেছেন। তিনি এমন উদ্যোগ গ্রহণ না করলে হয়তো আজ এত ভালবাসা পেতামনা। সেই সাথে যারা আমাদের কোচ ছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আমরা আশা রাখছি এ সংবর্ধনা আমাদের অনুপ্রাণিত করবে। আমরা একদিন বিশ্বকাপ খেলব ইনশাআল্লাহ৷

গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি সাংসদ রমেশ চন্দ্র সেন বলেন, নারী ফুটবল দল চমক দেখিয়েছে। তার মধ্যে আমাদের জেলার দুইজন নারী ফুটবল দলের সদস্য। আমরা তাদের জন্য গর্বিত। আমরা মনে করছি তাদের এ সংবর্ধনার আয়োজনের মধ্য দিয়ে তারা আরো সামনে এগিয়ে যাবে। সেই সাথে তারা যাতে করে আরো সামনে এগিয়ে যায় তাদের সব ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলার খেলোয়াড় ও তাদের পরিবারের পাশে থাকার দৃঢ় আশ্বাস জানিয়ে জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, আমাদের জেলার মেয়েরা দুর্দান্ত ফুটবল খেলে থাকেন। তাদের খেলা আমি দেখেছি। তারা ইতিমধ্যে ভালো করছে আগামীতে আরো অনেক ভালো করবে আমরা আশা করছি। তাদের খেলাধুলা যাতে কোন কারনে থেমে না যায় সেজন্য জেলা প্রশাসন সবসময় তাদের পাশে থাকবে।

;

জয়ে শুরু চ্যাম্পিয়ন বাংলাদেশের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বাংলাদেশ-থাইল্যান্ড

বাংলাদেশ-থাইল্যান্ড

  • Font increase
  • Font Decrease

নারী এশিয়া কাপে জয় দিয়ে শুরু করেছে চ্যাম্পিয়ন বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিরা ৯ উইকেটে গুঁড়িয়ে দিয়েছে থাইল্যান্ডের মেয়েদের।

শুরুতে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৮২ রানের পুঁজি গড়ে থাই কন্যারা।

জবাবে এক উইকেট হারিয়ে ৮৮ রানের স্কোর ছুঁয়ে জয় ছিনিয়ে নিয়েছে বাংলার দামাল মেয়েরা। 

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমি-ফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে ছিল বাংলাদেশের মেয়েরা।

;

টি-টুয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
টি-টুয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা

টি-টুয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১৬ কোটি টাকা

  • Font increase
  • Font Decrease

অস্ট্রেলিয়ায় হতে যাওয়া বিশ্বকাপকে সামনে রেখে প্রাইজমানি ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ১৬ দলের এই টুর্নামেন্টের মোট প্রাইজমানি ৫৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৫৬ কোটি ৫ লাখ ২৬ হাজার। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ায় দল পাবে ১৬ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১৬ কোটি ১ লাখ ৫০ হাজার টাকা। ফাইনালে হেরে যাওয়া দল পাবে চ্যাম্পিয়নদের অর্ধেক অর্থাৎ ৮ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৮ কোটি ৭৫ হাজার টাকা।

চ্যাম্পিয়ন ও রানার্স আপ দল ছাড়া বাকি দলগুলোর জন্য প্রাইজমানি রাখা হয়েছে। সেমিফাইনালে হেরে যাওয়া প্রতিটি দলের জন্য রাখা হয়েছে ৪ লাখ ডলার করে (বাংলাদেশি মুদ্রায় যা ৪ কোটি ৩৭ লাখ টাকা)। সুপার টুয়েলভে জায়গা করে নেয়া বাকি ৮ দলের জন্যও থাকছে প্রাইজমানি।

সুপার টুয়েলভ থেকে বাদ পড়া ৮ দলের প্রত্যেকে পাবে ৭০ হাজার ডলার (৭০ লাখ ৬ হাজার ৫৮০ টাকা)। বিশ্বকাপের মূল পর্বে প্রতিটি জয়ের জন্য দলগুলো পাবে ৪০ হাজার ডলার। যা প্রায় ৪০ লাখ টাকা।

;

বিয়ে করলেন ক্রিকেটার শামীম



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
স্ত্রীর সঙ্গে শামীম হোসেন পাটোয়ারী

স্ত্রীর সঙ্গে শামীম হোসেন পাটোয়ারী

  • Font increase
  • Font Decrease

জীবনের নতুন ইনিংস শুরু করেছেন ক্রিকেটার শামীম হোসেন পাটোয়ারী। সহপাঠী ইউসরা জাহান নূরকে বিয়ে করে নাম লিখেছেন সংসার জীবনে। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে খুশির খবরটি দেন তিনি নিজেই। ভক্তদের জানাতে লেখেন, 'সহপাঠী থেকে গেমমেট, এবং অবশেষে, আত্মার বন্ধু। আলহামদুলিল্লাহ! আপনাদের প্রার্থনায় আমাদের রাখুন।'

মোবাইলে শামীম পাটোয়ারীর সঙ্গে যোগাযোগ করা হলেও বিয়ে নিয়ে বিস্তারিত কিছু জানাননি এ ব্যাটসম্যান।

নববধূর সঙ্গে শামীমের ছবি ফেসবুকে দিয়ে বিপিএলের ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স জানিয়েছে শুভেচ্ছা বার্তা, 'আপনাকে বিবাহিত জীবনের শুভেচ্ছা জানাচ্ছি, চ্যালেঞ্জার শামীম হোসেন পাটোয়ারী। নতুন আশা নতুন চ্যালেঞ্জ। তোমাদের দুজনকেই অভিনন্দন।'

;