অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বাংলাদেশের নারী ক্রিকেটারদের শিরোপা উৎসব

বাংলাদেশের নারী ক্রিকেটারদের শিরোপা উৎসব

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে দুরন্ত পারফরম্যান্স দেখালেন বাংলাদেশের মেয়েরা। পুরো আসরে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হলো দেশের কন্যারা। নাটকীয় ও শ্বাসরুদ্ধকর ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়েছে নিগার সুলতানার বিগ্রেড। মেয়েদের ফুটবলের পর এবার মেয়েদের ক্রিকেট থেকে এলো সুখবর। 

জয়ের জন্য ১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাঘিনীদের আগুনে বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে ১১৩ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ড। আয়ারল্যান্ডের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ২৮* রানে অপরাজিত থেকে যান আরলিন কেলি। ১৯ রান যোগ করেন ম্যারি ওয়ালড্রোন। এইমিয়ার রিচার্ড সন এনে দেন ১৮ রান। কারা মারে ১৩ ও লরা ডেলানি করেন ১২ রান। 

রুমানা আহমেদ ৩ উইকেট শিকার করেন। দুটি করে উইকেট নেন সোহেলী আক্তার, নাহিদা আক্তার ও সানজিদা আক্তার মেঘলা।

গ্রুপ পর্বে এর আগে বাংলাদেশের মেয়েদের কাছে ১৪ হার মেনেছিল আইরিশ মেয়েরা। কিন্তু ফাইনালে তার প্রতিশোধ নিতে পারল না ইউরোপের দলটি। 

টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে ফারজানা হকের (৬১) ফিফটিতে ৮ উইকেট হারিয়ে ১২০ রানের পুঁজি গড়ে বাংলাদেশ। ২১ রান যোগ করেন রুমানা আহমেদ।

আয়ারল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন লরা ডেলানি। দুটি করে উইকেট নেন কারা মারে ও আরলেন কেলি।

   

মালয়েশিয়ার বিপক্ষে কাঁপছে বাংলাদেশ



Apon tariq
এশিয়াডের বাংলাদেশ দল

এশিয়াডের বাংলাদেশ দল

  • Font increase
  • Font Decrease

এশিয়ান গেমসের কোয়ার্টার ফাইনালে টস জিতে ব্যাট করতে নেমেছে বাংলাদেশ। তবে ইতোমধ্যে খুব বাজেভাবে ব্যর্থ হয়েছে জুনিয়র টাইগাররা। শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৪৩ রান।

শুরুটা হয় ওপেনার মাহমুদুল হাসান জয়ের রান আউট দিয়ে। এরপর আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন আউট হন দলীয় ১ রানে, বোলার বিজয় উন্নির বলে এলবিডব্লিউ হয়ে। এর কিছুক্ষণ পরই আউট হন তিনে খেলতে নামা ব্যাটার জাকির হাসান (১), দলীয় ৩ রানে। এরপর দুই ব্যাটার সাইফ হাসান এবং অফিফ হোসেনের জুটিতে সাময়িক চাপ ঙ্কিছুটা সামাল দিলেও দলীয় ৪৩ রানে আউট হন আফিফ। 

দুই ব্যাটার সাইফ হাসান এবং অফিফ হোসেনের জুটিতে সাময়িক চাপ ঙ্কিছুটা সামাল দিলেও দলীয় ৪৩ রানে আউট হন আফিফ। তবে এখন পর্যন্ত উইকেটে টিকে আছেন অধিনায়ক সাইফ হাসান এবং ব্যাটার শাহাদাত হোসেন দিপু। 

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯ ওভার শেষে ৫৩ রান, হাতে আছে ৪ উইকেট।

;

সোহান বললেন, বিশ্বকাপে ভালো কিছুই হবে



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপ শুরু হচ্ছে আগামীকাল। তবে বাংলাদেশের ম্যাচ আরও দু’দিন পর। আগামী শুক্রবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে নামবে সাকিব আল হাসানের দল। তার ঠিক আগে বাংলাদেশকে নিজের সমর্থন জানালেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহান।

সবশেষ নিউজিল্যান্ড সিরিজেও দলে ছিলেন তিনি। খেলেছেন প্রথম ম্যাচে। তবে পরের দুই ম্যাচে জায়গা হয়নি দলে। এরপর বিশ্বকাপের স্কোয়াডেও ছিল না তার নাম।

নিজে দলে না থাকলেও দলের প্রতি সমর্থনটা জানাতে ভোলেননি সোহান। আজ নিজের ভেরিফাইড ফেসবুক পাতায় এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘আমরা মাঠে যখন ১১ জন খেলতে নামি তখন আমাদের পরিচয় থাকে একটাই - বাংলাদেশের প্রতিনিধি। এবারের বিশ্বকাপে যে ১৫ জন ক্রিকেটার বাংলাদেশের প্রতিনিধি হয়ে খেলতে গিয়েছে তাদের সবার জন্য দু'য়া এবং শুভকামনা।’

মাঠে নামলে প্রতিদিন জেতা সম্ভব নয়। তবে জোরাল সমর্থন পেলে সবই সম্ভব, অভিমত সোহানের। সে কারণেই তিনি সবাইকে আহ্বান জানালেন দলকে সমর্থন যোগানোর।

তার কথা, ‘হয়তো সবাই প্রতিদিন ভালো খেলবেনা, কিন্তু মাঠের বাইরে থেকে আমরা যদি আমাদের পূর্ণ সমর্থন দেই তাহলে মাঠের ১৫ জনের জন্য সবকিছু অনেক সহজ হবে এবং তাদের শতভাগ দিয়ে খেলতে পারবে। তাই চলুন আমরা আমাদের দলকে সমর্থন করার মাধ্যমে একটা পজিটিভ ভাইব তৈরি। ইনশাআল্লাহ ভালো কিছুই হবে।’

;

আল হিলালে নেইমারের প্রথম গোল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আল হিলালে যোগ দেওয়ার পর থেকেই যেন নেইমার বাজে সময় পার করছিলেন। শুরুতে চোটে পড়েছিলেন। সে চোট কাটিয়ে ফিরলেন যখন, গোল করা ভুলেই গেলেন যেন। সবশেষ ম্যাচে তো পেনাল্টিও মিস করে বসেছিলেন। ৪ ম্যাচ হয়ে গিয়েছিল, কিন্তু গোলের দেখা পাচ্ছিলেনই না তিনি।

সে খরা অবশেষে কাটল। আল হিলালের হয়ে পঞ্চম ও এএফসি চ্যাম্পিয়ন্স লিগে নিজের প্রথম ম্যাচেই গোলের দেখা পেয়ে গেলেন ব্রাজিলিয়ান এই তারকা। তার গোলে আল হিলাল ইরানি ক্লাব নাসাজি মেজান্দারানকে হারিয়েছে ৩-০ গোলে।

গত রাতে এএফসি চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে আল হিলাল নেমেছিল নাসাজির মাঠে। সেখানে আলেক্সান্ডার মিত্রোভিচের গোলে ১৮ মিনিটেই এগিয়ে যায় নেইমারের দল। এরপর প্রথমার্ধ বিরতির একটু আগে দুই দলই পরিণত হয় দশ জনের দলে। আল হিলালের অধিনায়ক সালমান আল ফারাজ আর নাসাজির আমির মুহাম্মদ লাল কার্ড দেখে মাঠ ছাড়েন।

এরপরও অবশ্য আল হিলালের জিততে কোনো সমস্যা হয়নি। নেইমার গোল করেন ম্যাচের ৬৮ মিনিটে। শেষ সময়ে এসে সালেহ আল শেহরি। সব মিলিয়ে তিন গোলের এই জয়ে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে আল হিলাল।

 

;

বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজ যা দেখবেন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এশিয়ান গেমস ক্রিকেটে আজ মাঠে নামবে বাংলাদেশ। এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ খেলবে বার্সেলোনা, এসি মিলান, ম্যানচেস্টার সিটি ও পিএসজির মতো দল। সব খেলার সূচি দেখে নেওয়া যাক এক নজরে...

এশিয়ান গেমস ক্রিকেট
বাংলাদেশ-মালয়েশিয়া
দুপুর ১২টা, সনি স্পোর্টস

উয়েফা চ্যাম্পিয়নস লিগ
আতলেতিকো-ফেইনুর্দ
রাত ১০-৪৫ মি., সনি স্পোর্টস ১
ডর্টমুন্ড-এসি মিলান
রাত ১টা, সনি স্পোর্টস ১
লাইপজিগ-ম্যান সিটি
রাত ১টা, সনি স্পোর্টস ২
পোর্তো-বার্সেলোনা
রাত ১টা, সনি স্পোর্টস ৫
নিউক্যাসল-পিএসজি
রাত ১টা, সনি স্পোর্টস ৩

 

;