ফের হাসপাতালে পেলে, শারীরিক অবস্থা নিয়ে নানা খবর



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ফের হাসপাতালে পেলে, শারীরিক অবস্থা নিয়ে নানা খবর

ফের হাসপাতালে পেলে, শারীরিক অবস্থা নিয়ে নানা খবর

  • Font increase
  • Font Decrease

 

ফুটবল কিংবদন্তি পেলে ফের হাসপাতালে ভর্তি হয়েছেন। ক্যান্সারের সঙ্গে লড়ছেন ৮২ বছর বয়েসি সর্বকালের সেরা এই ফুটবলার।

এদিকে, তার শারীরিক অবস্থা নিয়ে নানা সূত্রের নানা খবর পাওয়া যাচ্ছে। ইএসপিএন ব্রাজিলের সূত্র বলছে, পেলের অবস্থা উদ্বেগজনক। তবে বিষয়টি অস্বীকার করছে তার পরিবার।

পেলের মেয়ে কেলি নাসিমেন্তো ইনস্টাগ্রামে জানিয়েছেন, পেলের শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে যে খবর দেওয়া হচ্ছে, তা সত্য নয়।

তার ভাষ্য, নিয়মিত স্বাস্থ্যপরীক্ষার জন্যে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইএসপিএন ব্রাজিল জানাচ্ছে, পেলের শরীর ফুলে যাওয়ায় আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পেলে হৃদ্‌রোগজনিত সমস্যাতেও ভুগছেন বলে প্রতিবেদনে জানানো হয়।

এ বিষয়ে পেলের ম্যানেজার এবং হাসপাতাল কর্তৃপক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি।

সর্বকালের সেরা এই তারকার শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে প্রকাশিত খবর মিথ্যা দাবি করেছেন কেলি। তিনি লিখেছেন, ‘বাবার স্বাস্থ্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উদ্বেগ ছড়ানো হচ্ছে। তিনি হাসপাতালে এসেছেন নিয়মিত স্বাস্থ্যপরীক্ষার জন্যে।

এ বিষয়ে আতঙ্কিত না হওয়ার কথা বলছেন কেলি নাসিমেন্তো।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে এই ফুটবল কিংবদন্তির শরীর থেকে টিউমার অপসারণ করা হয়। চলতি বছর একাধিকবার হাসপাতালে ভর্তি হন তিনবারের বিশ্বকাপজয়ী এই তারকা।

নেপালকে উড়িয়ে সাফ শুরু বাংলাদেশের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপে নেপালকে উড়িয়ে জয় দিয়ে সাফ শুরু বাংলাদেশের।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নেপালকে ৩-১ গোলে হারিয়েছেন গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।র রিপারা।

খেলা শুরুর দ্বিতীয় মিনিটেই বাংলাদেশকে লিড এনে দেন আকলিমা খাতুন। ঘরোয়া লিগে সর্বোচ্চ গোলদাতা আকলিমা সাফে বাংলাদেশের গোল সূচনা করেন। বারো মিনিট পর শামসুন্নাহার ব্যবধান দ্বিগুণ করেন। বক্সের মধ্যে দারুণভাবে বলের নিয়ন্ত্রণ নিয়ে গোল করেন।

২৪ মিনিটে খেলায় ফেরে নেপাল। সফরকারীদের আক্রমণ ক্লিয়ার করতে গিয়ে কর্ণার হয়। সেই কর্ণার থেকে গোল পায় নেপাল৷ মনমায়া দামাইয়ের নেয়া শট পোস্টের ভেতরের অংশ লেগে গোল হয়।

এক গোল পরিশোধ করে নেপাল বাংলাদেশকে চেপে ধরে। ম্যাচের ৪০ মিনিটে বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমা বক্সের সামনে এসে একটি সেভ করেন।

রাউন্ড রবিন লিগে রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি বাংলাদেশ।

;

বাংলাদেশের নতুন কোচ হাথুরুসিংহেই



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। শ্রীলঙ্কার চান্ডিকা হাথুরুসিংহেই হতে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই তথ্য নিশ্চিত করেছেন। ক্রিকেটের তিন ফরম্যাটেই দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

বিসিবিপ্রধান বলেন, আমরা যখন গত বিশ্বকাপে অস্ট্রেলিয়াতে যাই তখনই হাথুরুসিংহের সঙ্গে আলোচনা হয়ে যায়। ব্যাপারটা হচ্ছে, আমরা আরও দুজনের সাথেও কথা বলেছি। এর মধ্যে থেকে আরও একজন বেছে নেওয়া যাবে। এখন শুধু প্রধান কোচটাই আমরা বেছে নিয়েছি। দুই বছরের জন্য আমরা তাকে নিয়েছি।

এর আগে, ২০১৪ সালের জুনে বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালের অক্টোবরে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক চুকিয়ে নেন। এরপর দায়িত্ব নেন নিজ দেশ শ্রীলঙ্কার । সেখানে খুব একটা ভালো সময় কাটেনি তার। এরপর ২০২০ সালের দিকে ফিরে যান নিউ সাউথ ওয়েলসের ক্রিকেটে।

সেখান থেকেও এবার নিজের অধ্যায় চুকিয়ে নিলেন শ্রীলঙ্কার হয়ে ২৬ টেস্ট ও ৩৫ ওয়ানডে খেলা সাবেক এই অলরাউন্ডার। আবার নতুন করে নিলেন বাংলাদেশের দায়িত্ব।

এর আগে, মঙ্গলবার (৩১ জানুয়ারি) হাথুরুসিংহে তার বর্তমান কর্মস্থল নিউ সাউথ ওয়েলসের সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়ান। নিউ সাউথ ওয়েলসের সঙ্গে দুই মেয়াদে কাজ করেছেন হাথুরুসিংহে।

;

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

২০২৩ সালে ২১ ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ফরম্যাটের ক্রিকেটারদের সঙ্গে আলাদাভাবে চুক্তি করা হয়েছে।

গত বছরের তালিকা থেকে বাদ পড়েছেন চার ক্রিকেটোর ইয়াসির আলি, সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় ও নাইম শেখ। তাদের পরিবর্তে চুক্তিতে জায়গা পাওয়া চার ক্রিকেটার হচ্ছে- মোসাদ্দেক হোসেন সৈকত, জাকির হাসান, খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

এদের মধ্যে প্রথমবারের মত চুক্তির তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন জাকির ও হাসান। নিজের অভিষেক টেস্টে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করেন ওপেনার জাকির। এজন্য শুধুমাত্র টেস্ট ফরমেটে জায়গা পেয়েছেন তিনি। ধারাবাহিকভাবে পারফরমেন্স করায় শুধুমাত্র টি-টোয়েন্টিতে আছেন পেসার হাসান।
জাকির ছাড়া টেস্ট ফরমেটে চুক্তিবদ্ধ অপর চার ক্রিকেটার হচ্ছেন-মোমিনুল, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

তিন ফরমেটে জায়গা পাওয়া চার ক্রিকেটার- সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ। এদের মধ্যে মিরাজ এবার তিন ফরম্যাটের চুক্তিতে যুক্ত হলেন। গত বছরের চুক্তিতে শুধুমাত্র টেস্ট ও ওয়ানডেতে ছিলেন তিনি।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম আছেন শুধুমাত্র টেস্ট ও ওয়ানডের চুক্তিতে। গত বছর তিন ফরম্যাটেই ছিলেন মুশি। টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় এবার টেস্ট ও ওয়ানডেতে আছেন তিনি।

টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটের চুক্তিতে আছেন- নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান। মাহমুদুল্লাহ রিয়াদ আছেন কেবলমাত্র ওয়ানডেতে।
ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে আছেন- মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম। গত বছর তিন ফরমেটে থাকলেও এবার টেস্ট থেকে বাদ পড়েন শরিফুল ইসলাম।

শুধু টি-টোয়েন্টি ফরম্যাটের চুক্তিতে আছেন- নাসুম আহমেদ, শেখ মাহেদি হাসান, মোসাদ্দেক ও হাসান।

;

জুনে বাংলাদেশে আসছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দল আগামী জুনে বাংলাদেশে আসতে সম্মতি দিয়েছে বলে জানিয়েছে বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন)।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) বাফুফে সহ সভাপতি আতাউর রহমান মানিক ভূঁইয়া এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, জুন মাসের উইন্ডোতে বাংলাদেশে আসতে সম্মত হয়েছে আর্জেন্টিনা। তারা যেহেতু বিশ্ব চ্যাম্পিয়ন তাই তাদের অনেক শর্ত আছে। আমরা কাল সংবাদ সম্মেলনে বিস্তারিত জানিয়ে দেব।'

২০১১ সালে ঢাকায় সংক্ষিপ্ত সফরে মেসিরা যে সুযোগ-সুবিধা পেয়েছিলেন, এবার এলে তাদের আগের চেয়েও বেশি সুযোগ-সুবিধা দেওয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

গত মাসে কাতার বিশ্বকাপে টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নরা এলে তাদের ম্যাচের ভেন্যুর ফ্যাসিলিটিজ সেই মানের হওয়া প্রয়োজন।

এ ব্যাপারে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, গত চারটি বিশ্বকাপ দেখার সুযোগ হয়েছে আমার। এর মধ্যে কাতারের স্টেডিয়ামসহ সবকিছুই ছিল অসাধারণ। মেসিরা এর আগে আমাদের এখানে একবার খেলে গেছে। এটুকু বলতে পারি, আগের বারের চেয়ে এবার অনেক বেশি সুবিধা দেওয়া হবে তাদের।

আর্জেন্টিনার বিশাল সমর্থক গোষ্ঠী রয়েছে বাংলাদেশে। বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে বাংলাদেশে মেসির আর্জেন্টিনাকে আনার বিষয়টি নিয়ে চেষ্টা করে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশনকে চিঠি দেয়।

;