বিশ্বকাপে ‘স্পেশাল’ কিছু করতে চান শান্ত

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে সিরিজ, যুক্তরাষ্ট্র সিরিজের পর এবার বিশ্বকাপ প্রস্তুতিতে ভারতের বিপক্ষে ম্যাচ। সেখানে বাংলাদেশের দলের একটি জিনিস একবারে কমন, ব্যাটিং ব্যর্থতা। ব্যাটিংয়ে হতশ্রী পারফর্মের একের পর এক নজির রেখে যাচ্ছেন শান্ত-লিটনরা। গতকালের বিশ্বকাপের একদম আগ মুহূর্তে ভারতের বিপক্ষে বোলিংটা মন্দের ভালো হলেও ব্যাটিংটা হয়েছে যাচ্ছেতাই। ভারতের দেওয়া ১৮৩ রানের লক্ষ্যে স্রেফ ১২২ রান তুলতে পেয়েছে নাজমুল হোসেন শান্তর দল। 

ব্যাটিং ব্যর্থতা ছাড়া আরও একটি বিষয় কম, সেটি ম্যাচের পর অধিনায়ক-কোচদের নানান অজুহাত। সঙ্গে জুড়ে দেয়া আশার বাণী। তার ব্যতিক্রম ঘটেনি গতকালের ম্যাচের পরও। এবার শান্তর কণ্ঠে তো বিশ্বকাপে স্পেশাল কিছু করার আশ্বাস।   

বিজ্ঞাপন

ম্যাচ শেষে শান্ত বলেন, ‘বোলাররা দারুণ করেছে। শরিফুল ও রিশাদ যেভাবে ওই দুই ওভার বোলিং করেছে, সেটা নিয়ে সত্যিই খুশি। তবে আমরা ব্যাটিংয়ে ভালো করতে পারিনি। আশা করি, বিশ্বকাপের মূল খেলায় স্পেশাল কিছু করব।’ 

শান্ত এদিন ফিরেছেন ৬ বলে কোনো রান না করেই। এতে শেষ বেলায় এসেও ব্যাটিংয়ের প্রস্তুতি থাকলো ছন্নছাড়া। তবে আগে কি হয়েছে তা ছাপিয়ে সামনে ম্যাচগুলো নিয়েই ভাবছেন বাংলাদেশ অধিনায়ক। ‘আগে কী হয়েছে, সেটা নিয়ে ভাবছি না। আমরা সবাই জানি আমাদের সামর্থ্য কতটুকু। আমাদের সাহসী হতে হবে এবং পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। তাসকিন ও মুস্তাফিজ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তারা দুজন যখন ফিরবে, তখন ভিন্ন কিছু হবে।’ 

বোলিংটাও যখন দলের এখন মূল ভরসার জায়গা তখন বিশ্বকাপের একদম আগ মুহূর্তে বোলিং বিভাগেই দুঃসংবাদ পেল বাংলাদেশ। গতকালের সেই ম্যাচে নিজের শেষ ওভারে হার্দিক পান্ডিয়ার ফিরতি বল ঠেকাতে গিয়ে আহতে চোট পান শরিফুল ইসলাম। এতেই তার হেঁটে লেগেছে ছয়টি সেলাই। তার এই চোট কতদিনে সারবে তা নিয়ে এখনই কিছু বলা যাচ্ছে। এক ভিডিও বার্তায় বাংলাদেশ দলের চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, দুই দিন জানা যাবে শরিফুলের ফিরতি ঠিক কতটা সময় লাগবে। 

আগামী ৮ জুন বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে ভোর সাড়ে ৬টায়।