ডাচদের বিপক্ষে হারের দায় নিজের দিকেও নিলেন নেপাল অধিনায়ক 

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামটি গতকাল পুরো দখলে ছিল নেপালি সমর্থকদের। খানিকটা সময়ের জন্য মনে হচ্ছিল ম্যাচ বুঝি নেপালের ত্রিভুবনে। বিশ্বকাপে দলের প্রতি সমর্থকদের এই আবেগই যেন দলের আত্মবিশ্বাসকে চাঙ্গা করতে যথেষ্ট। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি জিততে পারেনি নেপাল। ৬ উইকেটে হেরেই শুরু করেছে নিজেদের বিশ্বকাপ যাত্রা। 

পুরো এক দশক পর টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে খেলছে নেপাল। এর আগে ২০১৪ সালে বাংলাদেশের মাটিতে হংকং ও শক্তিশালী আফগানিস্তানকে হারিয়েছিল দক্ষিণ এশিয়ার এই দলটি। 

বিজ্ঞাপন

গতকালের ম্যাচটিতে ডাচদের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে স্রেফ ১০৬ রানেই গুটিয়ে যায় নেপাল। সংগ্রহ স্বল্প হলেও ম্যাচটা ঝুঁকতে পারতো তাদের দিকে। তিন তিনটে ক্যাচ ফসকেছে আসিফ শেখ, সোমপাল কামি আর অধিনায়ক রোহিত পোডেলের হাত থেকে। সে ক্যাচ তিনটে নিতে পারলে তা হয়তো নেদারল্যান্ডসকে চাপে ফেলত। এদিকে ব্যাটিংয়ে স্রেফ ৩০-পেরোনো সংগ্রহ পেয়েছেন নেপালের অধিনায়ক রোহিত। ৩৭ বলে করেছেন ৩৫ রান। বাকি কেউ পেরোতে পারেননি ২০ রানের গণ্ডিও। তবে এই ম্যাচে হারের দায় অনেকটা নিজের দিকেও নিলেন রোহিত। জানালেন, শুরুটা ভালো পেয়ে সেটি তার ধরে রাখা উচিত ছিল। 

ম্যাচশেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে রোহিত বলেন, ‘ব্যাটিংয়ের সময় পরিস্থিতি সত্যিই চ্যালেঞ্জিং ছিল।  নেদারল্যান্ডস সত্যিই ভালো বোলিং করেছে। আমরা আরও কিছুটা ভালো করতে পারতাম (ব্যাটিংয়ে)। পিচে আমি অনেক নড়াচড়া করছিলাম এবং বোলারদের বিপর্যস্ত করার চেষ্টা করেছিলাম। তবে এমন শুরুর পর আরও ভালো করতে পারতাম।’

যুক্তরাষ্ট্রেও দলের প্রতি সমর্থকদের এমন ভালোবাসায় মুগ্ধ রোহিতও। এতে তাদের প্রতি জানিয়েছেন কৃতজ্ঞতাও। ‘আমি দর্শকদের ধন্যবাদ জানাতে চাই। মনে হচ্ছিল আমরা নেপালে খেলছি। আমরা সত্যিই তাদের কাছে কৃতজ্ঞ।’ 

নেপালের পরের ম্যাচ আগামী ১২ জুন, শ্রীলঙ্কার বিপক্ষে। এদিকে নেপালের গ্রুপ ‘ডি’-তেই আছে বাংলাদেশ। শান্ত-সাকিবদের বিপক্ষে তাদের ম্যাচ আগামী ১৭ জুন।