দেশেও দাপট দেখালেন এশিয়া জয়ী রোমান সানা

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
রোমান সানা, ফাইল ছবি

রোমান সানা, ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাঙ্কিং আর্চারিতে (স্টেজ-৩) ইতিহাস গড়েছেন রোমান সানা। তার হাত ধরে এশিয়ান মঞ্চে প্রথম সোনার পদক জিতেছে বাংলাদেশ। এবার মধুমতি ব্যাংক বাংলাদেশ কাপ আরচ্যারীতেও (স্টেজ-৩) দাপট দেখালেন খুলনার এই ক্রীড়াবিদ।

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ পুরুষ এককে রুমান সানা (বাংলাদেশ আনসার) ৬৮৫ স্কোর করে প্রথম হয়েছেন। মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (বিকেএসপি) দ্বিতীয় এবং মোহাম্মদ তামিমুল ইসলাম (বিকেএসপি) তৃতীয়। রিকার্ভ মহিলা এককে ইতি খাতুন (তীরন্দাজ সংসদ) প্রথম, মেহনাজ আক্তার মনিরা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) দ্বিতীয় এবং বিউটি রায় (তীরন্দাজ সংসদ) তৃতীয়।

কম্পাউন্ড পুরুষ এককে মো: সোহেল রানা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) প্রথম, অসীম কুমার দাস (তীরন্দাজ সংসদ) দ্বিতীয় ও মো: সিয়াম সিদ্দিকী (তীরন্দাজ সংসদ) তৃতীয় । কম্পাউন্ড মহিলা এককে বন্যা আক্তার (বাংলাদেশ আনসার) প্রথম, সুস্মিতা বনিক (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব) দ্বিতীয় ও শ্যামলী রায় (বাংলাদেশ আনসার) তৃতীয়।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বিকেএসপি প্রথম, বাংলাদেশ আনসার দ্বিতীয় ও ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব তৃতীয়। রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব প্রথম, বিকেএসপি দ্বিতীয় এবং বাংলাদেশ আনসার তৃতীয় হয়। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব প্রথম, তীরন্দাজ সংসদ দ্বিতীয় এবং বিকেএসপি তৃতীয়।

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে তীরন্দাজ সংসদ প্রথম, ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব দ্বিতীয় ও বিকেএসপি তৃতীয়। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে বাংলাদেশ আনসার প্রথম, ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব দ্বিতীয় এবং বিকেএসপি তৃতীয় হয়। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব প্রথম, বাংলাদেশ আনসার দ্বিতীয় ও তীরন্দাজ সংসদ তৃতীয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১০টা হতে ১০টি ইভেন্টের মেডেল ম্যাচ অনুষ্ঠিত হবে। আর বিকেল ৫টায় প্রতিযোগিতার সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

টঙ্গিস্থ আরচ্যারী প্রশিক্ষণ কেন্দ্র শহীদ আহসান উল্লাহ্ মাস্টার স্টেডিয়ামে ২দিন ব্যাপি এ আসর শুরু হয় বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকালে।

আপনার মতামত লিখুন :