বেনজেমার গোলে হাসিমুখ জিদানের



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
রিয়ালের জয়ের নায়ক করিম বেনজেমা

রিয়ালের জয়ের নায়ক করিম বেনজেমা

  • Font increase
  • Font Decrease

দুঃসময় কাটিয়ে ফের জয়ের ছন্দে রিয়াল মাদ্রিদ। আগের ম্যাচেই তারা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে হেরেছিল প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) কাছে। সপ্তাহ না ঘুরতেই ধাক্কা সামলে উঠল সান্টিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। করিম বেনেজেমার গোলে জয় নিয়েই মাঠ ছাড়ল রিয়াল।

লা লিগায় সেভিয়ার মাঠে থেকে রোববার রাতে ১-০ গোলে জয় পেয়েছে জিনেদিন জিদানের দল।

ইতিহাস জানাচ্ছে সেই ২০১৫ সালের পর এবারই প্রথম সেভিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফিরল রিয়াল। লিগে তাদের মাঠে আট ম্যাচ পর জিতল জায়ান্টরা। কোচ জিদানের মুখে তাইতো তৃপ্তির হাসি!



ন্যূনতম ব্যবধানে হারলেও বল দখলে এগিয়ে ছিল সেভিয়া। কিন্তু ফিনিশিংয়ের অভাব বেশ ভুগিয়েছে দলটিকে। খেলার ৬৪তম মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোল করেন করিম বেনজেমা।  সেভিয়ার মাঠে এটিই প্রথম গোল তার। এই গোল ধরে রেখেই মাঠ ছাড়ে রিয়াল।

লা লিগায় এ অবস্থায় ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে শীর্ষে আথলেতিক বিলবাও। ১০ পয়েন্ট সেভিয়ার। ৫ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে লিওনেল মেসির বার্সেলোনা।



এদিকে অলিম্পিক লিওঁর মাঠ থেকে জয় নিয়ে ফিরল পিএসজি। জয়ের নায়ক নেইমার। রোববার রাতে তার গোলেই লিগ ওয়ান ম্যাচে ১-০ ব্যবধানে জিতেছে চ্যাম্পিয়নরা। এর আগে গেল সপ্তাহে তার গোলেই স্ত্রাসবুরের বিপক্ষে জয় পেয়েছিল পিএসজি।

অলিম্পিক লিওঁর বিপক্ষে ৮৭তম মিনিটে জয়সূচক গোলটি করেন পিএসজির ব্রাজিলিয়ান মহাতারকা নেইমার।

ফরাসি লিগে এটি টানা চতুর্থ জয় পিএসজির। ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে তারাই। ১২ পয়েন্ট এরপরই রয়েছে অঁজি।