দাপটে এগিয়ে যাচ্ছেন রানী হামিদ

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
দাবার বোর্ডে মগ্ন রানী হামিদ - ছবি: ওয়ালটন

দাবার বোর্ডে মগ্ন রানী হামিদ - ছবি: ওয়ালটন

  • Font increase
  • Font Decrease

শিরোপা ধরে রাখার পথে দাপটে এগিয়ে যাচ্ছেন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ। মার্সেল রেফ্রিজারেটর ৩৯তম জাতীয় নারী দাবা চ্যাম্পিয়নশিপের সপ্তম রাউন্ড শেষেও শীর্ষে বাংলাদেশ আনসারের এই দাবাড়ু। রানী হামিদ সাড়ে ছয় পয়েন্ট নিয়ে এককভাবে রয়েছেন পয়েন্ট তালিকায় শীর্ষে।

ছয় পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে এরপরই আছেন জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন ও মানিকগঞ্জের মহিলা ফিদে মাস্টার নাজারানা খান ইভা।

জাতীয় ক্রীড়া পরিষদে দাবা ক্রীড়াকক্ষে বুধবার সপ্তম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। এই রাউন্ডে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ হারান ওয়ালিজাকে। আন্তর্জাতিক মহিলা মাস্টার শিরিন হারালেন আলোকে। মুনিয়ার বিপক্ষে জয় তুলে নেন মহিলা ফিদে মাস্টার ইভা।

প্রতিযোগিতায় পাঁচ পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে আছেন ৮ জন দাবাড়ু। তারা হলেন- মহিলা ক্যান্ডিডেট মাস্টার শারমীন সামিহা সিম্মী, ঢাকা বিভাগের কাজী জারিন তাসনিম, বরিশালের আফরীন জাহান মুনিয়া, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির আহমেদ ওয়ালিজা, জান্নাতুল ফেরেদৗস, নুশরাত জাহান আলো ও ওয়াদিফা আহমেদ ও ঢাকার নুশরাত জাহান লিজা।

জাতীয় নারী দাবায় এবার ঢাকা শহর ও বিভিন্ন জেলা থেকে ৫৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন। প্রতিযোগিতায় থাকছে ১ লাখ টাকার প্রাইজমানি।

আপনার মতামত লিখুন :