রিয়াল পয়েন্ট হারালেও জিতল পিএসজি



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
সমান তালেই লড়ল রিয়াল-আতলেতিকো

সমান তালেই লড়ল রিয়াল-আতলেতিকো

  • Font increase
  • Font Decrease

নগর প্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে উত্তেজনার কমতি ছিল না! আক্রমণ-পাল্টা আক্রমণে দারুণ জমল ৯০ মিনিটের ফুটবল। কিন্তু রিয়াল মাদ্রিদ ও আতলেতিকো মাদ্রিদের মৌসুমের প্রথম লড়াইয়ে কেউ জিতল না। শনিবার রাতে স্প্যানিশ লা লিগায় গোলশূন্য ড্র হয়েছে ‘মাদ্রিদ ডার্বি’।

ফরাসি লিগে ফের গোলের দেখা পেলেন নেইমার। তার ম্যাজিকেই লিগ ওয়ানে বোর্দোকে ১-০ গোলে হারাল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। প্রতিপক্ষের মাঠ থেকে শনিবার জয় নিয়ে মাঠ ছাড়ে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

অ্যাতলেটিকোর মাঠে কোচ জিনেদিন জিদানের কোন কৌশলই কাজে আসেনি। যদিও বল দখলে এগিয়ে ছিল তার দল। এরমধ্যে খেলার অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারতো স্বাগতিকরা। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেন নি জোয়াও ফেলিক্স। ১৮তম মিনিটে নাচো ফার্নান্দেসের  ভাসানো ক্রস ঠিকঠাক মতো গ্যারেথ বেল হেড নিতে পারলেই হতো। কিন্তু ব্যর্থ তিনি!



তারপর রিয়াল সমর্থকদের হতাশায় ডুবিয়েছেন টনি ক্রুস। কমপক্ষে দুটো গোলের সুযোগ মিস করেছেন তিনি। একইভাবে করিম বেনজেমাও খুঁজে নিতে পারেন নি নিশানা।

এ অবস্থায় সাত ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল। ১৪ পয়েন্ট নিয়ে এরপরই গ্রানাদা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আতলেতিকো। ১৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে বার্সেলোনা।



এদিকে বোর্দোর বিপক্ষে দুর্দান্ত খেলেই জয় তুলে নিয়েছে পিএসজি। সুযোগগুলো ঠিকঠাক মতো কাজে লাগাতে পারলে আরও বড় ব্যবধানেই জিততে পারতো দল। কিন্তু বারবারই হতাশায় ডুবিয়েছেন নেইমার-অ্যাঞ্জেল ডি মারিয়ারা।

এরমধ্যে কিলিয়ান এমবাপের দুর্দান্ত পাসেই গোলের দেখা পেয়ে যান নেইমার। খেলার ৭০তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখেই মাঠ ছাড়ে চ্যাম্পিয়নরা।  এ অবস্থায় ফরাসি লিগ ওয়ানে আট ম্যাচ খেলে ছয় জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি।