লিভারপুলকে জিততে দেয়নি ম্যানইউ

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
ম্যাচ শেষে শুভেচ্ছা বিনিময় করছেন দুই দলের ফুটবলাররা

ম্যাচ শেষে শুভেচ্ছা বিনিময় করছেন দুই দলের ফুটবলাররা

  • Font increase
  • Font Decrease

লিভারপুল জিতবে, কিন্তু কতো বড় ব্যবধানে? এই নিয়ে ছিল আলোচনা। কারণ জিততে তো ভুলেই গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের বিপক্ষে অলরেডরা হেসে-খেলে মাঠ ছাড়বে সেটাই তো অনুমেয়। না, তেমনটা হয়নি। ঠিক সময় নিজেদের চেনাল ম্যানইউ। ছন্দে থাকা লিভারপুলকে আটকে দিয়েছে রেড ডেভিলরা।

রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানইউ-লিভারপুল মহারণে কেউ জেতেনি, কেউ হারেনি। ১-১ গোলে ড্র হয়েছে দুই জায়ান্টের লড়াই।

ওল্ড ট্র্যাফোর্ডে নিজেদের মাঠে ম্যানইউকে শুরুতে এগিয়ে দেন মার্কাস র‌্যাশফোর্ড। এরপর লিভাপুলের পক্ষে সমতা ফেরান অ্যাডাম লালানা।

প্রতিপক্ষের মাঠে টানা ৮ জয়ের পর অবশ্য হারতে যাচ্ছিল লিভারপুল। কিন্তু শেষের গোলে রক্ষা। তবে একটা রেকর্ড ঠিকই হাতছাড়া হয়ে গেল জুর্গেন ক্লপের দলের। লিগে ম্যানসিটির সঙ্গে টানা ১৮ জয়ের রেকর্ডে ভাগ বসাতে পারেনি তারা।



নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে লিভারপুলের সঙ্গে টানা ৬ ম্যাচ অজেয় থাকার কৃতিত্ব ধরে রাখল ম্যানইউ। টানা ১৭ জয়ের পর পয়েন্ট হারাল লিভারপুল।

রোববার লড়াইটা ঠিক জমল না। বিশেষ করে যারা গোল উৎসব আর জমাট ফুটবল দেখার অপেক্ষায় ছিলেন তারা হতাশই হয়েছেন। স্রোতের বিপরীতেই লিভারপুলের চেয়ে ম্যানইউকে শুরুতে বেশ আক্রমণাত্মক মনে হয়েছে। তবে গোলের দেখা পাচ্ছিলেন না। একইভাবে লিভারপুলও নিশানা খুঁজে নিতে পারছিল না। বিশেষ করে ৩৪তম মিনিটে ফিরমিনোর শট বেশ দক্ষতায় আটকে দিলেন গোলকিপার ডেভিড দে গেয়া।

দুই মিনিট পরই এগিয়ে যায় ম্যানইউ। স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসালেন মার্কাস র‌্যাশফোর্ড।

অবশ্য প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে উল্লাসে মাতে লিভারপুল শিবিরও। কারণ বল যে ম্যানচেস্টার ইউনাইটেডের জালে! কিন্তু স্বাগতিক দলের ফুটবলাররা ভিএআরের আবেদন করেন। রেফারিও প্রযুক্তির সাহায্য নিলেন। যেখানে রিপ্লেতে দেখা গেল বল জালে পাঠানোর আগে সাদিও মানের হাতে লেগেছিল! বল রিসিভ করার সময় হ্যান্ডবল হয়েছিল মানের। ব্যস, বাতিল হয় অলরেডদের সেই গোল।



এরপর ৮৫তম মিনিটে এসে স্তব্ধ হয়ে যায় ওল্ড ট্র্যাফোর্ড।  অ্যান্ডি রবার্টসনের ভাসানো ক্রসে লালানার প্রচেষ্টা। বল আশ্রয় নেয় ম্যানইউর জালে (১-১)।

এ অবস্থায় ইংলিশ প্রিমিয়ার লিগে ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। ১০ পয়েন্ট নিয়ে ১৩তম স্থানে ম্যানইউ। ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানচেস্টার সিটি। ১৭ পয়েন্ট নিয়ে এরপরই লেস্টার সিটি ও চেলসি। 

আপনার মতামত লিখুন :