ম্যানইউ জিতলেও হোঁচট আর্সেনালের

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম
ম্যানইউর ফুটবলারদের গোল উদযাপন

ম্যানইউর ফুটবলারদের গোল উদযাপন

  • Font increase
  • Font Decrease

সময়টা ভাল যাচ্ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডের। বিশেষ করে এ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে জয় অধরা হয়েই ছিল রেড ডেভিলদের। অবশেষে রোববার রাতে ঘুরে দাঁড়াল তারা। নরিচ সিটিকে হারিয়ে পেল অ্যাওয়ে ম্যাচে প্রথম জয়। একই দিন প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি আর্সেনাল।

তবে ম্যানইউ তুলে নিয়েছে অনায়াস জয়। তারা নরিচকে হারাল ৩-১ গোলে। প্রতিপক্ষের মাঠে গোল তিনটি করেন স্কট ম্যাকটমিনে, মার্কাস র‌্যাশফোর্ড ও অ্যান্তোনিও মার্শিয়াল।

নরিচের মাঠে শুরুটা এলোমেলো হলেও ২০তম মিনিটে ঠিকই প্রথম খুঁজে নেয় রেড ডেভিলরা। গোলদাতা স্কট ম্যাকটমিনে। লিগে এটি তার দলের দুই হাজারতম গোল। এরপরই আরও এগিয়ে যেতে পারতো ম্যানইউ। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে পারেন নি র‌্যাশফোর্ড।

তবে ৩০তম মিনিটে সেই র‌্যাশফোর্ডই আরও এগিয়ে দিলেন দলকে। খেলার ৭২তম মিনিটে দলের হয়ে শেষ গোলটি করেন মার্শিয়াল। এরমধ্যে ৮৮তম মিনিটে অনেল এর্নান্দেস ব্যবধান কমালেও হাসিমুখেই মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

এ অবস্থায় প্রিমিয়ার লিগে ১০ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে এসেছে ম্যানইউ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালকে ২-২ গোলে আটকে দিয়েছে ক্রিস্টাল প্যালেস। সক্রেটিস ও ডেভিদ লুইসের গোলে এগিয়ে গিয়েছিল আর্সেনাল। কিন্তু লুকা মিলিভোইয়েভিচ ও জর্ডান আইয়ুর গোলে সমতা ফেরায় প্যালেস। লিগে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে গানাররা।

স্প্যানিশ লা লিগায় বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে গ্রানাদা। রোববার ১-০ গোলে রিয়াল বেতিসকে হারায় গ্রানাদা। ১০ ম্যাচে তাদের অর্জন ২০ পয়েন্ট। বার্সেলোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে এরপরই।

ফরাসি লিগ ওয়ানে দারুণ দাপটে আরেকটি জয় তুলে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। নিজেদের মাঠে ৪-০ গোলে মার্শেইকে হারাল তারা। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে দুটি করে গোল করেন মাউরো ইকার্দি ও কিলিয়ান এমবাপে।

এ অবস্থায় ১১ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ফরাসি লিগের শীর্ষে আর্সে পিএসজি। ১৯ পয়েন্ট নিয়ে এরপরই নঁত। ১৬ পয়েন্ট নিয়ে মার্সেই রয়েছে সাত নম্বরে।

আপনার মতামত লিখুন :