ডিফেন্ডার ওয়াকার ম্যানসিটির আপদকালীন ‘গোলরক্ষক’!

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
আটালান্টার বিপক্ষে গোলকিপিংয়ে কাইল ওয়াকার, ছবি: সংগৃৃহীত

আটালান্টার বিপক্ষে গোলকিপিংয়ে কাইল ওয়াকার, ছবি: সংগৃৃহীত

  • Font increase
  • Font Decrease

এই মৌসুমে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা ডিফেন্সে বেশ পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছেন। দলের দুই ডিফেন্সিভ মিডফিল্ডার রদ্রি ও ফার্নান্দিনহোকে বেশ কয়েক ম্যাচে সেন্ট্রাল ডিফেন্সে খেলিয়েছেন।

তবে বুধবার (৬ নভেম্বর) রাতে চ্যাম্পিয়নস লিগে আটালান্টার বিপক্ষে গার্দিওলাকে নিতে হয়েছে আরও বড় সিদ্ধান্ত। দলের রাইটব্যাক কাইল ওয়াকারকে খেলাতে হয়েছে গোলকিপার হিসেবে।

তাও আবার বিপদে পড়ে! দলের এক নম্বর গোলকিপার এডারসনকে নিয়মিত একাদশেই রেখেছিলেন স্প্যানিশ কোচ। তবে এডারসন অস্বস্তি বোধ করায় দ্বিতীয়ার্ধে তাকে আর নামায়নি। তার পরিবর্তে মাঠে নামেন ক্লদিও ব্রাভো।

কিন্তু ৮১তম মিনিটে আটালান্টার ফরওয়ার্ড জোসিপ লিচিচকে ট্যাকল করায় ব্রাভোকে ভিএআর’র মাধ্যমে লাল কার্ড দেখানো হয়।

এরপরই বিপদে পড়ে যায় সিটি। ঘোষিত স্কোয়াডে আর কোনো গোলকিপার নেই। এখন কী করবেন? গার্দিওয়ালা দায়িত্ব দিলেন কাইল ওয়াকারের কাঁধে। রিয়াদ মাহরেজকে উঠিয়ে গোলকিপার হিসেবে নামান রাইট ব্যাক কাইল ওয়াকারকে। যদিও ওয়াকার প্রস্তুত হতেই সাত মিনিট ব্যয় করেন। তিনি মাঠে যখন নামেন তখন ম্যাচের ৮৮ মিনিট শেষ।

অতিরিক্ত সময় মিলিয়ে ৯ মিনিট গোলকিপিং করতে হয় ওয়াকারকে। যদিও কোনো বিপদ ঘটেনি। নিজের গোলকিপিংয়ের সময়ে দলকে ক্লিনশিটই রেখেছেন ওয়াকার।

উল্লেখ্য, চ্যাম্পিয়নস লিগের সি গ্রুপের ম্যাচে আটালান্টার বিপক্ষে মাত্র ৭ মিনিটেই রাহিম স্টার্লিংয়ের গোলে এগিয়ে যায় সিটি। ম্যাচের ৪৯তম মিনিটে মারিও পাসালিচের গোলে সমতায় ফেরে আটালান্টা। যদিও ৪৩তম মিনিটে পেনাল্টি মিস করেন সিটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

আপনার মতামত লিখুন :