কারাতে চ্যাম্পিয়নশিপে চতুর্থ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
এক ফ্রেমে প্রতিযোগিতার পদক জয়ীরা, ছবি: বাকাফে

এক ফ্রেমে প্রতিযোগিতার পদক জয়ীরা, ছবি: বাকাফে

  • Font increase
  • Font Decrease

পঞ্চম দক্ষিণ এশিয়া কারাতে চ্যাম্পিয়নশিপে চতুর্থ হয়েছে স্বাগতিক বাংলাদেশ। ৭টি স্বর্ণ, ২৮টি সিলভার ও ২৪টি ব্রোঞ্জসহ মোট ৫৯টি পদক পেয়েছেন লাল-সবুজের প্রতিনিধিরা।

৩০টি স্বর্ণ, ১০টি সিলভার ও ১০টি ব্রোঞ্জসহ মোট ৫০টি পদক জিতে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। রানার্স আপ শ্রীলঙ্কা পেয়েছে ১২টি স্বর্ণ, ২০টি সিলভার ও ১৮টি ব্রোঞ্জসহ মোট ৫০টি পদক।

তৃতীয় স্থান অধিকারী নেপাল পেয়েছে ৮টি স্বর্ণ, ৫টি সিলভার ও ১০টি ব্রোঞ্জসহ মোট ২৩টি পদক। সবার নিচে থাকা ভুটান পেয়েছে ১টি স্বর্ণ ও ৭টি ব্রোঞ্জসহ মোট ৮টি পদক।

শনিবার, ৯ নভেম্বর দুই দিনব্যাপী এ প্রতিযোগিতার সমাপনী দিনে সিনিয়র পুরুষ দলগত কুমিতে ইভেন্টে স্বর্ণ পান বাংলাদেশের হোসেন খান, আলামীন, রমজান, লোকমান ও আতিক। সিনিয়র পুরুষ একক কাতায় স্বর্ণ পেয়েছেন বাংলাদেশ দলের হাসান খান।

শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এমপি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আক্তার হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কারাতে ফেডারেশনের সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোজাম্মেল হক খান।

আপনার মতামত লিখুন :