গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড জিতলেন মডরিচ

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
লুকা মডরিচ, ছবি: সংগৃহীত

লুকা মডরিচ, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মর্যাদাপূর্ণ ‘গোল্ডেন ফুট অ্যাওয়ার্ড’ ২০১৯ জিতেছেন ক্রোয়েশিয়ান ক্যাপ্টেন লুকা মডরিচ। মঙ্গলবার রাতে মোনাকোতে জমকালো এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পুরস্কারটি বুঝে নেন রিয়াল মাদ্রিদের এ মিডফিল্ডার।

খেলাধুলায় ব্যক্তিগত ও দলীয় পারফরম্যান্সে অসামান্য অবদান এবং নিজের ব্যক্তিত্বের জন্য এ পুরস্কার পান অ্যাথলিটরা। ২৮ বছরের ঊর্ধ্বে সক্রিয় খেলোয়াড়রাই কেবল এ অ্যাওয়ার্ড পান। একজন কেবল একবারই জিততে পারেন এ পুরস্কার।

বিভিন্ন ক্যাটাগরিতে আন্তর্জাতিক সাংবাদিকদের একটি প্যানেল দশ জনকে মনোনিত করে। পরে অনলাইন ভোটিংয়ে বেছে নেওয়া হয় বিজয়ীকে। এখানে যে কেউ ভোট দিতে পারেন।

বিজয়ী সিমেন্টের ছাঁচে নিজের পায়ের ছাপ দেন। পরে মোনাকোর সাগরঘেষা ‘দ্য চ্যাম্পিয়নস প্রোমেনেড’ সড়কে বসানো হয় বিজয়ীর পায়ের ছাপ সম্বলিত টাইলস।

 

গোল্ডেন ফুট জয়ের আগে মডরিচ নিজের ঘরে তুলেন ব্যালন ডি’অর, ফিফার বর্ষসেরা ফুটবলার অ্যাওয়ার্ড, বর্ষসেরা ওয়ার্ল্ড সকার প্লেয়ার, উয়েফার বর্ষসেরা ফুটবলার অ্যাওয়ার্ড ও ফিফা বিশ্বকাপ গোল্ডেন বল।

এর আগে এ পুরস্কার জিতেছেন আন্দ্রেস ইনিয়েস্তা, জ্লাতান ইব্রাহিমোভিচ, দিদিয়ের দ্রগবা, রোনালদিনহো, ফ্রান্সেস্কো টট্টি, আলেসান্দ্রো দেল পিয়েরো ও রোনালদো।

আপনার মতামত লিখুন :