ওমানের কাছে ৪-১ গোলে হারল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
বাংলাদেশ ফুটবল দল, ছবি: বাফুফে

বাংলাদেশ ফুটবল দল, ছবি: বাফুফে

  • Font increase
  • Font Decrease

ওমানকে রুখে দেওয়ার বড় স্বপ্ন নিয়েই মাঠে নেমেছিল জামাল ভূঁইয়ার বাংলাদেশ। কাতার বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে তাদের সে স্বপ্ন পূরণ হলো না। স্বাগতিক ওমানের কাছে ৪-১ গোলে হার মেনেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

প্রথমার্ধে বেশ সাহস নিয়েই লড়েছে বাংলাদেশের ফুটবলাররা। রক্ষণভাগে দুর্ভেদ্য দেয়াল তৈরি করে সফলও হয়েছেন তারা। কোনো গোলই দিতে পারেনি মধ্যপ্রাচ্যের প্রতিপক্ষ। কিন্তু বিরতির পর খেলাটাই পাল্টে যায়। অভিজ্ঞতা আর শক্তিমত্তার কাছে মাথা নত করতে বাধ্য হয় দেশের ছেলেরা।

মাসকটের সুলতান কাবুস স্পোর্টস কমপ্লেক্সে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে দ্বিতীয়ার্ধে তিন মিনিট যেতে না যেতেই মহসিন আল খালদি ওমানকে এগিয়ে দেন। ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আল মান্ধার আল আলায়ি।

দশ মিনিট বাদে ফের গোল হজম করে অতিথিরা। এবার বাংলাদেশের রক্ষণকে বোকা বানান আরশাদ আল আলায়ি। ৮১তম মিনিটে বাংলাদেশের হয়ে একটি গোল শোধ করেন বিপলু আহমেদ। এখানেই শেষ হতো পারতো ম্যাচের ফল। কিন্তু না। ফের ভুলের মাশুল দিয়ে হারের ব্যবধানটাই শুধু বাড়িয়েছে কোচ জেমি ডের শিষ্যরা।

ইনজুরি টাইমে (৯০+১তম মিনিটে) বাংলাদেশের জালে বল জড়ান আমরান সাঈদ জুমা আল হিদি।

চার ম্যাচে তিন হার আর এক ড্রয়ে এক পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের পঞ্চম স্থানে আছে এখন বাংলাদেশ। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওমান। তাদের চেয়ে এক পয়েন্টে এগিয়ে থেকে পাঁচ দলের গ্রুপে সবার ওপরে অবস্থান করছে কাতার।

আগের ম্যাচে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে ছিল বাংলাদেশ।

 

আপনার মতামত লিখুন :