রোনালদোর হ্যাটট্রিক, পর্তুগালের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
হ্যাটট্রিকম্যান ক্রিশ্চিয়ানো রোনালদোর উদযাপন, ছবি: সংগৃহীত

হ্যাটট্রিকম্যান ক্রিশ্চিয়ানো রোনালদোর উদযাপন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মাঠের লড়াইয়ে ফের জাদু দেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পেলেন দুরন্ত এক হ্যাটট্রিকের দেখা। সুবাদে তার দল পর্তুগালও লিথুনিয়াকে নিয়ে ছেলেখেলা করল। গোল উৎসবের ম্যাচে বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা জিতল ৬-০ গোলে।

ইউরো বাছাই পর্বে গোলের বন্যা বইয়ে দিয়েছে ইংল্যান্ডও। হ্যারি কেনের হ্যাটট্রিকে ইংলিশরা ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে মন্টেনেগ্রোকে। সঙ্গে ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে ইংল্যান্ড জায়গা করে নিয়েছে ইউরোর মূল পর্বে।

আর বিশ্বকাপ জয়ী ফ্রান্স ২-১ গোলে হারিয়েছে মলদোভাকে। ঘরের মাঠে আইসল্যান্ডের সঙ্গে তুরস্ক ড্র করায় ম্যাচ শুরুর আগেই ইউরোর টিকিট পেয়ে যায় ফ্রান্স।

২০২০ ইউরো বাছাই পর্বে চমৎকার হ্যাটট্রিক দিয়ে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরির কাছাকাছি পৌঁছে গেছেন সিআর সেভেন (৯৮)। ইরানের আলি দায়েইর পর দ্বিতীয় ফুটবলার হিসেবে দেশের হয়ে গোলের সেঞ্চুরি পূর্ণ করতে পাঁচবারের এ ব্যালন ডি’অর জয়ীর দরকার আর মাত্র দুই গোল।

জন্মভূমি পর্তুগালের হয়ে এটি রোনালদোর নবম হ্যাটট্রিক। আর সব মিলিয়ে কারিয়ারের ৫৫তম হ্যাটট্রিক।

রোনালদো হ্যাটট্রিক পূর্ণ করেন ৭ম, ২২তম ও ৬৫তম মিনিটে। যার একটি ছিল পেনাল্টি গোল। পর্তুগালের হয়ে বাকি তিন গোল করেন পিজ্জি (৫২তম মিনিটে), গনকালো পাসিয়েনসিয়া (৫৬তম মিনিটে) ও বার্নার্ডো সিলভা (৬৩তম মিনিটে)। তবে টুর্নামেন্টের মূল পর্বে জায়গা করে নিতে হলে আরো একটি জয় দরকার পর্তুগিজদের।

ইংল্যান্ডকে ১১তম মিনিটে এগিয়ে দেন অ্যালেক্স অক্সলেড-চ্যাম্বারলেইন। হ্যারি কেন হ্যাটট্রিক করেন ১৮তম, ২৪তম ও ৩৭তম মিনিটে। মার্কাস রাশফোর্ড ও ট্যামি আব্রাহাম গোল করেন ৩০তম ও ৮৪তম মিনিটে। ৬৬তম মিনিটে মন্টেনেগ্রোর অ্যালেকজান্দার সোফরান্যাক ভুলে নিজেদের জালেই বল জড়িয়ে দেন।

বৃহস্পতিবার রাতে স্বাগতিক ফ্রান্স পিছিয়ে যায় ম্যাচের নবম মিনিটেই। ভাদিম রাতার গোলে লিড পায় মলদোভা। ৩৫তম মিনিটে ফরাসিদের সমতায় ফেরান রাফায়েল ভারানে। ৭৯তম মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোল করেন অলিভার জিরুদ। সুবাদে ‘এইচ’ গ্রুপের শীর্ষে উঠে গেছে ফ্রান্স।

 

 

 

 

আপনার মতামত লিখুন :