বিপিএলে নতুন দল বাংলাদেশ পুলিশ ক্লাব

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের নতুন দল বাংলাদেশ পুলিশ ক্লাব

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের নতুন দল বাংলাদেশ পুলিশ ক্লাব

  • Font increase
  • Font Decrease

২০১৮-১৯ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অংশ নেয় ১১টি দল। তবে নতুন মৌসুমে টুর্নামেন্টে অংশ নেবে ১২টি দল। তার মানে টুর্নামেন্টের নতুন আসরে নতুন একটি দল যোগ দিতে যাচ্ছে। হ্যাঁ, আগামী মৌসুমেই অভিষেক হতে যাচ্ছে টুর্নামেন্টের নতুন দল বাংলাদেশ পুলিশ ক্লাবের।

তার আগে মঙ্গলবার, ১৯ নভেম্বর বাংলাদেশ পুলিশ ক্লাবের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো। দুপুরে র‌্যাবের মহাপরিচালক ও বাংলাদেশ পুলিশ ফুটবল ফেডারেশনের সভাপতি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)  আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ পুলিশ ক্লাবের ৩৫ জন খেলোয়াড়ের নাম বিপিএলের কর্মকর্তাদের হাতে তুলে দেন। নতুন এ দলে রয়েছেন ৫ জন বিদেশী খেলোয়াড়।

পুলিশ এসি (পুলিশ অ্যাথলেটিক ক্লাব) নামে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব ১৯৭২ সাল থেকে ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগ, জাতীয় ফুটবল প্রতিযোগিতা ও ফেডারেশন কাপে নিয়মিত অংশগ্রহণ করে যাচ্ছে। ২০১৩ সালে দ্বিতীয় বিভাগে চ্যাম্পিয়ন হয়ে ঢাকা প্রথম বিভাগ লিগে ও ২০১৪ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) টিকিট পায় দলটি।

২০১৪-১৫ মৌসুমে  আট দলের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে (বিসিএল) তৃতীয় এবং পরের মৌসুমে চতুর্থ স্থান অধিকার করে। ২০১৬-১৭ মৌসুমের দশ দলের বিসিএলেও চতুর্থ হয় তারা।

আপনার মতামত লিখুন :