যুব ওয়ানডেতে তৌহিদের নতুন ইতিহাস

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
তৌহিদ হৃদয়ের সেঞ্চুরি উদযাপন

তৌহিদ হৃদয়ের সেঞ্চুরি উদযাপন

  • Font increase
  • Font Decrease

যুব ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে চতুর্থ সেঞ্চুরি করার রেকর্ডটা আগেই নিজের নামের পাশে লিখে ছিলেন তৌহিদ হৃদয়। এবার টানা তিন ম্যাচে যুব ওয়ানডেতে শতক হাঁকানোর বিশ্ব রেকর্ড গড়লেন এ তরুণ তুর্কি। সিরিজের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ম্যাচে লিখলেন নতুন এ ইতিহাস।

মঙ্গলবার শ্রীলঙ্কার অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচে তৌহিদ খেলেছেন ১১১ রানের দাপুটে এক ইনিংস। আগের তিন ম্যাচে খেলেন ৮২, ১২৩ ও ১১৫ রানের দুরন্ত তিনটি ইনিংস। সিরিজের প্রথম ম্যাচটি অবশ্য বৃষ্টিতে ভেসে যায়। নইলে আরো একটি দুর্দান্ত ইনিংস উপহার দিতে পারতেন বৈকি তৌহিদ!

সব মিলিয়ে যুব ওয়ানডেতে তৌহিদের সেঞ্চুরি এখন পাঁচটি। অনূর্ধ্ব ১৯ ক্রিকেটে তার চেয়ে বেশি শতকের মালিক কেবল পাকিস্তানের সামি আসলাম। তৌহিদের সমান পাঁচটি সেঞ্চুরি আছে ভারতের উন্মুক্ত চাঁদের। দ্বিপাক্ষিক যুব ওয়ানডে সিরিজে সবচেয়ে বেশি রান সংগ্রহের (চার ম্যাচে ৪৩১ রান) রেকর্ডও এখন তার দখলে। তার আগে রেকর্ডটা ছিল ইংল্যান্ডের হামিদ হাসিবের (পাঁচ ম্যাচে ৩৮৯ রান)।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার ম্যাচ সেরা ও সিরিজ সেরা তৌহিদের শতকের ওপর ভর করে ৭ উইকেটে ২৮৩ রান সংগ্রহ করে বাংলাদেশের যুবারা। জবাবে শ্রীলঙ্কান যুবাদের ইনিংস গুটিয়ে যায় ২৩৩ রানে। লাল-সবুজের প্রতিনিধিরা ৫০ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজ নিজেদের করে নেয় ৪-০ ব্যবধানে।

আপনার মতামত লিখুন :