ইডেন টেস্টের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা!

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম
পিঙ্ক টেস্টের শেষ দুই দিনের টিকিটের মূল্য ফেরত দিচ্ছে সিএবি, ছবি: সংগৃহীত

পিঙ্ক টেস্টের শেষ দুই দিনের টিকিটের মূল্য ফেরত দিচ্ছে সিএবি, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

না, চমকে উঠবেন না। পুরো পাঁচ দিনের টিকিটের টাকা ফেরত নয়। পাঁচ দিনের ম্যাচের শুধু শেষের দুদিনের টাকা ফেরত পাচ্ছেন ইডেন টেস্টের দর্শকরা। শেষের এই দুদিন যে খেলাই হয়নি। ইডেন টেস্ট ভারত জিতে নিয়েছে তিন দিনের মধ্যেই। সোয়া দুদিনের মধ্যেই খেলা শেষ!

পিঙ্ক বল টেস্ট শুরুর আগে এই ম্যাচের টিকিট প্রায় সোনার হরিণ হয়ে পড়ে ছিল। অনেক কষ্ট এবং দেনদরবার করে দর্শকরা এই ম্যাচের টিকিট যোগাড় করে ছিলেন। দর্শকদের অনেকেই পুরো পাঁচ দিনের টিকিটও কেটে ছিলেন একেবারে। কিন্তু খেলা তো তিন দিনেই শেষ। তাই বাকি দুদিনের টিকিটের মূল্য ফেরত দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন ও অব বেঙ্গল (সিএবি)।

শেষের এই দুদিনের টিকিট যারা অনলাইনে অথবা কাউন্টার থেকে কিনে ছিলেন তাদের সবাই মূল্য ফেরত পাবেন। সিএবি সেই অনুযায়ী কাজ করছে।

সিএবি’র সাধারণ সম্পাদক অভিষেক ডালমিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে ইডেন টেস্টের শেষের দুদিনের টিকিটের মূল্য ফেরতের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তিনি বলেন- ‘চতুর্থ এবং পঞ্চম দিনের টিকিটের মূল্য ফেরতের প্রক্রিয়া শুরু হয়েছে। অনলাইন ট্র্যানজ্যাকটরদের কাছে এই বার্তা পৌঁছে দেওয়া হয়েছে। পিঙ্ক টেস্টের সফল আয়োজন শেষে সিএবি’র অফিস সোমবার, ২৫ নভেম্বর ছুটি ছিল। সিএবি’র অফিস খোলার সঙ্গে সঙ্গে অফলাইনে টিকিট ক্রেতাদের মূল্য ফেরতের কাজও শুরু হবে। ক্রিকেট প্রেমীদের সর্বোচ্চ সুবিধা দেওয়ার জন্য সিএবি সব সময়ে সেবায় নিয়োজিত। যেহেতু এই টেস্টের শেষের দুদিন কোনো খেলাই হয়নি তাই ওই দুদিনের টিকিট যারা কেটে ছিলেন তাদের মূল্য ফেরত দেওয়াটা আমাদের নৈতিক দায়িত্ব। সাধারণত নিয়ম হলো কোনো ম্যাচের একটি বল খেলা হলেও সেই ম্যাচের টিকিটের মূল্য আর দেওয়া হয় না। তবে সেই নিয়মটা এখানে প্রযোজ্য হবে না। কারণ শেষ দুদিন তো কোনো খেলাই হয়নি। তার আগেই ম্যাচ শেষ।’

অভিষেক ডালমিয়া ঐতিহাসিক এই টেস্ট ম্যাচকে সার্বিকভাবে সফল করার জন্য দর্শকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন- ‘যে তিন দিন খেলা হয়েছে তার প্রতিটি দিনই দর্শকদের বিপুল উপস্থিতি আমাদের আপ্লুত করেছে। বিশেষ করে তৃতীয় দিনে খেলার বেশি আর বাকি নেই জেনেও দর্শকরা ভিড় জমিয়ে ছিলেন, সবাইকে আন্তরিক ধন্যবাদ।’

ইডেনে পিঙ্ক বলের টেস্ট ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ভারত প্রায় একতরফা ভঙ্গিতে ইনিংস এবং ৪৬ রানের বিশাল ব্যবধানে জিতেছে।

আপনার মতামত লিখুন :