লাথামের শতকে বড় সংগ্রহের পথে কিউইরা

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ব্যাট উঁচিয়ে সেঞ্চুরিয়ান টম লাথামের উদযাপন, ছবি: সংগৃহীত

ব্যাট উঁচিয়ে সেঞ্চুরিয়ান টম লাথামের উদযাপন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হ্যামিল্টন টেস্টের প্রথম দিনেই সেঞ্চুরির দেখা পেয়েছেন টম লাথাম। তার দুরন্ত সেঞ্চুরির সুবাদে স্বাগতিক নিউজিল্যান্ড হাঁটছে রান পাহাড় গড়ার পথে। বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষে কিউইরা ৩ উইকেটে তুলেছে ১৭৩ রান।

নিউজিল্যান্ড ৩ উইকেটে ১৭৩ রান তুলে চা বিরতিতে যায়। এরপর তিন বল খেলতেই বৃষ্টি এসে হানা দিয়ে বসে মাঠে। পরে তৃতীয় সেশনে আর খেলা শুরু করা যায়নি। প্রথম দিন খেলা হয়েছে সব মিলিয়ে ৫৪.৩ ওভার।

টসে হেরে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেই ভালো ছিল না ব্ল্যাক ক্যাপস শিবিরের। দলীয় ১৬ রানেই হারিয়ে ফেলে তারা ওপেনার জিত রাভালকে। স্কোরটা ৩৯ রানে পৌঁছতেই ব্যক্তিগত ৪ রান নিয়ে সাজঘরের পথ ধরেন ক্যাপ্টেন কেন উইলিয়ামসনও।

তৃতীয় উইকেটে আরেক উদ্বোধনী ব্যাটসম্যান টম লাথাম ও রস টেলর ১১৬ রানের পার্টনারশিপ গড়ে দলের বিপদ বেশ ভালোভাবেই সামাল দেন।

৫৩ রান নিয়ে ক্রিস ওকসের বলে জো রুটের হাতে ক্যাচ তুলে দেন টেলর। তবে ক্যারিয়ারের ১১তম টেস্ট সেঞ্চুরি হাঁকিয়ে ব্যাটিংয়ে টিকে থেকে টম লাথাম (১৬৪ বলে ১৫ বাউন্ডারিতে ১০১ রান ব্যাটিং) স্বপ্ন দেখাচ্ছেন বড় সংগ্রহের। ৫ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন হেনরি নিকোলস।

ইংল্যান্ডের হয়ে দুটি উইকেট নেন ক্রিস ওকস। বাকি উইকেটটি যায় স্টুয়ার্ট ব্রডের থলেতে।

সংক্ষিপ্ত স্কোর-

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৭৩/৩, ৫৪.৩ ওভার (লাথাম ১০১ ব্যাটিং, টেলর ৫৩, রাভাল ৫ ও নিকোলস ৫ ব্যাটিং; ওকস ২/৪১ ও ব্রড ১/৩৩)।

*প্রথম দিন শেষে

 

 

আপনার মতামত লিখুন :