মেসির বাঁ পায়ের ম্যাজিকে রক্ষা



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
জয়ের নায়ক লিওনেল মেসি

জয়ের নায়ক লিওনেল মেসি

  • Font increase
  • Font Decrease

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হারতে ভুলেই গেছে বার্সেলোনা। টানা ১৮ ম্যাচে অজেয় থাকার তৃপ্তি নিয়ে মুখোমুখি হয়েছিল লিওনেল মেসির দল। এবারও ইতিহাস তার চেনা পথেই হাঁটল। তবে জয়টা সহজে ধরা দেয়নি। শেষ দিকে এসে কাতালান ক্লাবটিকে জয় এনে দেন লিওনেল মেসি।

তার দুর্দান্ত এক গোলেই আতলেতিকোকে হারিয়ে স্প্যানিশ লা লিগ টেবিলের শীর্ষে ফের বার্সা। রোববার ওয়ান্দা মেত্রোপলিতানোয় ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

যদিও নিজেদের মাঠে শুরুতে দাপট ছিল অ্যাতলেটিকোরই। এমন কী প্রথমে কাতালান দলটি পিছিয়ে পড়লেও অবাক হওয়ার কিছু থাকতো না। মারিও এরমোসোর পাস পেয়ে দারুণ এক শট নিয়েছিলেন জুনিয়র ফিরপো। কিন্তু বল গোলকিপারকে বোকা বানালেও পোষ্টে লেগে ফিরে আসে। এরপর ১৯তম মিনিটে সেই এরমোসোর শট আটকে দিয়ে নিশ্চিত গোল বাঁচান মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

অবশ্য সময় যতো গেছে ততোই ম্যাচে ফিরেছে বার্সা। বিশেষ করে ৩৬তম মিনিটে এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু লুইস সুয়ারেসের দুর্দান্ত গতির শট একটুর জন্য নিশানা খুঁজে নেয়নি। এরপরই জেরার্ড পিকের হেডে ক্রসবারে লেগে হতাশা বাড়ায়।

মনে হচ্ছিল ড্র-ই বুঝি হতে যাচ্ছে লা লিগার এই লড়াই। কিন্তু একজন ম্যাজিক ম্যান তো দলে আছেন। সেই লিওনেল মেসিই ৮৬তম মিনিটে পাল্টে দেন দৃশ্যপট। তার বাঁ পায়ের অসাধারণ শট বল আশ্রয় নেয় অ্যাতলেটিকোর জালে। জয়ের আনন্দে ভাসে বার্সা।

এই জয়ে ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল বার্সা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে আরেক জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে সেভিয়া। এরপরই আছে  রিয়াল সোসিয়েদাদ ও আথলেতিক বিলবাও। ২৫ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ রয়েছে ছয় নম্বরে।