শ্রীলঙ্কার প্রধান কোচ হচ্ছেন মিকি আর্থার

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
লঙ্কানদের দায়িত্ব নিচ্ছেন মিকি আর্থার, ছবি: সংগৃহীত

লঙ্কানদের দায়িত্ব নিচ্ছেন মিকি আর্থার, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চন্ডিকা হাথুরুসিংহে আনুষ্ঠানিকভাবে এখনো বরখাস্ত হননি। কিন্তু তারপরও শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব কাঁধে তুলে নিতে যাচ্ছেন মিকি আর্থার। শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সঙ্গে দুই বছরের চুক্তিতে কাজ করতে রাজি হয়েছেন পাকিস্তানের সাবেক এ কোচ।

খুব শিগগিরই আনুষ্ঠানিকভাবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার সাবেক এ কোচের নাম ঘোষণা করবে এসএলসি।

আর্থারের ব্যাকরুম স্টাফ হিসেবে যোগ দিচ্ছেন গ্র্যান্ট ফ্লাওয়ার (ব্যাটিং কোচ), ডেভিড সাকের (বোলিং কোচ) ও শেন ম্যাকডারমট (ফিল্ডিং কোচ)।

এসএলসি প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা নিশ্চিত করেছেন, তারা সবাই দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হচ্ছেন।

ফ্লাওয়ার কেবল শ্রীলঙ্কার সাদা বলের দলের দায়িত্ব নিবেন। চলতি মাসে দুই টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কান দল পাকিস্তান সফরে যাবে। তাই এ সফরে যাচ্ছেন না জিম্বাবুয়ের এ কোচ।

গত আট বছরে শ্রীলঙ্কার পুরুষ ক্রিকেট দলের ১১তম প্রধান কোচ হিসেবে যোগ দিতে যাচ্ছেন আর্থার। নতুন দায়িত্ব নিয়ে প্রথম অ্যাসাইনমেন্ট নিয়ে পাকিস্তানেই ফিরবেন আর্থার। যেখানে তিনি ২০১৬ সাল থেকে চলতি বছরের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচ হিসেবে কাজ করেছেন।

আপদকালীন প্রধান কোচ রুমেশ রত্ননায়েকেও দলের সঙ্গে পাকিস্তান সফরে যাবেন। ক্রান্তিকাল উত্তরণে সহায়তা করতেই তিনি দলের পাশে থাকবেন। আর্থারের সাবেক দলের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট সিরিজ শুরু ১১ ডিসেম্বর থেকে।

আগে থেকেই আর্থারের সঙ্গে ফ্লাওয়ারের সম্পর্কটা ভালো। আর্থারের অধীনে থাকা পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে এর আগে কাজ করেছেন তিনি। ফের আর্থারের ব্যাকরুম স্টাফ হিসেবে যোগ দিতে বিপিএল ফ্র্যাঞ্চাইজি রংপুর রেঞ্জার্সের প্রধান কোচের পদ থেকে আগেই সরে দাঁড়িয়েছেন ফ্লাওয়ার। 

গত দশ বছর ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বোলিং কোচ হিসেবে কাজ করা সাকের চলতি বছর চাকরি নিয়ে ছিলেন যুক্তরাষ্ট্রে। বোলিং কোচের এ চাকরিটা এবার তিনি ছাড়তে যাচ্ছেন।

ম্যাকডারমট এর আগে কাজ করেছেন সাউথ অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশনের হাই-পারফরম্যান্স কোচ হিসেবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সুপারিশে চলতি মাসের শুরুতেই তিনি সবার আগে এসেছেন শ্রীলঙ্কার নতুন নিয়োগের এ তালিকায়।

আপনার মতামত লিখুন :