হ্যাজলউডের বদলে একাদশে ফিরছেন সিডল!

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
কোচ জাস্টিন ল্যাঙ্গারের পছন্দ পিটার সিডল, ছবি: সংগৃহীত

কোচ জাস্টিন ল্যাঙ্গারের পছন্দ পিটার সিডল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি প্রথম টেস্টে বল করছেন না জশ হ্যাজলউড। হ্যামস্ট্রিং ইনজুরি অস্ট্রেলিয়ার এ তারকা পেসারকে দর্শক বানিয়ে দিয়েছে। নিজের দ্বিতীয় ওভারে দুই বল করতেই চোট পান তিনি।

২৬ ডিসেম্বর মেলবোর্নে হতে যাওয়া কিউইদের বিপক্ষে বক্সিং ডে টেস্টেও খেলতে পারবেন না হ্যাজলউড।

ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র বলেন, ‘এমআরআই রিপোর্ট বলছে বাঁ হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন হ্যাজলউড। টেস্টের বাকি অংশে আর বল করবেন না তিনি। দরকার হলে ব্যাট হাতে মাঠে নামতে পারেন।’

ম্যাচ জয়ের জন্য অস্ট্রেলিয়া এখন শীর্ষ সারির দুই পেসার মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সকে নিয়ে মাঠে লড়ছে। মেলবোর্নে দ্বিতীয় টেস্টে হ্যাজলউডের বদলি হিসেবে একাদশে জায়গা পাওয়ার লড়াইয়ে ফেভারিট এখন জেমস প্যাট্টিনসন। দৌড়ে আছেন অনভিজ্ঞ মাইকেল নেসেরও।

কিন্তু বিকল্প চিন্তা-ভাবনাও চলছে এখন। স্টার্ক ও কামিন্সের ওপর চাপ কমাতে প্যাট্টিনসন বা নেসেরের বদলে অন্য কাউকে একাদশে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। আর এক্ষেত্রে কোচ জাস্টিন ল্যাঙ্গারের পছন্দ পিটার সিডল।

অ্যাশেজে সিডলের পারফরম্যান্স ছিল চোখে পড়ার মতো। ঘরের মাঠে ভিক্টোরিয়ার হয়ে বল হাতে এখন দাপট দেখিয়ে চলেছেন তিনি। তার চেয়ে বড় কথা। যেখানে হতে যাচ্ছে দ্বিতীয় টেস্ট। সেই ম্যাচের ভেন্যু মেলবোর্নে রয়েছে সিডলের অনেক ক্রিকেট খেলার অভিজ্ঞতা। ঠিক এ কারণেই সিডলকে চাচ্ছেন কোচ ল্যাঙ্গার।

এখন দেখা যাক, টেস্টের একাদশে সিডল ঢুকেন নাকি প্যাট্টিনসন বা নেসেরের মধ্যে কেউ জায়গা করে নেন।

সিডনিতে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু ৩ জানুয়ারি।

আপনার মতামত লিখুন :