অস্ট্রেলিয়ার কাছে নিউজিল্যান্ডের বড় ব্যবধানে হার

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সতীর্থদের সঙ্গে উইকেট প্রাপ্তির উদযাপনে ব্যস্ত মিচেল স্টার্ক, ছবি: সংগৃহীত

সতীর্থদের সঙ্গে উইকেট প্রাপ্তির উদযাপনে ব্যস্ত মিচেল স্টার্ক, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডকে একাই ধসিয়ে দিয়ে ছিলেন ম্যাচ সেরা ‍মিচেল স্টার্ক। দ্বিতীয় ইনিংসেও ঝড় তুলেন অস্ট্রেলিয়ান এ তারকা পেসার। তবে এবার বোলিং আক্রমণে তার সঙ্গী হলেন নাথান লায়ন। সুবাদে প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ২৯৬ রানের বড় ব্যবধানে হারিয়েছে অস্ট্রেলিয়া।

পার্থে দুর্বার এ জয়ের সুবাদে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

জো বার্নস (৫৩) ও মারনাস লাবুশেনের (৫০) জোড়া হাফ-সেঞ্চুরির সুবাদে দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৬৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। চতুর্থ দিনে স্বাগতিকরা দলীয় স্কোরে যোগ করে মাত্র ৫০ রান। মানে রোববার ৯ উইকেটে ২১৭ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অজিরা।

নিউজিল্যান্ডের টিম সাউদি শিকার করেন ৫ উইকেট। তিন উইকেট নেন নেইল ওয়াগনার।

জয়ের জন্য ৪৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মিচেল স্টার্কের পেস দাপটে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস গুটি যায় ১৭১ রানে। সর্বোচ্চ ৪০ করেন বিজে ওয়াটলিং। ৩৩ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম।

অস্ট্রেলিয়ার হয়ে ৪ উইকেট নেন মিচেল স্টার্ক। দুই ইনিংস মিলে তার সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেট। কিউইদের প্রথম ইনিংসে তিনি পান পাঁচ উইকেট। চার উইকেট তুলে নেন নাথান লায়নও।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪১৬/১০, ১৪৬.২ ওভার (লাবুশেন ১৪৩, হেড ৫৬, ওয়ার্নার ৪৩, স্মিথ ৪৩, পেইন ৩৯ ও স্টার্ক ৩০; ওয়াগনার ৪/৯২ ও সাউদি ৪/৯৩)।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৬৬/১০, ৫৫.২ ওভার (টেলর ৮০, উইলিয়ামসন ৩৪ ও ডি গ্র্যান্ডহোম ২৩; স্টার্ক ৫/৫২ ও লায়ন ২/৪৮)।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ২১৭/৯ ডি., ৬৯.১ ওভার (বার্নস ৫৩, লাবুশেন ৫০, স্টার্ক ২৩, ওয়েড ১৭, স্মিথ ১৬ ও কামিন্স ১৩; সাউদি ৫/৬৯ ও ওয়াগনার ৩/৫৯)।

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ১৭১/১০, ৬৫.৩ ওভার (ওয়াটলিং ৪০, গ্র্যান্ডহোম ৩৩, টেলর ২২, নিকোলস ২১; স্টার্ক ৪/৪৫, লায়ন ৪/৬৩ ও কামিন্স ২/৩১)।

ম্যাচ সেরা: মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া)।

ম্যাচ ফল: অস্ট্রেলিয়া ২৯৬ রানে জয়ী।

সিরিজ ফল: তিন টেস্টের সিরিজে ১-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া।

আপনার মতামত লিখুন :