এবার ওয়ানডেতে মিলবে লাবুশেন ঝলক

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
মারনাস লাবুশেন, ছবি: সংগৃহীত

মারনাস লাবুশেন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টেস্ট দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে মারনাস লাবুশেনের অভিষেক। শুরুটা ভালো না হলেও। ধীরে ধীরে নৈপুণ্য দিয়ে লাল বলের ক্রিকেটে হয়ে গেছেন এখন নিয়মিত মুখ। দুরন্ত ফর্ম ধরে রেখে ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে দ্যুতি ছড়িয়ে পেয়েছেন হ্যাটট্রিক সেঞ্চুরি। ঘরোয়া মার্শ কাপে তার পারফরম্যান্সও ছিল দুর্দান্ত। তারই ধারাবাহিকতায় লাবুশেন এবার নাম লেখাতে যাচ্ছেন ওয়ানডে ক্রিকেটে।

জানুয়ারিতে ভারত সফরের ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়ার ঘোষিত দলে ডাক পেয়েছেন লাবুশেন। এই সিরিজ দিয়েই একদিনের ক্রিকেটে অভিষেকটা হয়ে যাচ্ছে তার। এইবারই প্রথম ওয়ানডে দলে জায়গা করে নিলেন এ ব্যাটিং অলরাউন্ডার। এর ধারাবাহিকতায় শীঘ্রই হয়তো লাবুশেনকে দেখা যাবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটেও।

দলে অন্তর্ভুক্ত হয়েছেন জশ হ্যাজলউড, শন অ্যাবোট, অ্যাশটন টার্নার ও অ্যাশটন আগার। তবে বাদ পড়েছেন মানসিক সমস্যা কাটিয়ে মাঠের লড়াইয়ে ফেরা গ্লেন ম্যাক্সওয়েল। ঘরোয়া মার্শ কাপে লাবুশেনের সঙ্গে যুগ্মভাবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েও ছিটকে গেছেন উসমান খাজা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ১৪ জানুয়ারি শুরু হবে মুম্বাইতে। রাজকোট ও বেঙ্গালুরুতে পরের দুটি ওয়ানডে মাঠে গড়াবে ১৭ ও ১৯ জানুয়ারি।

অস্ট্রেলিয়ার ওয়ানডে টিম: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, মারনাস লাবুশেন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, অ্যাশটন টার্নার, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জ্যাম্পা।

আপনার মতামত লিখুন :