প্রতিবছর ‘তিন মোড়লের’ ক্রিকেট টুর্নামেন্ট!

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
সৌরভ গাঙ্গুলির প্রস্তাব সাড়া দিয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

সৌরভ গাঙ্গুলির প্রস্তাব সাড়া দিয়েছে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া

  • Font increase
  • Font Decrease

আন্তর্জাতিক ক্রিকেট সূচিতে যোগ হতে যাচ্ছে নতুন ক্রিকেট টুর্নামেন্ট! প্রতিবছর এই লড়াইয়ে মুখোমুখি হবে ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। মানে ক্রিকেটের তিন মোড়লের লড়াই। যদিও সবকিছু এখনো চূড়ান্ত হয়নি। মিলেনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) অনুমোদন।

তবে ভাবনাটা যেহেতু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই), অনুমতি ঠিকই দেবে আইসিসি। কারণ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার সিংহভাগ রাজস্ব আসে ভারত থেকেই।

এ অবস্থায় ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) এবং ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) নিয়ে প্রতি বছর নতুন এক টুর্নামেন্ট আয়োজন করতে চায় ভারত। দল অবশ্য একটি বাড়াতেও পারে তারা।

অনুমতি নিতে ক্রিকেটের আইসিসির কাছে যাবে বিসিসিআই। গত সপ্তাহে এই মিশনে লন্ডনে গিয়েছিলেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি, বোর্ড সেক্রেটারি জয় শাহ। ইসিবি কর্তারা নাকি সৌরভের প্রস্তাবে রাজি।

তবে ২০২০ সালে প্রথম আয়োজনটি হতে পারে অস্ট্রেলিয়ায়। তিন মোড়লের সঙ্গে সেখানে দেখা যেতে পারে আরেকটি দেশকেও। টি-টোয়েন্টি ফরম্যাটেই হবে মাঠের লড়াই। ২০২০ সালের নভেম্বর-ডিসেম্বরে এই টুর্নামেন্ট করতে চায় বিসিসিআই। তাতে সম্মতি আছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। তবে ইসিবি চাইছে জুন-জুলাইয়ে।

যদিও আইসিসি ভিন্নভাবে ভাবছে অনেক দিন ধরেই। ২০২৩ সাল থেকে প্রতি বছর একটি করে বৈশ্বিক টুর্নামেন্ট করতে চায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। যদিও এমন প্রস্তাবে বিগ থ্রি বলে পরিচিত ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া রাজি নয়।

আপনার মতামত লিখুন :