অজি পেসের সামনে উড়ে গেল কিউইরা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
৫ উইকেট তুলে নিয়েছেন প্যাট কামিন্স

৫ উইকেট তুলে নিয়েছেন প্যাট কামিন্স

  • Font increase
  • Font Decrease

বিস্ময়কর! যে উইকেটে অনায়াসেই রান করেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা, সেখানেই কীনা দাঁড়াতেই পারল না নিউজিল্যান্ড। অজি পেস আক্রমণের সামনে অসহায় কেন উইলিয়ামসনরা। বক্সিং ডে টেস্টের প্রথম ইনিংসে ১৪৮ রানে অলআউট সফরকারীরা।

মেলবোর্ন টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে শনিবার অস্ট্রেলিয়া ২য় ইনিংসে তুলেছে ৪ উইকেটে ১৩৭। টিম পেইনের দল এগিয়ে ৪৫৬ রানে। প্যাট কামিন্স, জেমস প্যাটিনসন ও মিচেল স্টার্কের পেসের সামনে টিকতে না পেরে এখন হারের শঙ্কায় কিউইরা।

এর আগে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ২ উইকেটে ৪৪ রান শনিবার দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড। টানা দুই বলে রস টেলর ও হেনরি নিকোলসকে ফিরিয়ে প্যাট কামিন্স শুরু করেন দিন। তারপর আর মাথা তুলে দাঁড়াতে পারেনি সফরকারীরা।

যা একটু লড়লেন টম ল্যাথাম। তিনি তুলেন ৫০ রান। ২৮ রানে ৫ উইকেট নেন প্যাট কামিন্স। টেস্টে পঞ্চমবারের মতো ইনিংসে তুলে নেন তিনি। প্যাটিনসন ৩৪ রানে ৩ উইকেট। ৩০ রানে ২ উইকেট পেয়েছেন স্টার্ক।

অবশ্য ম্যাচে নিউজিল্যান্ডকে ফলোঅন করায় নি অস্ট্রেলিয়া। যদিও ১ম ইনিংসে দল পেয়েছিল ৩১৯ রানের লিড। তারপরও মেলবোর্নের উইকেটে চতুর্থ ইনিংসটা কিউইদেরই দিলেন টিম পেইন। ফের নেমে দ্বিতীয় ইনিংসে ডেভিড ওয়ার্নার ও জো বার্নস ভাল সূচনা এনে দেন দলকে। গড়েন ৬২ রানের উদ্বোধনী জুটি। বার্নসকে (৩৫) ফেরান মিচেল স্যান্টনার।

এরপর স্টিভেন স্মিথকে সাজঘরের রাস্তা দেখিয়ে দেন নেল ওয়েগনার। যা কীনা এই পেসারের দুইশতম টেস্ট উইকেট। উইকেটে বেশিক্ষণ থাকতে পারেন নি ফর্মে থাকা মার্নাস লাবুশেন। শেষদিকে ম্যাথু ওয়েড ও প্রথম ট্রাভিস হেড সফলতার সঙ্গেই শেষ করেন দিন।  

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৬৭/১০
নিউজিল্যান্ড ১ম ইনিংস: ৫৪.৫ ওভারে ১৪৮/১০ (ল্যাথাম ৫০, টেলর ৪, নিকোলস ০, ওয়াটলিং ১১, স্যান্টনার ৩, সাউদি ১০, ওয়েগনার ১৮*, বোল্ট ৮; স্টার্ক ২/৩০, কামিন্স ৫/২৮, প্যাটিনসন ৩/৩৪)
অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ৪৫ ওভারে ১৩৭/৪ (ওয়ার্নার ৩৮, বার্নস ৩৫, লাবুশেন ১৯, স্মিথ ৭, ওয়েড ১৫*, হেড ১২*; ওয়েগনার ২/৩৯, স্যান্টনার ১/২২)

আপনার মতামত লিখুন :