রান পাহাড়ে চাপা পড়ল কিউইরা, সিরিজ অজিদের

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
নিউজিল্যান্ড হারলেও হারেন নি টম ব্লান্ডেল, তাকে শুভেচ্ছা জানাচ্ছেন স্টিভেন স্মিথ

নিউজিল্যান্ড হারলেও হারেন নি টম ব্লান্ডেল, তাকে শুভেচ্ছা জানাচ্ছেন স্টিভেন স্মিথ

  • Font increase
  • Font Decrease

আগের দিনই জয়ের মঞ্চটা তৈরি করে রেখেছিল অস্ট্রেলিয়া। রোববার চতুর্থদিনে শুধু আনুষ্ঠানিকতাটা শেষ করল স্বাগতিকরা। বক্সিং ডে টেস্টে অজিদের রান পাহাড়ে চাপ পড়ল নিউজিল্যান্ড।

জিততে সামনে ছিল ৪৮৮ রানের বিশাল লক্ষ্য। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে বেশ লড়েছিলেন টম  ব্লানডেল। শতরান তুলে নেন তিনি। কিন্তু অন্যরা যারপরনাই ব্যর্থ! ২৪৭ রানের হার নিয়ে মাঠ ছাড়ল নিউজিল্যান্ড। এই জয়ে সিরিজটাও নিজের করে নিয়েছে অস্ট্রেলিয়া।

তিন ম্যাচ সিরিজ স্বাগতিকরা জিতল ২-০ ব্যবধানে। প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ২৯৬ রানে উড়িয়ে দিয়েছিল অজিরা।

রোববার ছুটির দিনে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ৫ উইকেটে ১৬৮ রান তুলে ঘোষণা করে তাদের দ্বিতীয় ইনিংস। জিততে কিউইদের লক্ষ্যটা তখন আকাশচুম্বী। ঠিক তখন একাই লড়লেন টম  ব্লানডেল। ৩২১ মিনিট ক্রিজে থেকে ২১০ বলে ১৫টি চারে করেন ১২১ রান। কিন্তু অন্যরা সঙ্গ দিতে পারলেন না তাকে।

হেনরি নিকোলস ৩৩, মিচেল সান্টনার ২৭ ও বিজে ওয়াটলিংয়ে ব্যাটে ২২। ২৪০ রানে অলআউট নিউজিল্যান্ড। নাথান লায়ন নেন ৪ উইকেট। তবে ম্যাচসেরা ১ম ইনিংসে অস্ট্রেলিয়ার সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড।

সিরিজের শেষ টেস্ট শুরু শুক্রবার, সিডনিতে। যেখানে ফলোঅন থেকে বাঁচতে মাঠে নামবে কিউইরা।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৪৬৭/১০
নিউজিল্যান্ড ১ম ইনিংস: ১৪৮/১০
অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ৫৪.২ ওভারে ১৬৭/৫ ইনিংস ঘোষণা (ওয়ার্নার ৩৮, বার্নস ৩৫, লাবুশেন ১৯, স্মিথ ৭, ওয়েড ৩০*, হেড ২৮; ওয়েগনার ৩/৫০, স্যান্টনার ১/২২)
নিউজিল্যান্ড ২য় ইনিংস: ৭১ ওভারে ২৪০/১০ (ল্যাথাম ৮, ব্লানডেল ১২১, উইলিয়ামসন ০, টেইলর ২, নিকোলস ৩৩, ওয়াটলিং ২২, ডি গ্র্যান্ডহোম ৯, স্যান্টনার ২৭, সাউদি ২, ওয়েগনার ৬*, বোল্ট, আহত অবসর; প্যাটিনসন ৩/৩৫, লায়ন ৪/৮১, লাবুশেন ১/১১)
ফল: অস্ট্রেলিয়া ২৪৭ রানে জয়ী
ম্যাচসেরা: ট্রাভিস হেড

আপনার মতামত লিখুন :