চুক্তি থেকে বাদ ধোনি, ক্যারিয়ার শেষের শঙ্কা!

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
এবার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মহেন্দ্র সিং ধোনি

এবার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ মহেন্দ্র সিং ধোনি

  • Font increase
  • Font Decrease

মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে আলোচনার শেষ নেই। বিশেষ করে শেষপ্রান্তে এসে নিজেই লুকোচুরি খেলছেন সাবেক এই অধিনায়ক। অবসর নিচ্ছেন না আর নিজ থেকে এনিয়ে কিছু বলছেনও না! তবে তাকে ঠিকই দরজা দেখিয়ে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তাদের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়লেন ধোনি!

বৃহস্পতিবার প্রকাশিত হয়েছে ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের বার্ষিক চুক্তির তালিকা। সেখানে নাম নেই দেশটির ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়ের।

অবশ্য কিছুদিন আগেই খোদ কোচ রবি শাস্ত্রী জানিয়ে ছিলেন আইপিএলে খেলবেন মাহি। তার ক্যারিয়ারটাও প্রায় শেষ। গত বছরের কেন্দ্রীয় চুক্তিতে এ গ্রেডে থাকলেও, এবার তা না রেখে বোর্ড বুঝিয়ে দিয়েছে সময় শেষ! ধোনিকে ছাড়াই ভাবছে ভারতীয় ক্রিকেট।

২০১৯-২০ মৌসুমের জন্য ভারতের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ খেলোয়াড়দের সংখ্যা এবার ২৭ জন। চার ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের।

জানা গেছে, সর্বোচ্চ পারিশ্রমিক এ প্লাস ক্যাটাগরিতে আছেন তিন ক্রিকেটার বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরাহ। তাদের বাৎসরিক বেতন ৭ কোটি রুপি করে। এ ক্যাটাগরিতে ৫ কোটি রুপি পাবেন ১১ ও বি ক্যাটাগরি ৩ কোটি রুপি করে পাবেন ৫ জন। সি ক্যাটাগরিতে ১ কোটি রুপি করে দেওয়া হবে ৮ জন ক্রিকেটারকে।

কেন্দ্রীয় চুক্তিতে রয়েছেন যে ভারতীয় ক্রিকেটাররা-

এ প্লাস (৭ কোটি রুপি): বিরাট কোহলি, রোহিত শর্মা ও জাসপ্রিত বুমরাহ।

এ (৫ কোটি রুপি): রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, ইশান্ত শর্মা, রিশাব পান্ত ও কুলদ্বীপ যাদব।

বি (৩ কোটি রুপি): উমেশ যাদব, যুবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগারওয়াল ও ঋদ্ধিমান সাহা।

সি (১ কোটি রুপি): কেদর যাদব, নবদ্বীপ সাইনি, দীপক চাহার, মনিশ পান্ডে, হনুমা বিহারি, শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর ও শ্রেয়াস আইয়ার।

আপনার মতামত লিখুন :