বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি দল ঘোষণা

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
টি-টোয়েন্টি দলে ফিরলেন হাফিজ ও শোয়েব মালিক

টি-টোয়েন্টি দলে ফিরলেন হাফিজ ও শোয়েব মালিক

  • Font increase
  • Font Decrease

ভালো আঁটঘাঁট নিয়েই প্রস্ততিতে নেমেছে পাকিস্তান। বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টির সূচি ঘোষণার ৪৮ ঘন্টার মধ্যেই এই সিরিজের জন্য দলও জানিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। নতুন-পুরনো মিলিয়ে বেশ শক্তিশালী দলই তৈরি করেছে তারা।

১৪ সদস্যের এই দলে পাকিস্তান তিনজন নতুন খেলোয়াড়কে সুযোগ দিয়েছে। এরা হলেন আহসান আলী, হামাদ বাট ও হ্যারিস রউফ। সেই সঙ্গে তিন অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক ও পেসার শাহীন আফ্রিদিকে দলে ফিরিয়ে এনেছে তারা।

সিরিজের এই তিনটি টি-টোয়েন্টি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। সিরিজের প্রথম ম্যাচ হবে ২৪ জানুয়ারি। পরদিনই দ্বিতীয় ম্যাচ। তৃতীয় এবং শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৭ জানুয়ারি।

টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফেরার পর বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তানে দুটি টেস্ট ম্যাচ ও একটি ওয়ানডে খেলতে যাবে। তবে টেস্ট সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দু’দফায়। রাওয়ালপিন্ডিতে একটি টেস্টের জন্য ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে পাকিস্তান যাবে বাংলাদেশ ক্রিকেট দল। আর করাচিতে দ্বিতীয় টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ খেলার জন্য এপ্রিলের প্রথম সপ্তাহে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফরে যাওয়ার কথা।

তবে টি-টোয়েন্টি সফর শেষে দেশের ফেরার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ড পাকিস্তানের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে পুনরায় বিচার বিবেচনা করবে। সেই বিবেচনায় যদি বিসিবি মনে করে টেস্ট সিরিজের জন্য পাকিস্তান নিরাপদ-তাহলে টেস্ট সিরিজ খেলতে যাবে।

পাকিস্তানের টি-টোয়েন্টি দল: বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, হামাদ বাট, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান, মুসা খান, শাদাব খান, শাহীন আফ্রিদি, শোয়েব মালিক ও ওসমান কাদির।

আপনার মতামত লিখুন :