জানুয়ারিতে শুরু ২০২১ কাপ অব ন্যাশন্স

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
আফ্রিকা কাপ অব ন্যাশন্সের গত আসর হয়ে ছিল জুন-জুলাইতে, ছবি: সংগৃহীত

আফ্রিকা কাপ অব ন্যাশন্সের গত আসর হয়ে ছিল জুন-জুলাইতে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জুন-জুলাইতে হওয়ার কথা ছিল ২০২১ আফ্রিকা কাপ অব ন্যাশন্স। কিন্তু মহাদেশীয় এই ফুটবল টুর্নামেন্টের সূচিতে এসেছে পরিবর্তন। ৯ জানুয়ারিতে শুরু হবে আগামী আসর। আয়োজক ক্যামেরুন এমন ঘোষণাই দিয়েছে।

জুন-জুলাইতে ক্যামেরুনের আবহাওয়া ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য উপযুক্ত নয়। এই সময় দেশটিতে বর্ষাকাল থাকে। বৃষ্টিপাতও বেশি হয়।

আফ্রিকা কাপ অব ন্যাশন্স জানুয়ারিতে হওয়া মানে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো তাদের সেরা একাদশের আফ্রিকান ফুটবলারদের নাও পেতে পারে।

২০১৯ সালে মিশরে প্রথমবার এই টুর্নামেন্ট হয়েছিল গ্রীষ্মে। তার আগে কাপ অব ন্যাশন্স হতো জানুয়ারি ও ফেব্রুয়ারিতে। যা ইউরোপিয়ান ঘরোয়া মৌসুমের সঙ্গে ছিল সাংঘর্ষিক।

সূচি পাল্টে ফের জানুয়ারিতে নিয়ে আসায় টুর্নামেন্টটির সঙ্গে সম্প্রসারিত ক্লাব বিশ্বকাপের কোনো ঝামেলা হবে না। ফিফার এ আসর চীনে শুরু হবে ২০২১ সালের জুনে।

প্রেসিডেন্ট আহমদ আহমদসহ কনফেডারেশন অব আফ্রিকান ফুটবলের (সিএএফ) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে ক্যামেরুন ফুটবল ফেডারেশন (ফেকাফুট) টুইট বার্তায় জানায়, ‘২০২১ আফ্রিকা কাপ অব ন্যাশন্স ক্যামেরুনে অনুষ্ঠিত হবে ৯ জানুয়ারি থেকে ৬ ফেব্রুযারি পর্যন্ত। আবহাওয়ার কারণে ক্যামেরুনের অনুরোধে সূচিতে পরিবর্তন আনা হয়েছে।’

আপনার মতামত লিখুন :