টি-টোয়েন্টিতে অভিষেকের অপেক্ষায় বেনেট

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
হামিশ বেনেট, ছবি: সংগৃহীত

হামিশ বেনেট, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ট্রেন্ট বোল্ট ও লকি ফাগুর্সন চোট নিয়ে মাঠের বাইরে। স্বাভাবিক ভাবেই দলের পেস শক্তি কমে গেছে অনেকটা। চলতি মাসে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি হোম সিরিজে দলের বোলিং আক্রমণের ভারসাম্য ঠিক রাখতে চমক হিসেবে হামিশ বেনেটকে দলে ডেকে নিয়েছে নিউজিল্যান্ড।

২০১১ সালে নিউজিল্যান্ডের ওয়ানডে ক্রিকেটে নিয়মিত মুখ ছিলেন ৩২ বছরের বেনেট। কিন্তু এরপর দেশের হয়ে খেলেছেন মাত্র চারটি ওয়ানডে। সর্বশেষ ম্যাচ খেলেন ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে। সব মিলিয়ে খেলেন ১৬টি ওয়ানডে ও একটি টেস্ট।

তবে আন্তর্জাতিক পর্যায়ে এখনো টি-টোয়েন্টি খেলেননি। তবে ঘরোয়া লিগে ভালো পারফরম্যান্স দিয়ে যাচ্ছেন বেনেট। তার পুরস্কার হিসেবে নির্বাচক গ্যাভিন লারসন তাকে দলে ডেকে নিয়েছেন। সব কিছু ঠিকঠাক থাকলে ভারতের বিপক্ষে আসন্ন সিরিজে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে অভিষেক হয়ে যাবে তার।

বেনেটের সঙ্গে পেস আক্রমণের দায়িত্বে থাকবেন টিম সাউদি, ব্লেয়ার টিকনার ও স্কট কুগেলেইজন। মিচেল স্যান্টনার ও ইশ সোধি থাকছেন স্পিন জাদুর ঝাঁপি নিয়ে।

বোল্ট আর ফার্গুসন সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ায় টেস্ট সফরে ইনজুরিতে পড়েন। তবে এখনো চোট কাটিয়ে উঠতে পারেননি। তাই দল গঠনে তাদের বিবেচনায় রাখা হয়নি।

ইনজুরি থাকায় ম্যাট হেনরি, ডোগ ব্র্যাসওয়েল ও অ্যাডাম মিলনের মতো পেসাররাও দলে জায়গা পাননি।

২৪ জানুয়ারি অকল্যান্ডে শুরু হচ্ছে নিউজিল্যান্ড-ভারতের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে দুদল।

নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), হামিশ বেনেট, টম ব্রাস, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, স্কট কুগেলেইজন, ডারিল মিচেল, কলিন মুনরো, রস টেলর, ব্লেয়ার টিকনার, মিচেল স্যান্টনার, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।

আপনার মতামত লিখুন :