স্কটল্যান্ডকেও উড়িয়ে দিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
দিনটি স্মরণীয় হয়ে থাকবে হ্যাটট্রিকম্যান রকিবুল হাসানের জীবনে, টুইটার

দিনটি স্মরণীয় হয়ে থাকবে হ্যাটট্রিকম্যান রকিবুল হাসানের জীবনে, টুইটার

  • Font increase
  • Font Decrease

ইনিংসের প্রথম বলেই উইকেট হারায় বাংলাদেশ দল। কিন্তু তারপরও ম্যাচ জিততে বেশি সময় না কষ্ট কোনোটাই করতে হয়নি। কারণ ম্যাচ জয়ের টার্গেটই যে মাত্র ৯০ রানের। অতি সাধারণ সেই টার্গেট বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টপকে যায় মাত্র ৩ উইকেট হারিয়ে, তাও আবার মোটে ১৬.৪ ওভারে।

৭ উইকেটের বিশাল এই জয়ে বাংলাদেশ হারাল স্কটল্যান্ডকে। বড় এই জয়ে গ্রুপে নিজেদের দুই ম্যাচ শেষে বাংলাদেশ ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে।

পচেফস্ট্রুমে এই ম্যাচে স্কটল্যান্ড টস জয় ছাড়া আর কোনো সময় হাসতে পারেনি। টসে জিতে স্কটিশরা গুটিয়ে যায় মাত্র ৮৯ রানে। স্পিনার রকিবুল হাসান হ্যাটট্রিকসহ ৪ উইকেট পান। চলতি টুর্নামেন্টে এটি কোন বোলারের প্রথম হ্যাটট্রিক।

জয়ের জন্য ৯০ রান তাড়ায় নামা বাংলাদেশের ওপেনার তানজিদ হাসান ম্যাচের প্রথম বলেই উইকেট হারান। পাওয়ার প্লে’তে আরো দুটো উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ওয়ানডাউন ব্যাটসম্যান শামীম হোসেন ৯ বলে ২ বাউন্ডারি হাঁকিয়ে ১০ রান করে ফিরে আসেন। ওপেনার পারভেজ হোসেন ইমন ১৫ বলে চটজলদি ২৫ রানের ইনিংস খেলেন। ৪.২ ওভারে দলীয় ৩৫ রানে শুরুর তিন উইকেট হারানোর পরে দলকে জয়ের পথ দেখান তৌহিদ হৃদয় ও মাহমুদুল হাসান জয়। হৃদয় ২৭ বলে অপরাজিত ১৭ রান করেন। জয়ের ব্যাট থেকে আসেন ৪৮ বলে হার না মানা ৩৫ রানের ইনিংস।

টানা দুই ম্যাচে জিতে সুপার লিগে উঠার পথটা আরেকটু পরিষ্কার করে রাখল বাংলাদেশ।

বাংলাদেশ টুর্নামেন্টে তাদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারিয়েছিল। পচেফস্ট্রুমে একই মাঠে বাংলাদেশ আগামী ২৪ জানুয়ারি, শুক্রবার লড়বে পাকিস্তানের বিপক্ষে।

সংক্ষিপ্ত স্কোর:

স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: ৮৯/১০ (৩০.৩ ওভারে, অ্যাঙ্গাস গাই ১১, সাইদ শাহ ২৮, কেয়ার্নস ১৭, অতিরিক্ত ১২; রকিবুল ৪/২০, শরিফুল ২/১৩, তানজিম ২/২৬, শামীম ১/১৫ ও মৃত্যুঞ্জয় ১/৮)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৯০/৩ (১৬.৪ ওভারে, পারভেজ হোসেন ২৫, তৌহিদ হৃদয় ১৭*, মাহমুদুল হাসান জয় ৩৫*; ফিসার ৩/২৭)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৭ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা: রকিবুল হাসান।

পরবর্তী ম্যাচ: বাংলাদেশ বনাম পাকিস্তান (২৪ জানুয়ারি)।

আপনার মতামত লিখুন :